Astrology 2022: ভাল কাটুক সারাটা দিন! তার জন্য সকালে উঠেই এই দুই মন্ত্র জপ করা চাই-ই চাই!

Astrology 2022: ভাল কাটুক সারাটা দিন! তার জন্য সকালে উঠেই এই দুই মন্ত্র জপ করা চাই-ই চাই!

Good Morning: হিন্দুদের বিশ্বাস যে সকালবেলা এই দুটি মন্ত্র জপ করে দিন শুরু করল সারা দিনটা ভাল কাটে। ইতিবাচক চিন্তাধারা মনের মধ্য়ে পরিস্ফুট হতে শুরু করে। নেগেটিভ চিন্তাধারা উধাও হবে এই মন্ত্রের গুণে।

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

May 19, 2022 | 7:55 AM

সকালটা (Morning) ভাল কাটলেই সারাদিন ভাল থাকার সম্ভাবনা থাকে। তাই সবাই নিজেদের মত করে দিনটা শুরু করার চেষ্টা করেন। শাস্ত্র (Shastra) অনুযায়ী দিন শুরু করার অনেক বিশেষ উপায় রয়েছে। যার মধ্যে একটি হল সকালে পুজোর (Puja) প্রস্তুতি করা ও পুজো করা। কঠিন দিনে সবচেয়ে বেশি করে মন্ত্র (Mantras), পুজোর কথা মনে পড়ে আমাদের। কিন্তু প্রতিদিন যদি নিজের সঙ্গে লড়াই করার পজিটিভি শক্তি (Positive Energy) সকালেই পেয়ে যাই, সেই পদ্ধতি বা কৌশলের তুলনাই হয় না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি সকালে ঘুম থেকে উঠে বিছানা ছাড়ার আগে কিছু বিশেষ মন্ত্র জপ করা হয় হয়, তাহলে সারাদিন সফলতার সঙ্গে কেটে যেতে পারে। যে কোনও কাজেই আত্মবিশ্বাস আর সফল হওয়ার তাগিদ দেখা যায়।

প্রথম মন্ত্র

গীতায় উল্লেখ রয়েছে যে, সকালে ঘুম থেকে উঠার আগে নিজের হাত দেখার নিয়ম। এছাড়া রয়েছে একটি কার্য়করী মন্ত্রও। তা জপের মত উচ্চারণ করতে পারেন।

করাগ্রে বাসতী লক্ষ্মীহ, কর মধ্যে সরস্বতী। করমুলে তুমি ব্রহ্ম, প্রবতে কর দর্শনম।’

অর্থ- এই মন্ত্র অনুসারে হাতের তালুর সামনের অংশে দেবী লক্ষ্মী, মধ্যভাগে দেবী সরস্বতী এবং মূল অংশে ভগবান পরব্রহ্ম অবস্থান করেন। হে প্রভু, প্রভাতে তাঁর দর্শন করে আমি তোমাকে প্রণাম করি। আমার শুভেচ্ছা গ্রহণ করুন।

দ্বিতীয় মন্ত্র

সকালে বিছানা থেকে উঠার আগে বিশ্বমাতাকে স্পর্শ করার সময় একটি মন্ত্র উচ্চারণ করতে হয়।

সর্বাবধিনির্মুক্তো ধনধান্যসুতান্বিতাঃ মনুষ্নো মাত্প্রসাদেন ভবিষিতিন না সংসায়ঃ”

অর্থ- হে দেবী, আমি তোমাকে প্রণাম করি। মানুষের কাছে আপনার প্রসাদ গ্রহন করলে মানুষ সমস্ত দুঃখ থেকে মুক্তি পায়। এর সঙ্গে ধন, শস্য ও পুত্র লাভ হয়।

হিন্দুদের বিশ্বাস যে সকালবেলা এই দুটি মন্ত্র জপ করে দিন শুরু করল সারা দিনটা ভাল কাটে। ইতিবাচক চিন্তাধারা মনের মধ্য়ে পরিস্ফুট হতে শুরু করে। নেগেটিভ চিন্তাধারা উধাও হবে এই মন্ত্রের গুণে। জীবনে পজিটিভিটি দেখা দিলে সমস্ত কাজই ভালভাবে উতরে যেতে পারেন। তাতে কাজে সাফল্য বেড়ে যাওয়ারও সম্ভাবনা দ্বিগুণ হয়ে যায়। জ্যোতিষ মতে, সকালে এই মন্ত্রগুলি জপ করলে দেবী লক্ষ্মীর কৃপা পাওয়া যায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA