Peacock feather: গৃহে ময়ূরের পালক থাকলে দূর হবে বাস্তুদোষ! আনবে অর্থ-সুখ-সমৃদ্ধি

অনেকেই বাড়িতে ময়ূর এর পালক রাখতে পছন্দ করেন। মনে করা হয় এটি বাড়িতে থাকলে অনেক প্রকার বাধা বিঘ্ন কেটে যায়। ময়ূরের পালকের বিশুদ্ধতাও রয়েছে। শ্রীকৃষ্ণের মাথার খোঁপায় একটি ময়ূর পালক থাকে।

Peacock feather: গৃহে ময়ূরের পালক থাকলে দূর হবে বাস্তুদোষ! আনবে অর্থ-সুখ-সমৃদ্ধি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 6:20 AM

দেবাধিদেব মহাদেবের পুত্র ভগবান কার্তিকেয়কে দেবতাদের সেনাপতি মনে করা হয়। শাস্ত্রে তার বাহনকে ময়ূর বলে বর্ণনা করা হয়েছে। অনেক পৌরাণিক কাহিনি অনুসারে, ময়ূরকে শুভ বলে মনে করা হয়। অন্যদিকে সনাতন ধর্মে, ময়ূরকে লক্ষ্মী, সম্পদের দেবী এবং বিদ্যার দেবী সরস্বতীর সঙ্গেও তুলনা করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ঘরে ময়ূরের পালক (Peacock feather) রাখলে ধন ও বুদ্ধি দুটোই বৃদ্ধি পায়।

অনেকেই বাড়িতে ময়ূর এর পালক রাখতে পছন্দ করেন। মনে করা হয় এটি বাড়িতে থাকলে অনেক প্রকার বাধা বিঘ্ন কেটে যায়। ময়ূরের পালকের বিশুদ্ধতাও রয়েছে। শ্রীকৃষ্ণের মাথার খোঁপায় একটি ময়ূর পালক থাকে। ময়ূরের পালকের ক্ষেত্রে এমনটা বিশ্বাস করা হয় যে, যদি কোনও ব্যক্তি আর্থিক সমস্যার সম্মুখীন হন, তাহলে তার অফিসে বা নিরাপদে দক্ষিণ-পূর্ব দিকে ময়ূরের পালক রাখা উচিত। ময়ূরের পালক গৃহের সৌভাগ্য বহন করে আনতে সক্ষম।

জেনে নিন ময়ূরের পালকের উপকারিতা কী কী…

১. বাস্তুশাস্ত্র অনুসারে, যদি আপনার বাড়িতে কোনও বাস্তু ত্রুটির কারণে আপনার বাড়ির মূল দরজা থেকে নেতিবাচক শক্তি প্রবেশের সম্ভাবনা থাকে, তবে বাড়ির মূল দরজায় ৩টি ময়ূরের পালক রেখে মন্ত্রটি লিখুন। ওম দ্বারপালায় নমঃ জাগ্রে স্থপায় স্বাহা’ এবং নীচে গণেশ জির মূর্তি স্থাপন করতে হবে।

২. বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে না, যার ফলে ঘরে সুখ, শান্তি এবং সুখ থাকে। এর সঙ্গে এটিও বিশ্বাস করা হয় যে ময়ূরের পালক যেকোনও স্থানকে অশুভ শক্তি এবং প্রতিকূল জিনিসের প্রভাব থেকে রক্ষা করে।

৩. ভগবান শ্রীকৃষ্ণের প্রিয় বাঁশির সঙ্গে যদি একটি ময়ূর পালক বাড়িতে রাখা হয় তবে এটি বাড়ির বাস্তু দোষও দূর করে।

৪. বাস্তুশাস্ত্র অনুসারে, বিবাহিত জীবনে ঝামেলা থাকলে, বেডরুমে ২টি ময়ূরের পালক একসঙ্গে রাখলে স্বামী-স্ত্রীর মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও ভালবাসা বজায় থাকে।

৫. বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির দক্ষিণ দিকে অবস্থিত খিলানে ময়ূরের পালক রাখলে বাড়িতে কখনও অর্থের অভাব হয় না। অর্থাৎ আপনি যেখানে টাকা বা গয়না রাখবেন সেই জায়গায় ময়ূরের পালক রাখলে আপনার আর্থিক অবস্থার উন্নতি হয়।

৬. একই সময়ে,কোনও একটি মন্দিরে রাধা কৃষ্ণের চুরার জন্য ময়ূরের পালক দান করুন। ঠিক চল্লিশ দিন পর সেই পালক বাড়িতে এনে নিজের টাকা রাখার জায়গা তে ওটা রেখে দিন। এটি আর্থিক দিক দিয়ে খুবই শুভ এবং ৪০দিন পরে এটি আপনার লকার বা ভল্টে রাখুন।

৭. মঙ্গল ও শনিবার পালক দিয়ে বজরংবলীকে সিঁদুরের ফোঁটা দিন ও সেই পালকটিকে পরেরদিন নদী বা কোনও জলাশয়ে ভাসিয়ে দিন। এরফলে শত্রুনাশ হয় বা যেকোনও ক্ষেত্রে মন্দ ব্যক্তির থেকে দূরে থাকা যায়।

আরও পড়ুন: Vastu Tips: ধনী হওয়ার স্বপ্ন সফল করতে মানিব্যাগে কোন কোন জিনিস একেবারেই রাখবেন না, জানুন