Astro Tips: হাতের তালু চুলকালেই কি টাকা-পয়সা আসে হু হু করে? শরীরের এই অঙ্গ চুলকানির অর্থ কী?

Iching in Hands: শুধু পা বা হাত বলে নয়, শরীরে অনেক অঙ্গ রয়েছে, যেখানে চুলকালেও অর্থ আদান-প্রদানের ইঙ্গিত দেয়। তবে জ্যোতিষশাস্ত্রে হাত ও পা চুলকানির পিছনে রয়েছে শুভ ও অশুভ দৃষ্টির প্রভাব। শরীরের মাধ্যমেই তা আগাম জানান দেয়। সামুদ্রিক ও শকুন শাস্ত্রে এই বিষয়গুলির উপর আলাদা গুরুত্ব রয়েছে।

Astro Tips: হাতের তালু চুলকালেই কি টাকা-পয়সা আসে হু হু করে? শরীরের এই অঙ্গ চুলকানির অর্থ কী?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2024 | 11:58 AM

হঠাত‍ করে কোনও কারণ ছাড়াই ডান বা বাম হাতের তালুতে, বা পায়ে শুড়শুড়ি বা চুলকানি হতে শুরু করে। আর সেই সঙ্গে মাথায় চলে আসে, এবার বুঝি হাতে এল প্রচুর টাকা-পয়সা। অনেকে আবার বিশেষ পাত্তা দেন না। কিন্তু এই কুসংস্কার রয়েছে যুগ যুগ ধরে। হাত চুলকালেই সেদিন পকেটে আসবে কাঁড়ি কাঁড়ি টাকা। অবসান ঘটবে সব আর্থিক কষ্ট। কিন্তু মাঝখান থেকে গুলিয়ে যায়, কোন হাত চুলকালে পকেট হবে ভারি, কোন পায়ের পাতা চুলকালে অশনি সঙ্কেত পাবেন। কিন্তু জ্যোতিষশাস্ত্র মতে, হাত ও পা চুলকানির পিছনে রয়েছে শুভ ও অশুভ।

শুধু পা বা হাত বলে নয়, শরীরে অনেক অঙ্গ রয়েছে, যেখানে চুলকালেও অর্থ আদান-প্রদানের ইঙ্গিত দেয়। তবে জ্যোতিষশাস্ত্রে হাত ও পা চুলকানির পিছনে রয়েছে শুভ ও অশুভ দৃষ্টির প্রভাব। শরীরের মাধ্যমেই তা আগাম জানান দেয়। সামুদ্রিক ও শকুন শাস্ত্রে এই বিষয়গুলির উপর আলাদা গুরুত্ব রয়েছে। শাস্ত্র অনুসারে, হাতের তালু বা পায়ের চেটোয় চুলকানি হলে তা জীবনে প্রচুর অর্থের আগমন ঘটে বলে মনে করা হয়। সনাতন ধর্মে সবকিছুর গুরুত্ব সম্পর্কে তথ্য উল্লেখ রয়েছে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শরীরের বিভিন্ন স্থানে চুলকানির অনেক ধরনের লক্ষণ রয়েছে। কিছু লক্ষণ শুভ আবার কিছু লক্ষণ একধরনের দুর্ভাগ্যেরও নির্দেশ করে। শরীরের কোন অংশে চুলকানির গুরুত্ব রয়েছে, তা জেনে নিন এখানে…

ডান হাতে চুলকানি

ডান হাতে চুলকানি সরাসরি অর্থের সঙ্গে জড়িত। যদি বার বার চুলকানি হয় তাহলে এর অর্থ হল শীঘ্রই পকেটে ভারী হতে চলেছে। হাতে আসবে অনেক টাকা-পয়সা। যদি চাকরিরত হন, তাহলে বেতন বৃদ্ধি পেতে পারে। ব্যবসা করলে লাভের সম্ভাবনাও রয়েছে।

বাম হাতে চুলকানি

বাম হাত চুলকালে ব্যয় হবে বৃদ্ধি। যতটা না আয় করেন. তার বেশি ব্যয় হবে বেশি। অর্থের ক্ষতিও হতে পারে সেক্ষেত্রে।

চোখে চুলকানি

চোখের চারপাশের যে কোনও জায়গায় চুলকালে, হাতে আসবে অনেক টাকা-পয়সা। যে কোনও জায়গা থেকে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। বকেয়া টাকাও ফেরত দেওয়া যেতে পারে।

বুকে চুলকানি

বুকে চুলকানিরও অর্থ রয়েছে। এমনটা আপনার সঙ্গে হলে পৈত্রিক সম্পত্তি পেতে চলেছেন। যদি মহিলাদের বুকে হঠাত করে চুলকালে শিশুদের সঙ্গে সম্পর্কিত। সন্তানের উপর কিছু সমস্যার লক্ষণ রয়েছে।

 ঠোঁটে চুলকানি

ঠোঁটে চুলকানি মানেই শীঘ্রই আপনি সুস্বাদু খাবার খাওয়ার সুযোগ পেতে চলেছেন। কোনও বিশেষ জায়গা থেকে আমন্ত্রণ পেতে পারেন, ঘরে ভালো ভালো খাবার খেতে পারেন। ঠোঁট চুলকালে মিষ্টি কথাবার্তাও নির্দেশ করে।

পিঠে চুলকানির অর্থ

পিঠ চুলকানোর অর্থই হল অসুস্থতা বা কষ্ট। আবার পায়ের চেটো চুলকালে ভ্রমণের ইঙ্গিত দেয়। ডান কাঁধে চুলকানি শিশুদের থেকে সুখ পেতে পারেন।