Astro Tips: বাড়িতে অশ্বত্থ গাছ জন্মালে ইচ্ছেমতো সরানো যায় কি? জ্যোতিষমতে কী করণীয়

Vastu Rules : আমাদের অগোচরেই গৃহকোণে অশ্বত্থ গাছ জন্মেছে ও বড় হচ্ছে! প্রশ্ন হল অশ্বত্থ গাছ আপনার বাড়িতে জন্মালে কীভাবে তা সরিয়ে ফেলবেন। কী বলছেন জ্যোতিষীরা?

Astro Tips: বাড়িতে অশ্বত্থ গাছ জন্মালে ইচ্ছেমতো সরানো যায় কি?  জ্যোতিষমতে কী করণীয়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2022 | 6:10 AM

অশ্বত্থ গাছকে ঐশ্বরিক বৃক্ষ হিসাবে বিবেচনা করা হয়, তবে বাড়ির ভিতরে বা বাড়ির বাইরে অশ্বত্থ গাছ জন্মালে তা অশুভ বলে মনে করা হয়। আপনার বাড়ির কাছে অশ্বত্থ গাছ জন্মালে তা সরিয়ে ফেলতে হবে। তবে যেমনতেমন করে অশ্বত্থ গাছ সরানো যায় না। অশ্বত্থ গাছ সরিয়ে ফেলার জন্য শাস্ত্রে কিছু প্রতিকার দেওয়া হয়েছে। আজকে আমরা এই বিষয়ে আপনাদের জানাচ্ছি। অশ্বত্থ গাছের ধর্মীয় গুরুত্ব রয়েছে। তবে তারপরও গাছটিকে ঘরে রাখা অশুভ বলে মনে করা হয়। অথচ দেখা যায় আমাদের অগোচরেই গৃহকোণে অশ্বত্থ গাছ জন্মেছে ও বড় হচ্ছে! প্রশ্ন হল অশ্বত্থ গাছ আপনার বাড়িতে জন্মালে কীভাবে তা সরিয়ে ফেলবেন। কী বলছেন জ্যোতিষীরা?

অশ্বত্থ গাছের ধর্মীয় গুরুত্ব

কথিত আছে, বাড়িতে অশ্বত্থ গাছের উপস্থিতি নেতিবাচক শক্তির সঞ্চালন বাড়ায়। যদিও অশ্বত্থ গাছকে একটি ঐশ্বরিক বৃক্ষ হিসাবে বিবেচনা করা হয় এবং অনেক পূজাও করা হয়। এই সকল বিশ্বাস সত্ত্বেও, বাড়িতে অশ্বত্থ গাছ জন্মানো অশুভ। কথিত আছে, যে বাড়িতে অশ্বত্থ গাছ জন্মে, সেই বাড়িতে দারিদ্র্য শিকড় গেড়ে বসে।

বৈজ্ঞানিক সত্য

বৈজ্ঞানির গবেষণায় জানা গিয়েছে অশ্বত্থ গাছটি সবচেয়ে বেশি অক্সিজেন নিঃসরণ করে। তবে রাতে ২ ঘণ্টার একটি সময় আছে যখন অশ্বত্থ গাছ থেকে প্রচুর পরিমাণে কার্বন ডাই অক্সাইড নির্গত হয় যা শ্বাস-প্রশ্বাসের সাথে মানুষের শরীরে ঢুকলে অনেক ক্ষতি হয়ে যায়। তাই, পৌরাণিক বিশ্বাস অনুসারে, কেবল সকাল এবং বিকেলেই অশ্বত্থ গাছের কাছে যাওয়া উচিত।

অশ্বত্থ গাছের ছায়াও অশুভ

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির ভিতরে বা বাড়ির বাইরে অশ্বত্থ গাছ জন্মানো খুবই অশুভ। শুধু তাই নয়, যে বাড়িতে অশ্বত্থ গাছের ছায়া পড়ে, সেখানকার মানুষ অসুস্থ থাকে এবং ঘরে দারিদ্র্য আসতে থাকে। অতএব, অশ্বত্থ গাছ জন্মালে অপসারণ করাই সঠিক সমাধান।

এইভাবে অশ্বত্থ গাছ সরান

অনেকসময় এমন হয় যে, কাক অশ্বত্থ গাছের বীজ খেয়ে ফেলে এবং যেখান থেকে মলত্যাগ করে সেখানেই অশ্বত্থ গাছ গজায়। আপনার বাড়ির আঙিনায় বাড়ির বাইরে যদি অশ্বত্থ গাছ জন্মে তবে তা তুলে ফেলতে হবে।

অশ্বত্থ গাছ অপসারণের প্রতিকার

বিশ্বাস করা হয় যে অশ্বত্থ গাছে ভগবান থাকেন, তাই এটিকে এভাবে উপড়ে ফেলা উচিত নয়। অশ্বত্থ গাছ অপসারণ করার জন্য, প্রথম ৪৫ দিন গাছের পূজা করুন এবং গাছের উপর কাঁচা দুধ নিবেদন করুন। এরপর অশ্বত্থ গাছকে শিকড়সহ উপড়ে অন্য কোনও খোলা জায়গায় পুঁতে দিন। যদি আপনার বাড়ির বাইরে আগে থেকেই একটি বড় অশ্বত্থ গাছ থাকে এবং তার ছায়া বাড়ির উপর পড়ে, তাহলে আপনার বাড়িতে আর্থিক সংকট দেখা দিতে শুরু করে। এমন পরিস্থিতিতে রবিবার সেই অশ্বত্থ গাছের পুজো করলে এই নেতিবাচক প্রভাব দূর করা যায়। কথিত আছে যে, পূজা ছাড়া অশ্বত্থ গাছ কাটলে পিতৃদোষ হয়।