Gemstone Astrology 2022: ঋণের জালে জর্জরিত! কোন রত্ন ধারণে হবে মুশকিল আসান, জানুন

Astrology 2022: আর্থিক উন্নতির জন্য ও ঋণের জাল ছিঁড়ে নিজেকে মুক্ত করতে ধারণ করতে পারেন বিশেষ রত্ন। আপনার গ্রহ-নক্ষত্র অনুযায়ী কোন কোন রত্ন পরবেন, জেনে নিন...

Gemstone Astrology 2022: ঋণের জালে জর্জরিত! কোন রত্ন ধারণে হবে মুশকিল আসান, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 8:41 PM

জীবনে সমস্যার শেষ নেই। একটার পর একটা ঝামেলা লেগেই থাকে। কর্মক্ষেত্রে, ব্যবসায় বা অধ্যবসা, যে কোনও ক্ষেত্রই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়ার উপায় নেই। তবে জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুযায়ী, এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হল গ্রহ অনুযায়ী রত্ন (Gemstone) ধারণ করা। উপাসনা ও মন্ত্রের মূল্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকেই রত্ন ধারণ করাকে অবৈজ্ঞানিক বলে মনে করেন। কিন্তু জ্যোতিষশাস্ত্র (Astrology 2022) যাঁরা মানেন, তাঁরা বিশ্বাস করেন এই রত্ন ধারণের সঙ্গে মানুষের শারীরিক ও মানসিক জড়িত। মানুষের ব্যক্তিজীবনে বিভিন্ন সমস্যা থেকে রক্ষা করতে বিভিন্ন প্রকার রত্নগুলির প্রভাব অত্যন্ত কার্যকরী। হাতের আঙ্গুলে সুন্দর সুন্দর রত্নখচিত আংটি শুধু শোভা বাড়ায় না, ব্যক্তিজীবনের সুখ ও সম্পদ নিশ্চিত করার উপায় হিসেবে কাজ করে। অর্থ উপার্জনের উন্নতির জন্য এটি একটি অন্যতম সফল হাতিয়ার বলে মনে করা যায়। ধনসম্পদের আকর্ষণ ও আর্থিক উন্নতিতে বাধা কাটানোর জন্য রত্নপাথরের ক্ষমতার কথা প্রাচীন বৈদিক গ্রন্থগুলিতেও উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, রত্ন ধারণের জন্য আপনার কুষ্ঠি ও গ্রহ-নক্ষত্র জানা প্রয়োজন। কারণ আপনার গ্রহ-নক্ষত্রের উপরই নির্ভর করে আপনার জন্য কোন কোন রত্ন ধারণ করতে পারবেন। নিজের কাছে রেখে দিতে পারেন বা আঙুলে পরতে পারেন, অথবা বাড়িতে বা অফিসে রাখে আর্থিক সমস্যা দূর হয় বলে মনে করা হয়। শুধু তাই নয়, আলমারি বা ভল্টের জায়গায় রত্ন রেখে আর্থিক উন্নতি ঘটতে পারে। প্রাকৃতিকভাবে শক্তি সঞ্চালনের জন্য রত্নখচিত ধারক নিজের কাছে রাখলে অনেক সুবিধা পেতে পারেন। আর্থিক উন্নতির জন্য ও ঋণের জাল ছিঁড়ে নিজেকে মুক্ত করতে ধারণ করতে পারেন বিশেষ রত্ন। আপনার গ্রহ-নক্ষত্র অনুযায়ী কোন কোন রত্ন পরবেন, জেনে নিন…

গ্রিন অ্যাভেনচুরিন রত্ন (Green Aventurine Gems)

গ্রিন অ্যাভেনচুরিন হার্ট চক্রের সঙ্গে যুক্ত বলে বিশ্বাস করা হয়। কখনও কখনও নিজেরেই ভুল সিদ্ধান্তে অর্থ হারিয়ে ফেললে সেই হারানো অর্থ কখনও নিজের কাছে ফেরত আসে না। তবে সেই হারানো প্রাপ্তি যদি নিজের কাছে ফিরিয়ে আনতে চান তাহলে চাই উপযুক্ত রত্নপাথরের প্রয়োজন। যাঁরা ধ্যান ও শরীরচর্চা করেন তাদের ধ্যানের সময় এই মনোযোগ স্থির রাখতে এই হার্ট চক্রের যোগ থাকা দরকার। আপনার কাছে এই রত্ন থাকলে এই সমস্যা দূর হতে পারে। যদি কোনও নতুন উদ্যোগ বা নতুন কাজ শুরু করেন তার জন্য এটি একটি দুর্দান্ত রত্ন হিসাবে কাজ করে। ‘লাক অ্যামুলেট’ নাম অনুসারে এটি দারুণ ফল দেয়।

সিট্রিন রত্ন (Citrine Gemstone)

সিট্রিন, যেটি ‘দ্যা লাক মার্চেন্টস স্টোন’ নামেও পরিচিত। কোমল, স্বচ্ছ হলুদ পাথরটি পোখরাজ রত্ন নামে পরিচিত। এই রত্নটিকে ইংরেজিতে সহস্রার চক্র হিসাবেও বিবেচনা করা হয়। মুকুট চক্রকে সক্রিয় করার জন্য, এই রত্নটি অর্থনৈতিক উন্নতি এবং সম্পদ পেতে ধারণ করা হয়। ব্যবসায়ীদের নগদ টাকা, ড্রয়ার বা পার্সের জায়গায় এই রত্ন রাখার পরামর্শ দেওয়া হয়।

পাইরাইট রত্ন (Pyrite Gems)

পাইরাইট রত্নকে মাকশিক এবং একে ফুলস গোল্ড-ও বলা হয়। ভাগ্য, সমৃদ্ধি এবং সম্পদের যোগফল হিসেবে পেতে হলে এই পাথর ধারণ করতে পারেন। জ্যোতিষমতে, সম্পদ এই রত্ন পাথর দ্বারা আকৃষ্ট করে। কারণ এটি আপনাকে সর্বাধিক আর্থিক লাভ আনতে ইতিবাচক শক্তি প্রভাব বিস্তার করে। আর্থিক কোনও উন্নতি পেতে ও সম্পদ লাভের আশায় থাকলে এই রত্ন ধারণ করতে পারেন।