মলদ্বীপের মতো ভারতেও রয়েছে বিলাসবহুল ‘বিচ ভিলা’! কোথায় কোথায় জেনে নিন…

মলদ্বীপের মতো সমুদ্রের মাঝে বিলাসবহুল ভিলা না হলেও সুন্দর মনোরম সমুদ্র সৈকতের পরিবেশে নিজেকে আগলে রাখতে পারবেন না এমন জায়গা এই দেশেই রয়েছে।

মলদ্বীপের মতো ভারতেও রয়েছে বিলাসবহুল 'বিচ ভিলা'! কোথায় কোথায় জেনে নিন...
মলদ্বীপের মতো দেশেই রয়েছে মনোরম বিচ হাউস।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 1:34 AM

পারফেক্ট ভ্যাকেশনের জন্য সমুদ্র সৈকতের বিকল্প নেই। করোনার জেরে ভারত-সহ জার্মানি, ইরান, ব্রিটেন, আমেরিকা, হংকং দেশ থেকে মলদ্বীপে উড়ানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে সেলেব থেকে সাধারণ, এই করোনা আবহে সান কিসড ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারবেন না। তবে মন খারাপের কিছু নেই। পরিবার বা সঙ্গী অথবা সঙ্গিনীর সঙ্গে একান্তে, নির্জন এলাকায় ছুটি কাটাতে দেশের কোস্টাল ভিলাগুলিতে ঢুঁ মারতেই পারেন।

গোয়া, কেরালা, আন্দামান দ্বীপপুঞ্জ, লক্ষ দ্বীপের মতো নীল সমুদ্রে ঘেরা দ্বীপপুঞ্জগুলিতে রয়েছে বিলাসবহুল ভিলা। যেখানে রুপালি বালির অদূরেই রয়েছে সমুদ্রের হাতছানি, ইন-হাউস স্পা, সঙ্গে বিলাসবহুল আয়ুর্বেদা, দুর্দান্ত সুইমিং পুল, সুবজের মাঝে ছোট্ট কটেজ আপনার কয়েকদিন ছুটিকে রোমান্টিক করে তুলতে পারে।

মারারি ভিলা, কেরালা

ছবি সৌজন্যে Marari Villas

মারারি বিচের অদূরেই, নারকেল ও খেজুর পাতার ছাউনির নিচে সুন্দর ও বিলাসবহুল ভিলা। এখানে প্রিমিয়াম হোটেলের অভিজ্ঞতা নিতে পারেন আপনি। নির্জন বিচে নিজেকে খুঁজে পেতে চাইলে এই বুটিক ভিলার অভিজ্ঞতা নেওয়া মন্দ হবে না। ভিলাটির কটেজগুলি অনেকটা ঘরোয়া। আধুনিক ডিজাইনের ছোঁয়ায় রয়েছে ব্যক্তিগত রান্নাঘর, প্রাইভেট শেফ। পছন্দের বই ও ভিডিয়ো দেখার সুযোগ।

কোকো শম্ভলা, সিন্ধুদুর্গ

ছবি সৌজন্যে Coco Shambhala

কোঙ্কন উপকূলে ছুটি কাটাতে চাইলে বিলাসবহুল এই কোকো শম্ভলা ভিলা নিয়ে চর্চা করতে পারেন। উপকূলের প্রান্তিক এলাকায় কয়েকটি দুর্গ রয়েছে। নীল সমুদ্রের মাঝে ডলফিনের খেলার সঙ্গে বিলাসী আয়ুর্বেদার সুযোগ রয়েছে। রয়েছে ইন-হাউস স্পাতে স্পায়ের সুযোগ, স্টিম নেওয়ার সুবিধা, দুটি মাসাজ রুম। ভিলার পরিবেশও বেশ মনোরম। স্থানীয় এলাকার সঙ্গে সামঞ্জস্য রেখে রোম্যান্টিক রিট্রিটের হাতছানি রয়েছে এই সুন্দর ভিলায়।

ফরেস্ট হলিডে হোমস, গোয়া

ছবি সৌজন্যে Forest Holiday Homes

গোয়ার জনপ্রিয় পর্যটক স্পট থেকে বেশ খানিকটা দূরে এই আরামদায়ক, ছোট্ট ভিলা যে রয়েছে. তা অনেকেরই অজানা। কোলোম্ব ও প্যাটনেম উপসাগরের প্রান্তে এই বিচ হাউজের সামনেই রয়েছে সুন্দর বারান্দা। শোওয়ার ঘরের লাগোয়া মাটির উঠোন, বাগান রয়েছে। পুরনো গোয়ান ঐতিহ্যের মধ্যে থাকার ইচ্ছে থাকলে ঘুরে আসতে পারেন এখানে। গোয়ান ধাঁচে তৈরি এই ভিলাতে পাবেন সুস্বাদু ও ঐতিহ্যবাহী গোয়ান খাবার।

করিক্কাঠি বিচ হাউস, কোভালাম

ছবি সৌজন্যেKarikkathi Beach House

২৫ একর খেজুর গাছের বাগানের মধ্যে সুন্দর রোম্যান্টিক ছুটি কাটাতে চাইলে কোভালামের এই সুন্দর বিচ হাউস একদম পারফেক্ট। দুটি আলাদা আলাদা বিচ হাউস রয়েছে, প্রত্যেকটিতেই রয়ছে প্রাইভেট শেফ, ব্যক্তিগত সৈকতের প্রবেশাধিকার, ইন-হাউস স্পা ও আয়ুর্বেদিক মাসাজের সুযোগ। এই হাউজের আরও আকর্ষণীয় দিক হল, এখানে চেক ইন ও চেক আউটের মসৃণ প্রক্রিয়া, নমনীয় ও বন্ধুত্বপূর্ণ পরিষেবা।

জাফরান স্টেইজ অ্যাকোয়ামারিনা, আলিবাগ

ছবি সৌজন্যে Saffron Stays Aquamarina

আলিবাগের সাফরান স্টেইজে রয়েছে কাঠের তৈরি তিনটি কটেজ। নাগাঁও সমুদ্র সৈকতের কাছেই এই মনোরম বিচ হাউজ বন্ধু বা পরিবারের জন্য একদম পারফেক্ট। রয়েছে সুইমিং পুল, বিশাল বারান্দা, ডাইনিং এলাকা, স্নুকার টেবিল, প্রাইভেট কেয়ারটেকার। আদর্শ উইকেন্ড কাটাতে আলিবাগের এই বিলাসবহুল কটেজে বুক করতে পারেন অনলাইনেই।