Palmistry: আপনার হাতের এই রেখাই বলে দেবে আপনি কোন রোগে আক্রান্ত হতে পারবেন

Samudrik shastra: হাতের রেখাই কোনও ব্যক্তির ভাগ্য় বর্ণনা ও ভবিষ্যদ্বাণী করতে পারে। একে সামুদ্রিক শাস্ত্র বলা হয়। হাতের তালুতে অনেক ধরনের রেখা রয়েছে যার নিজস্ব গুরুত্ব রয়েছে।

Palmistry: আপনার হাতের এই রেখাই বলে দেবে আপনি কোন রোগে আক্রান্ত হতে পারবেন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 6:00 AM

হাতের তালুর বিভিন্ন রেখাও আমাদের ভাগ্য বলে দিতে পারে। মনে করা হয় যে, হাতের রেখাই কোনও ব্যক্তির ভাগ্য় বর্ণনা ও ভবিষ্যদ্বাণী করতে পারে। একে সামুদ্রিক শাস্ত্র বলা হয়। হাতের তালুতে অনেক ধরনের রেখা রয়েছে যার নিজস্ব গুরুত্ব রয়েছে। হাতের তালুতে ভাগ্যরেখা, জীবনরেখা, অর্থরেখা, বিবাহ রেখা, সন্তান রেখা ও রোগ সংক্রান্ত রেখা থাকে যা ভাগ্য বলে দিতে পারে। আজ আমরা আপনাদের তালুতে তৈরি এমনই রেখা ও চিহ্নের কথা বলতে চলেছি, যা দেখে বোঝা যায় কখন এবং কী ধরনের রোগ মানুষের জীবনে বেশি সমস্যা তৈরি করতে পারে। অর্থাৎ আপনার হাতের রেখাই বলে দিতে পারে যে আপনি কোন রোগে আক্রান্ত হতে পারেন।

তালুতে স্নায়বিক রোগের রেখা

সামুদ্রিক শাস্ত্রের মতে, যদি কোনও ব্যক্তির হাতের তালুতে একটি ক্রস চিহ্ন থাকে, যেখানে চাঁদের পর্বত উপরে থাকে এবং একটি রেখা মস্তিষ্কের নীচের অংশ দিয়ে যায়, তবে মস্তিষ্ক সম্পর্কিত রোগ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এ ছাড়া বৃহস্পতি ও শনি পর্বত যদি কোনও ব্যক্তির তালুতে প্রবলভাবে চেপে থাকে তাহলে মস্তিষ্ক সংক্রান্ত রোগ হতে পারে।

তালুতে হৃদয় সম্পর্কিত রেখা

হস্তরেখার জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির হাতের তালুতে হৃৎপিণ্ডের রেখাগুলি থাকে এবং এই রেখাগুলি সময়ে সময়ে একে অপরের সঙ্গে মিলিত হয় বা এই রেখাটি শনি পর্বতে পৌঁছায়, তবে হৃৎপিণ্ড সংক্রান্ত রোগগুলি ব্যক্তিকে বিরক্ত করতে পারে।

অন্ত্রের রোগ সম্পর্কিত রেখা

হস্তরেখার মতে, যখন কোনও ব্যক্তির হাতের তালুর রং হলুদ হয় বা আঙুলের নখের রং হলুদ হয় এবং তাতে বেশি দাগ থাকে বা তালুতে বুধ রেখা কাটা থাকে, তখন সেই ব্যক্তির অন্ত্রের রোগ হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

কিডনির রোগ

মঙ্গল পর্বতে যখন কোনও ব্যক্তির তালুতে মাথার রেখার কাছে একটি ছোট গোলাকার চিহ্ন দেখা যায় এবং হার্ট লাইন ভেঙে যায়, তখন সেই ব্যক্তির কিডনি সংক্রান্ত রোগ হওয়ার সম্ভাবনা থাকে।

গোপন রোগ

সামুদ্রিক শাস্ত্রের মতে, যখন কোনও ব্যক্তির হাতের তালুতে মঙ্গল পর্বতে হালকা রেখা থাকে, তখন সেই ব্যক্তির গোপন সংক্রান্ত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

দুর্ঘটনার লক্ষণ

হস্তরেখার জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও ব্যক্তির হাতের তালুতে স্বাস্থ্য রেখায় ক্রস চিহ্ন থাকে, তখন তা শুভ বলে মনে করা হয় না। এই ধরনের চিহ্ন তৈরি হওয়ার কারণে, ব্যক্তির সঙ্গে দুর্ঘটনাজনিত দুর্ঘটনার উচ্চ সম্ভাবনা থাকে, এই ক্ষেত্রে আরও যত্ন নেওয়া উচিত।