Tips for Tuesday: ঋণের বোঝা থেকে দ্রুত মুক্তি পেতে চান? তাহলে মঙ্গলবার অবশ্যই এই প্রতিকারগুলি চেষ্টা করুন

Lord Hanuman: প্রতি মঙ্গলবার হনুমানের পূজা করার পাশাপাশি কিছু বিশেষ উপায় অবলম্বন করা উচিত। যা খুবই উপকারী প্রমাণিত হবে। মঙ্গলবারের এই বিশেষ ব্যবস্থাগুলো সম্পর্কে  কিছু তথ্য জেনে নিন এখানে...

Tips for Tuesday: ঋণের বোঝা থেকে দ্রুত মুক্তি পেতে চান? তাহলে মঙ্গলবার অবশ্যই এই প্রতিকারগুলি চেষ্টা করুন
হনুমান পূজা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 11:56 AM

হিন্দুধর্মে (Hinduism), মঙ্গলবার (Tuesday) ভগবান হনুমানকে (Lord Hanuman) উৎসর্গ করা হয়। হনুমানজিকে হিন্দু ধর্মে সংকটমোচন নামেও পরিচিত। বিশ্বাস করা হয় যে হনুমান যে ভক্তের উপর প্রসন্ন হন তার সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। জীবনে সুখের বর্ষণ হয় তার। আশীর্বাদ প্রাপ্তির জন্য পূর্ণ আচারের সঙ্গে মঙ্গলবার হনুমানজির পূজা করা হয়। এর বাইরে যদি আপনি ঋণগ্রস্ত হয়ে থাকেন ও তা থেকে মুক্তি পেতে চান, তাহলে প্রতি মঙ্গলবার হনুমানের পূজা করার পাশাপাশি কিছু বিশেষ উপায় অবলম্বন করা উচিত। যা খুবই উপকারী প্রমাণিত হবে। মঙ্গলবারের এই বিশেষ ব্যবস্থাগুলো সম্পর্কে  কিছু তথ্য জেনে নিন এখানে…

মঙ্গলবারের প্রতিকার

ঋণ থেকে মুক্তি পেতে মঙ্গলবার হনুমানজির মন্দিরে গিয়ে জুঁই তেলের প্রদীপ জ্বালান। তারপর সেখানে বসে হনুমান চালিসা পাঠ করুন। এর পাশাপাশি হনুমাষ্টক পাঠ করলে আরও বেশি উপকার হবে।

বিশ্বাস করা হয় যে এই উপায়ের মাধ্যমে, হনুমান তার ভক্তকে সঠিক পথ দেখান ও তার পথে আসা সমস্ত ঝামেলা- অশান্তি দূর করেন।

যারা  কর্মক্ষেত্রে সাফল্য পেতে চান ও তাদের পছন্দের কাজ খুঁজছেন, তাদের জন্যও মঙ্গলবার নেওয়া একটি প্রতিকার খুব ফলদায়ক প্রমাণিত হবে। তারা প্রতি মঙ্গলবার হনুমানজিকে চাল ও দই নিবেদন করা উচিত। এরপর অবশিষ্ট ভোগ নিজে নিতে হবে। এর মাধ্যমে আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবে।

ঋণ থেকে মুক্তি পেতে মঙ্গলবার হনুমান জির পূজা করুন এবং ‘ওম হনুমতে নমঃ’ মন্ত্রটি ১০৮ বার জপ করুন। এর পাশাপাশি মঙ্গলবার উপবাস পালন করলে ভক্তকে হনুমানজির বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)