Holi 2023: হোলির দিন ঘরে আনুন এই ৫ জিনিস, কিছুদিনের মধ্যেই কেটে যাবে আর্থিক খরা

Vastushastra: হোলিতে খেলা আবিরের অনেক ধরনের প্রতিকার ও ম্যাজিক রয়েছে। আপনি যদি পারিবারিক বা অর্থনৈতিক জীবনে কোনও সমস্যার সম্মুখীন হন তবে এদিনে কিছু ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

Holi 2023: হোলির দিন ঘরে আনুন এই ৫ জিনিস, কিছুদিনের মধ্যেই কেটে যাবে আর্থিক খরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 6:00 AM

হিন্দু ধর্মে হোলি উৎসবের বিশেষ গুরুত্ব রয়েছে। তাই এদিনটিতে পুজো-আচার-রীতি ও বিবাহের মতো অনুষ্ঠান পালিত হয়। মনে করা হয়, হোলিতে খেলা আবিরের অনেক ধরনের প্রতিকার ও ম্যাজিক রয়েছে। আপনি যদি পারিবারিক বা অর্থনৈতিক জীবনে কোনও সমস্যার সম্মুখীন হন তবে এদিনে কিছু ব্যবস্থা গ্রহণ করতে পারেন। এ বছর হোলিকা দহন পালিত হবে ৭ মার্চ ও রঙের হোলি খেলা হবে ৮ মার্চ। তাই এদিন বাড়িতে পাঁচটি জিনিস আনলে অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান হতে পারে।

ধাতব কচ্ছপ

বাস্তুশাস্ত্রে, কচ্ছপকে শুভর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। হোলির শুভ উপলক্ষ্যে,  পাঁচটি ধাতু দিয়ে তৈরি একটি কচ্ছপ বাড়িতে আনতে পারেন। এই কচ্ছপের পিঠে শ্রীযন্ত্র ও কুবের যন্ত্র থাকতে হবে। যে বাড়িতে ধাতব কচ্ছপ উত্তর দিকে মুখ করে রাখা হয়, তাহলে গৃহে কখনও অর্থের অভাব হয় না। কচ্ছপটিকে জল দেওয়া পাত্রে স্থাপন করতে হবে।

পিরামিড

বাস্তুশাস্ত্র অনুসারে, পিরামিডের সম্পদ আকর্ষণ করার আশ্চর্য ক্ষমতা রয়েছে। যে বাড়িতে বা অফিসে পিরামিড থাকে সেখানে আপনাআপনি খুলে যায় অঢেল সম্পদ পাওয়ার পথ। এর নিখুঁত উদাহরণ হল আমাদের পুরানো মন্দির, যেগুলি দ্রাবিড় শৈলীতে নির্মিত। তাদের বাইরের রূপটি একটি পিরামিডের আকারে এবং এই ধরনের অনেক মন্দির বিশ্বের সবচেয়ে ধনী মন্দিরগুলির মধ্যে একটি।

আম বা অশোক পাতার পুজো

হোলিতে, আপনার বাড়ির প্রধান দরজার জন্য অবশ্যই একটি আমের পল্লব  আনুন। বাড়ির প্রধান দরজার জন্য আম বা অশোক পাতার পল্লব নিয়ে আসতে পারেন। হোলিকা দহনের দিন সকালে সেই পল্লব নিবেদন করলে ভালো হবে। কথিত আছে যে মূল দরজায় আম বা অশোক পাতার নমস্কার ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করতে বাধা দেয়।

বাঁশ গাছ

হোলির দিনে আপনি যদি আপনার ড্রয়িং রুম বা হলের জন্য একটি বাঁশের চারা নিয়ে আসেন তবে এটি খুব শুভ হবে। তবে মনে রাখবেন যে এতে কেবল সাত বা এগারোটি লাঠি থাকতে হবে। বাঁশ গাছকে খুব সৌভাগ্যবান মনে করা হয়। এই গাছটি যে বাড়িতে থাকে, সেখানে সর্বদা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়। দীর্ঘায়ুর জন্য বাঁশের চারাও ঘরে রাখা হয়।

বাস্তু দেবতার ছবি

আপনার বাড়িতে যদি বাস্তু দোষের সমস্যা থাকে, তাহলে অবশ্যই বাড়িতে বাস্তু দেবতার ছবি বা ছবি লাগান। বাড়ির যেকোনও অংশে তার ছবি লাগাতে পারেন। বাড়িতে বাস্তু দেবতার উপস্থিতি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত বাস্তু দোষ দূর করে।