Om Namah Shivay: নিয়মিত ওম নমঃ শিবায় মন্ত্র জপ করুন! এর উপকারিতাগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নিন

ওমকে মহাবিশ্বের ধ্বনি বলে মনে করা হয়। এর অর্থ ভালবাসা এবং শান্তি। 'নমঃ' এবং 'শিবায়' একত্রে পাঁচটি উপাদানকে বোঝায় - পৃথিবী, জল, আগুন, বায়ু এবং আকাশ।

Om Namah Shivay: নিয়মিত ওম নমঃ শিবায় মন্ত্র জপ করুন! এর উপকারিতাগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নিন

‘ওম নমঃ শিবায়’ এই মন্ত্রটি ভগবান শিবের অন্যতম উচ্চারিত মন্ত্র। এই মন্ত্রটি ভগবান শিবকে উৎসর্গ করা হয়েছে যিনি মহাদেব নামেও পরিচিত। শৈব ঐতিহ্য অনুসারে, ভগবান শিব হলেন পরমেশ্বর ভগবান। যিনি মহাবিশ্ব সৃষ্টি, রক্ষা এবং পরিবর্তন করার ক্ষমতা রাখেন।

‘ওম নমঃ শিবায়’ এই মন্ত্রের অর্থ কী?

ওমকে মহাবিশ্বের ধ্বনি বলে মনে করা হয়। এর অর্থ ভালবাসা এবং শান্তি। ‘নমঃ’ এবং ‘শিবায়’ একত্রে পাঁচটি উপাদানকে বোঝায় – পৃথিবী, জল, আগুন, বায়ু এবং আকাশ। এটা বিশ্বাস করা হয় যে এই পাঁচটি উপাদান এই পৃথিবীতে বিদ্যমান প্রতিটি সৃষ্টির বিল্ডিং ব্লক। ভগবান শিবকে পাঁচটি উপাদানের অধিপতি বলে মনে করা হয়।

ওম নমঃ শিবায় জপ করার উপকারিতা

বহু বছর ধরে, মানুষ ঈশ্বরের কাছে প্রার্থনা হিসাবে এই মন্ত্রটি জপ করে আসছে। আসুন জেনে নেই এই মন্ত্রটি জপ করলে কী কী উপকার পাওয়া যায়।

চারদিকে উপভোগ করেন

বিশেষজ্ঞ ভাগ করেছেন যে ‘ওম নমঃ শিবায়’ জপ পরিবেশের পাঁচটি উপাদানের সঙ্গে সামঞ্জস্য আনে। এটি প্রতিদিন জপ করলে ৫টি উপাদানের মধ্যে শান্তি, প্রেম এবং সম্প্রীতি আসে। অতএব, আপনি যখন এই মন্ত্রটি জপ করেন, তখন আপনি কেবল নিজের মধ্যেই নয়, আপনার চারপাশেও আনন্দ অনুভব করবেন।

নেতিবাচকতা দূর করে

ওম নমঃ শিবায় এই মন্ত্রটি আপনার দৈনন্দিন জীবনে ইতিবাচক শক্তি যোগাতে সাহায্য করে। আপনি যখন এই মন্ত্রটি জপ করেন, তখন আপনি আপনার চারপাশের সমস্ত নেতিবাচক শক্তিকে সরিয়ে দিচ্ছেন এবং ইতিবাচকতাকে আকর্ষণ করছেন।

শান্ত করতে সাহায্য করে

যে দিনগুলিতে আপনি খুব চাপ অনুভব করছেন, আপনার ‘ওম নমঃ শিবায়’ মন্ত্রটি জপ করা উচিত। এটি স্ট্রেস বাস্টার হিসাবে কাজ করে এই মন্ত্র এবং এটি আপনার মনকে শান্ত করে। আপনাকে শিথিল করতে সাহায্য করে এই মন্ত্রটি।

আপনাকে ইন্দ্রিয়ের উপর নিয়ন্ত্রণ দেয়

ওম নমঃ শিবায় একটি শক্তিশালী মন্ত্র। এটি জপ করা আপনাকে আপনার ইন্দ্রিয়গুলির উপর নিয়ন্ত্রণ অর্জন করতে সহায়তা করে। এটি আপনাকে আপনার জীবনের জন্য একটি দিক নির্দেশনা দেয় এবং আপনাকে নিজেকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করে।

গ্রহের নেতিবাচক প্রভাব কমায়

‘ওম নমঃ শিবায়’ জপ করার মাধ্যমে আপনি গ্রহের নেতিবাচক প্রভাব কিছুটা কমাতে পারেন।

অকাল মৃত্যুর ভয় দূর করে

জ্যোতিষী শেয়ার করেছেন যে অনেকেই অকাল মৃত্যুর ভয় পান। এই মন্ত্রটি জপ করলে শুধু এই ভয়ই দূর হয় না, অকাল মৃত্যুর সম্ভাবনাও কমে যায়।

কীভাবে এবং কখন ওম নমঃ শিবায় মন্ত্র জপ করবেন?

মন্ত্র উচ্চারণের আগে স্নান করা উচিত। এটি সকালে করা উচিত। তবে দিনের যে কোনও সময় এই মন্ত্র জপ করা যায়। ভগবান শিবের মন্ত্র জপ করার সেরা সময় হল সূর্যোদয় এবং সূর্যাস্তের সময়। মন্ত্রটি হয় নিঃশব্দে বা মনে মনে উচ্চস্বরে জপ করতে হবে। আপনি যতবার চান মন্ত্রটি জপ করতে পারেন, সেরা ফলাফলের জন্য এটি কমপক্ষে ১০৮ বার জপ করা উচিত। ওম নমঃ শিবায় মন্ত্র আপনার অফিসে বা বাড়িতে যে কোনও জায়গায় জপ করা যেতে পারে।

আরও পড়ুন: রান্নাঘরে এই ৪ দরকারি জিনিসগুলি না রাখলেই গৃহে আর্থিক সংকট নেমে আসে!

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla