Black Thread: পায়ে কালো সুতো পরলে কী হয়? ভাগ্যের চাকা ঘোরাতে কোন পায়ে কবে কালো সুতো পরবেন?

রাস্তাঘাটে চলার পথে অনেক নারী-পুরুষকে পায়ে কালো সুতো বেঁধে রাখতে দেখা যায়। পায়ে কালো সুতো বেঁধে রাখার প্রথাটি আমরা পুর্বপুরুষদের কাছ থেকে বংশপরম্পরায় চলে আসছে। একটি গাঢ় বা কালো থ্রেড পরাকে বিশেষ সুবিধা ও পবিত্র বলে মনে করা গয়। বিশেষকরে পায়ে গিঁঠ দেওয়া হয়ে থাকে। শিশুর ক্ষেত্রেও একটি কালো সুতো পরিয়ে রাখা হিন্দুদের কাছে পবিত্র […]

Black Thread: পায়ে কালো সুতো পরলে কী হয়? ভাগ্যের চাকা ঘোরাতে কোন পায়ে কবে কালো সুতো পরবেন?
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 6:21 AM

রাস্তাঘাটে চলার পথে অনেক নারী-পুরুষকে পায়ে কালো সুতো বেঁধে রাখতে দেখা যায়। পায়ে কালো সুতো বেঁধে রাখার প্রথাটি আমরা পুর্বপুরুষদের কাছ থেকে বংশপরম্পরায় চলে আসছে। একটি গাঢ় বা কালো থ্রেড পরাকে বিশেষ সুবিধা ও পবিত্র বলে মনে করা গয়। বিশেষকরে পায়ে গিঁঠ দেওয়া হয়ে থাকে। শিশুর ক্ষেত্রেও একটি কালো সুতো পরিয়ে রাখা হিন্দুদের কাছে পবিত্র বলে মনে করা হয়।

কালো সুতো পরার সুবিধা

মনে করা হয়, কালো সুতো পরলে জ্যোতিষশাস্ত্রের দ্বারা নির্দেশিত বিভিন্ন সুবিধা পাওয়া যায়। সেই সুবিধাগুলি কী কী তা দেখে নিন এখানে…

পেট ব্যাথার সমস্যা নিরাময় করে- যদি কোনও ব্যক্তি লাগাতার পেটের সমস্যায় ভোগেন, তাহলে পায়ের আঙ্গুলের তারপাশে একটি কালো সুতো বেধে রাখা উচিত। পেটের যন্ত্রণা সেকেন্ডের মধ্যে উপশম করতে পায়ে কালো সুতো পরা কোনও অস্বাভাবিক ঘটনা নয়।

আর্থিক সমস্যা থেকে বের হওয়া– যদি আপনি আর্থিক সম্যায় ভোগে, তাহলে মঙ্গলবার পায়ে কালো সুতো বাঁধলে প্রতিটি আর্থিক সমস্যা কেটে যেতে পারে। বাড়িতে নগদ টাকার সংখ্যা তো বাড়বেই. অর্থ উপার্জন ও সঞ্চয় করে জীবনের লক্ষ্য পূরণ করতে পারবেন।

যে কোনও আঘাত নিরাময় হয়- পায়ের চোট থেকে বারবার সুস্থ হওয়া কঠিন মনে হতে পারে। পরবর্তীকালে সেই চোট কোনও বড় আকার ধারণ করতে পারে। পায়ের আঙুলে বা গোড়ালির উপর সুতো বাধলে দ্রুত চোট সেরে যেতে পারে।

দৃষ্টিশক্তির ক্ষমতা বৃদ্ধিতে- হাতে, পায়ে, গলায় ও শরীরের বিভিন্ন অংশে কালো সুতো পরা যায়। চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধিতে তো বটেই. মুখের দুর্গন্ধ থেকেও রক্ষা করে।

ভারতে হিন্দুদের বিশ্বাস, এই কালো সুতো আসলে নেগেটিভ ব্যক্তিদের কুনজর থেকে বাঁচতে সাহায্য করে। সম্পদের প্রতি ঈর্শ্বা, জীবনের আনন্দের মুহূক্তগুলি যাতে নিজেদের মধ্য়েই আবদ্ধ হয়ে থাকে, তার জন্য এই সুতো পরাকে পবিত্র বলে মনে করা হয়।

পায়ে কালো সুতো পরা হয় কেন-

একটি সুতো পরলেই কিন্তু হবে না। ৯টি একসঙ্গে গুচ্ছ করে বেঁধে একটি সুতোতে পরিণত করে পরা উচিত। এই সুতো শুধুমাত্র মনে-প্রাণে পজিটিভিটি আনার জন্যই পরা হয়। যাঁরা চাকরি বা প্রতিস্রুতিশীল কোনও সুযোগ খুঁজছেন,তাঁদের জন্য এই সুতো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শনির দশা কাটাতেও এই সুতো পরা যায়। রাশিফলের গ্রহের পরিস্থিতিকে দুর্বল করে দেয়, এমন অবস্থাকে শনির দোষ বলা হয়। এর প্রভাব থেকে বাঁচতে কালো সুতো বাধা হয়। কালো সুতো পরলেই হবে না, এর যত্ন নিতে প্রতিদিন গায়ত্রী মন্ত্র উচ্চারণ করতে হয়। তাহলেই এই কালো সুতোর আদর্শ প্রভাব পড়ে জীবনে। বাচ্চাদের ক্ষেত্রে শরীর সুস্থ রাখতে ও আশপাশ থেকে নেগেটিভ প্রভাব দূর করতে পরানো হয়।

আরও পড়ুন: Margashirsha 2021: কোন মাস কৃষ্ণের সবচেয়ে বেশি প্রিয়? গ্রহদোষ কাটতে এই মাসে তিনটি নিয়ম মানুন