Benefits of Aak Tree: বিষগাছ হলেও রয়েছে অলৌকিক ক্ষমতা! শিবের দয়ায় টাকাপয়সায় উপচে পড়বে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

Astro Remedies: শুভ কোনও অনুষ্ঠানে ও শিবের পুজোয় আকন্দ ফুল মাস্ট। কথিত আছে যে এই গাছের ফুল দিয়ে ভগবান শিবের পুজো করলে মানুষের জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসে।

Benefits of Aak Tree: বিষগাছ হলেও রয়েছে অলৌকিক ক্ষমতা! শিবের দয়ায় টাকাপয়সায় উপচে পড়বে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 4:52 PM

গ্রামবাংলায় বিষাক্ত গাছ বলে মনে করা হলেও এর রয়েছে অলৌকিক ক্ষমতা। হিন্দুদের বিশ্বাস, আকন্দ গাছে ভগবান গণেশের অধিষ্ঠান। বাড়িতে আকন্দ গাছ লাগালে খুব শুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মে গাছগাছালির পুজো করার রীতি রয়েছে। মনে করা হয় গাছেই ঈশ্বরের বাস। তুলসী, অশ্বত্থ গাছের মতো আকন্দ গাছেও রয়েছে ভগবানের বাস। অন্যদিকে, শিবের অত্যন্ত প্রিয় ফুল ও গাছ। সাধারণত বাড়িতেই সাদা আকন্দ ফুলের গাছ লাগানো হয়। শুভ কোনও অনুষ্ঠানে ও শিবের পুজোয় আকন্দ ফুল মাস্ট। কথিত আছে যে এই গাছের ফুল দিয়ে ভগবান শিবের পুজো করলে মানুষের জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসে। শুধু তাই নয়, শনিদেবেরও আশীর্বাগ পাওয়া যায় খুব সহজেই। আকন্দ ফুল দিয়ে বেশ কিছু প্রতিকার মেনে চললে জীবনে সুখ-সমৃদ্ধি যেমন বয়ে আসে, তেমনি ভাগ্যে অর্থলাভও ঘটে।

– আকন্দ ফুল দিয়ে শিবপুজো করলে ঘরে সুখ-শান্তি বজায় থাকে। রোজকার শিবলিঙ্গ পুজোয় আকন্দ গাছের ফুল নিবেদন করা হয়। এমনটা করলে ভগবান শিব প্রসন্ন হন ও ভক্তের উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করেন।

– কথিত আছে যে সাদা আকন্দ ফুলের মূলে শ্বেতার্ক গণপতির প্রতিরূপ তৈরি হলে আখেরে লাভবান হবেন আপনি। আকন্দ গাছের মূলে গণপতির প্রতিরূপ তৈরি হতে কয়েক বছর সময় লাগে।

– শ্বেতার্ক যদি তার বাড়িতে গণপতি স্থাপন করেন ও প্রতিদিন তার পুজো করেন, তাহলে সেই মূর্তি শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে বাড়িতে প্রতিদিন এই মূর্তি পুজো করা হয়, সেই বাড়িতে সুখ ও সাফল্যে ভরে যায়।

– যদি কোন ব্যক্তির অর্থের ঘাটতি তলানিতে থেকে যায়,তাহলে একটি কালো কাপড়ে আকন্দের মূল বেঁধে বাড়ির প্রধান দরজায় ঝুলিয়ে দিন।

– বাড়িতে যদি কোনও শিশুর শরীর খারাপ থাকে তাহলে রবি পুষ্য বা গুরু পুষ্য যোগের দিন ১১টি আকন্দ ফুলের মালা তৈরি করে সেই শিশুর পাশে রাখুন। স্বাস্থ্যের উন্নতি যেমন হবে, তেমনি শিশুর ভাগ্য সহায় থাকবে।

– গৃহে রোজ অশান্তি, ঝামেলা লেগেই থাকে, তাহলে রবি পুষ্য নক্ষত্র যোগের দিন আকন্দ ফুলের গাছের মূল লাল কাপড়ে মুড়িয়ে ঘরে রাখুন। এই প্রতিকারের ফলে ঘরে সুখ-সমৃদ্ধি সারাজীবন বজায় থাকে।