Vastu Tips: ধূপের ধোঁয়ায় দূর হয় অশুভ শক্তি! অর্থকষ্ট কাটাতে পুজোয় ধূপকাঠি জ্বালানোর সময় এই ভুল করবেন না

Do not mistake: বিশ্বাস করা হয় যে ভগবানকে সঠিক উপায়ে ধূপকাঠি দেখালে সৌভাগ্য ফিরে আসে। আর্থিক পরিস্থিতি শক্তিশালী হয়।

Vastu Tips: ধূপের ধোঁয়ায় দূর হয় অশুভ শক্তি! অর্থকষ্ট কাটাতে পুজোয় ধূপকাঠি জ্বালানোর সময় এই ভুল করবেন না
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2022 | 7:34 PM

বাড়ি হোক বা মন্দির, এইসব জায়গায় পুজো করার সময় সাধারণত হিন্দুরা ধূপকাঠি জ্বালাম। হিন্দু ধর্মে বিশ্বাস করা হয় যে পুজোর সমযয় ধূপ জ্বালালে মন থাকে শান্ত। আধ্যাত্মিক চিন্তাভাবনায় মগ্ন থাকা যায়। পাশাপাসি এর সুগন্ধি ধূপকাঠিও ভগবানকে সন্তুষ্ট রাখা যায়। বাস্তুশাস্ত্রে ধূপকাঠি ও প্রদীপ জ্বালানোর জন্য বিশেষ নিয়মের কথা উল্লেখ রয়েছে। বিশ্বাস করা হয় যে ভগবানকে সঠিক উপায়ে ধূপকাঠি দেখালে সৌভাগ্য ফিরে আসে। আর্থিক পরিস্থিতি শক্তিশালী হয়। তবে ধূপকাঠি জ্বালানোর আগে এর সঙ্গে সম্পর্কিত বিশেষ বিষয়গুলো জেনে নেওয়া প্রয়োজন। পুজোর সময় ধূপকাঠি জ্বালানোর সময় কী কী খেয়াল রাখবেন, জেনে নিন

ধূপকাঠি জ্বালানোর উপকারিতা

জ্যোতিষশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন যে কোনও দেবতাকে পুজো করার সময় ধূপকাঠি জ্বালিয়ে দেওয়া অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ধূপকাঠির সুগন্ধে গোটা বাড়ি সুগন্ধযুক্ত হয়, যার ফলে ঘরে ইতিবাচক শক্তি সঞ্চালিত হয়। এই সুবাসে দেব-দেবীরাও সন্তুষ্ট হন এবং পরিবারের উপর আশীর্বাদ বর্ষণ করেন। ঘরে উপস্থিত অশুভ শক্তি ধূপকাঠির সুগন্ধে পালিয়ে যায়।

বাতাসে জীবাণু ধ্বংস হয়

ধূপকাঠির জন্য বাস্তুশাস্ত্র অনুসারে যদি বাড়ির দক্ষিণ দিকে ধূপকাঠি জ্বালিয়ে রাখা হয়, তাহলে তার প্রভাব বেশি হয়। এতে ঘরে উপস্থিত নেতিবাচক বা অশুভ শক্তি দূর হয়। শুধু তাই নয়, ধূপকাঠি থেকে নির্গত ধোঁয়ায় বাতাসে উপস্থিত বিপজ্জনক জীবাণুও ধ্বংস হয়ে যায়। যার ফলে ঘরের পরিবেশ বিশুদ্ধ হয় ও পরিবারের সদস্যরাও রোগমুক্তও থাকেন।

বাঁশের ধূপকাঠি জ্বালানো অশুভ

সনাতন ধর্মে বাঁশকে শুভ বলে মনে করা হয়। বিয়ের মতো শুভ অনুষ্ঠানে মণ্ডপ নির্মাণের সময় বাঁশের ব্যবহার করা হয়। কিন্তু ভুল করেও বাঁশের কাঠের তৈরি ধূপকাঠি ব্যবহার করবেন না। বাঁশের ধূপকাঠি ব্যবহার করা অশুভ বলে বিবেচিত হয়। যার ফলে এর খারাপ পরিণতি পরিবারকে ভোগ করতে হয়। উত্তরসূরির এভাব দেখা যায়। এছাড়া গৃহে পিতৃদোষের উদ্ভব হয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)