Palash Flower: কোটিপতি হতে চাইলে আলমারির লকারে রাখুন পলাশ ফুল! সতর্ক থাকুন এই নক্ষত্রে জন্মানো ব্যক্তিরা

Butea flower: শাস্ত্রমতে, ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বর অধিষ্ঠান করেন পবিত্র পলাশ বৃক্ষে। তাই শান্তি ফেরাতে পলাশ গাছের ব্যবহার হয়ে চলেছে যুগযুগ ধরে।

Palash Flower: কোটিপতি হতে চাইলে আলমারির লকারে রাখুন পলাশ ফুল! সতর্ক থাকুন এই নক্ষত্রে জন্মানো ব্যক্তিরা
আলমারির লকারে রাখুন পলাশ ফুল!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2022 | 6:20 AM

ডালে ডালে জ্বলে উঠেছে অগ্নিশিখা, সোনার বরণ সেই আগুনে যেন ঝলসে যায় বসন্তের (Spring Season) রোদও! আগুন যেমন নিজেই শুদ্ধ, আগুনের স্পর্শে যেমন সমস্ত কিছুই হয়ে যায় নির্দোষ তেমনই জ্যোতির মতো ডালে ডালে ফুটে ওঠা পলাশকে (Palash Flower) হিন্দুশাস্ত্রে অত্যন্ত পবিত্র ফুল (auspicious Flower) হিসেবে মান্য করা হয়। জ্যোতিষশাস্ত্রে (Astrology) পলাশফুলের বিশেষ গুরুত্ব রয়েছে। রয়েছে একাধিক নাম যথা কিংশুক, কেশু ইত্যাদি!

দীর্ঘসময় আগে, পলাশফুলের সাহায্যে রং তৈরি করা হতো ও সেই রং দিয়ে খেলা হতো দোল উৎসব। দোলের বেশ কয়েকদিন আগে একটি পাত্রের জলে ভিজিয়ে রাখা হতো অনেকগুলি পলাশ ফুলকে। এরপর সেই জল ফোটানো হতো। জল ঠান্ডা হলে তৈরি করা হতো রং। এবার দেখা যাক জ্যোতিষে পলাশকে কেন এত গুরুত্ব দেওয়া হয়েছে।

শাস্ত্রমতে, ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বর অধিষ্ঠান করেন পবিত্র পলাশ বৃক্ষে। তাই শান্তি ফেরাতে পলাশ গাছের ব্যবহার হয়ে চলেছে যুগযুগ ধরে। এমনকী পলাশের কৃপায় অর্থের অভাবও ঘটে না বলে দাবি করা হয়। তবে সঠিকভাবে পলাশ বৃক্ষের ব্যবহার জানতে হবে।

জানলে অবাক হবেন, জাগতিক সুখ এবং অর্থবৃদ্ধি করে পলাশ ফুল। তাই আজই একহাতে নিন একটি পলাশ, অন্যহাতে ধরুন একটি নারকেল। এবার একটা সাদা কাপড়ে ওই পলাশ ফুল ও নারকেল রেখে পুঁটুলির মতো করুন। এরপর পুঁটুলির মুখ বেঁধে সেই পুঁটুলি রেখে দিন অর্থ সঞ্চয়ের জায়গায়। অর্থাৎ আলমারির লকারে। কিছুদিনের মধ্যেই পরিবর্তনটা বুঝতে পারবেন।

তবে জ্যোতিষশাস্ত্রে কিছু ব্যক্তির জন্য পলাশফুল নিয়ে সতর্কবাণী শোনানো হয়েছে। শাস্ত্র অনুসারে প্রত্যেক ব্যক্তিই যখন জন্মান তখন মহাকাশে ওই সময়ে যে নক্ষত্র বিরাজমান থাকে তাই হল তার জন্ম নক্ষত্র! প্রত্যেক নক্ষত্রের নিজস্ব ফুল, ফল ও বৃক্ষ থাকে। সেই নির্দিষ্ট নক্ষত্রে জন্মানো ব্যক্তির কখনওই ওই বিশেষ ফুল ফল ও গাছটির ক্ষতি করা উচিত নয়। তাতে ওই ব্যক্তিকে দুর্ভোগ পোয়াতে হয়।

সেই হিসেবে পূর্বফাল্গুনি নক্ষত্রে জন্মানো ব্যক্তির কখনওই পলাশফুল, গাছ ও পাতার ক্ষতি করা উচিত নয়। বিশেষ করে শুক্রবারে পলাশবৃক্ষ ও সেই বৃক্ষের কোনও অংশেরই বিন্দুমাত্র ক্ষতি করা যাবে না। এছাড়া পূর্বফাল্গুনি নক্ষত্রে জন্ম নয় এমন ব্যক্তির উচিত শুক্রবারে পলাশবৃক্ষের পুজো করা। তাতে সুখবৃদ্ধি ঘটে।

আরও পড়ুন: Holi Remedies: হোলির রাতে এই কাজগুলি করলে রাতারাতি ধনী হওয়া সম্ভব! রয়েছে সূর্য-চাঁদের শুভ যোগও

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।