Vastu tips: রান্নাঘরে এই ৪ দরকারি জিনিসগুলি না রাখলেই গৃহে আর্থিক সংকট নেমে আসে!

দেবী অন্নপূর্ণা রান্নাঘরেও থাকেন বলে বিশ্বাস করা হয়। এমনই কিছু কথা বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, যা কখনই রান্নাঘরে পুরোপুরি শেষ হতে দেওয়া উচিত নয়।

Vastu tips: রান্নাঘরে এই ৪ দরকারি জিনিসগুলি না রাখলেই গৃহে আর্থিক সংকট নেমে আসে!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 6:26 AM

যেখানে দেবী লক্ষ্মীর কৃপা থাকে, সেই বাড়িতে কখনও ঝামেলা হয় না। মা লক্ষ্মীকে সম্পদ, বৈভব ও ঐশ্বর্যের দেবী হিসেবে বিবেচনা করা হয়। মা লক্ষ্মী তার কৃপায় মানুষের জীবনে সুখ ও সমৃদ্ধি সৃষ্টি করেন। দেবী লক্ষ্মী যদি কোন গৃহে ক্রুদ্ধ হন তাহলে সেই গৃহে দুঃখ ও দারিদ্র্য থাকে। তাই সবার চেষ্টা লক্ষ্মীর কৃপা যেন থাকে। দেবী লক্ষ্মীকে খুশি করতে মানুষ নানা ধরনের পূজা করে থাকে।

দেবী অন্নপূর্ণা রান্নাঘরেও থাকেন বলে বিশ্বাস করা হয়। এমনই কিছু কথা বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, যা কখনই রান্নাঘরে পুরোপুরি শেষ হতে দেওয়া উচিত নয়। বলা হয়েছে যে রান্নাঘরে এই জিনিসগুলি শেষ হলে নেতিবাচকতা বাড়ে এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। আসুন জেনে নিই সেই জিনিসগুলো-

ময়দা

প্রতিটি রান্নাঘরই ময়দা ছাড়া অসম্পূর্ণ। কিন্তু অনেক সময় এমন হয় যে ঘরের পুরো ময়দা শেষ হয়ে গেলেও বাস্তু মতে শেষ হওয়ার আগেই ময়দা নিয়ে আসতে হবে। বলা হয় যে ময়দার পাত্র খালি রাখা উচিত নয়, কারণ এতে আপনার ঘরে খাদ্য ও অর্থের ক্ষতি হয় এবং সম্মান ও সম্মানেরও ক্ষতি হতে পারে।

হলুদ

হলুদের ব্যবহার সবচেয়ে কার্যকর বলে মনে করা হয়। সব জিনিস তৈরিতেও হলুদ ব্যবহার করা হয়। শুভ কাজে এবং দেবতা পূজাতেও হলুদ ব্যবহার করা হয়। হলুদ বৃহস্পতি গ্রহের সাথে সম্পর্কিত বলে মনে করা হয়। এমতাবস্থায় বলা হয় এর ঘাটতি গুরু দোষ। হলুদ সম্পূর্ণ নিঃশেষ হয়ে গেলে সুখ-সমৃদ্ধির অভাব হতে পারে এবং শুভ কাজে ব্যাঘাত ঘটতে পারে।

ভাত

অনেক সময় আমরা দেখেছি যে ধানে পোকা থাকে না, এই কারণে, আমরা এটি শেষ হওয়ার পরেই এটি অর্ডার করি, অথচ এই সব ভুল। চালকে শুক্রের পদার্থ এবং শুক্রকে বস্তুগত আরামের কারক হিসেবে ধরা হয়। সব সময় শেষ হওয়ার আগেই ঘরে চাল অর্ডার করুন।

লবণ

লবণ এমন একটি জিনিস যা প্রতিটি ঘরে থাকে, কারণ লবণ ছাড়া খাবারের প্রতিটি স্বাদই অসম্পূর্ণ থেকে যায়। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে বলে রাখি যে যাই ঘটুক না কেন, বাড়ির লবণের বাক্সটি একেবারে খালি হওয়া উচিত নয়। এর পাশাপাশি, কখনই অন্যের বাড়ি থেকে লবণ চাওয়া উচিত নয়।

আরও পড়ুন: Chanting OM: মহাবিশ্বের প্রাচীন ও শক্তিশালী শব্দ কী? দিনে কতবার, কখন উচ্চারণ করলে সবদিক মঙ্গলময় হয়, জানেন?