Vastu Tips: বিয়েতে বার বার বাধা আসছে? গৃহের বাস্তুদোষ কাটাতে কী-কী করবেন, দেখে নিন

বাস্তু শাস্ত্র অনুসারে, আপনার বাড়িতে যদি কোনও বাস্তু ত্রুটি থাকে তবে এর কারণে আপনি কেবল আর্থিক এবং শারীরিক সমস্যার মুখোমুখি হবেন না, বরং অনেক সময় বিবাহযোগ্য যুবক-যুবতীর বিয়েতেও বাধা আসে পারে।

Vastu Tips: বিয়েতে বার বার বাধা আসছে? গৃহের বাস্তুদোষ কাটাতে কী-কী করবেন, দেখে নিন
বাস্তুদোষ কাটাতে কী কী প্রতিকার মেনে চলবেন, দেখে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 6:36 AM

বাস্তু শাস্ত্র অনুসারে, আপনার বাড়িতে যদি কোনও বাস্তু ত্রুটি থাকে তবে এর কারণে আপনি কেবল আর্থিক এবং শারীরিক সমস্যার মুখোমুখি হবেন না, বরং অনেক সময় বিবাহযোগ্য যুবক-যুবতীর বিয়েতেও বাধা আসে পারে। অনেক সময় এমন হয় যে অনেক খোঁজাখুঁজি পরেও আপনার ছেলে বা মেয়ের জন্য উপযুক্ত পাত্র বা পাত্রী পাওয়া যায় না। পাওয়া গেলেও মাঝপথে সম্পর্ক ভেঙে যায়, এর কারণ হতে পারে বাস্তু দোষ।

যদি আপনার ছেলে বা মেয়ের বিয়েতে দেরি হয়, তাহলে এই বাস্তু প্রতিকারগুলি অবলম্বন করে আপনি ঘরের দোষত্রুটি দূর করতে পারেন। এর সাহায্যে খুব তাড়াতাড়ি আপনার ঘরে বিয়ের আসর জমে উঠতে পারে।

বিবাহযোগ্য ছেলে বা মেয়ের ঘর যে দিকে হওয়া উচিত: বিবাহযোগ্য ছেলে বা মেয়েদের ঘরে ভুল দিক নির্দেশনার কারণেও বিবাহ বিলম্বিত হতে পারে। অতএব, যদি আপনার ছেলে বা মেয়ে বিবাহের যোগ্য হয়ে থাকে, তবে তাদের ঘর উত্তর-পশ্চিম দিকে হওয়া উচিত এবং তাদের উত্তর-পশ্চিম দিকে ঘুমানো উচিত। ঘর পশ্চিম কোণে না থাকলে উত্তর দিকে মুখ করে ঘুমাতে হবে।

ঘরের রঙ: রঙ একজন ব্যক্তির জীবনকেও প্রভাবিত করে। বাস্তু শাস্ত্র অনুসারে, বিবাহযোগ্য ছেলে বা মেয়ের ঘরের রঙ হালকা গোলাপী হওয়া উচিত। অথবা রঙ এমন হতে হবে যাতে চোখ না লাগে। অভিভাবকদের খেয়াল রাখতে হবে আপনার বিবাহযোগ্য ছেলে মেয়ের ঘরের রঙ যেন খুব বেশি গাঢ়, বাদামী, নীল বা কালো যেন না হয়। এর বদলে হালকা কোনও রঙ বেছে নিন।

ম্যান্ডারিন হাঁস: যাদের বিয়েতে দেরি হচ্ছে, তাদের ঘরে এক জোড়া ম্যান্ডারিন হাঁসের ছবি বা কোনও শো পিস রাখা উচিত, যার মধ্যে একজন পুরুষ ও একজন নারী থাকবে। এতে করে শিগগিরই তার বিয়ে হয়ে যাবে।

বিছানা যেন দেয়ালের সংলগ্ন না হয়: বাস্তু শাস্ত্র অনুসারে, যাঁরা বিয়ে করতে চান, তাঁদের বিছানা এমনভাবে রাখা উচিত যাতে তাঁরা উভয় দিক থেকে ব্যবহার করতে পারে। বিছানা যেন দেয়ালের সঙ্গে লেগে না থাকে সেদিকে খেয়াল রাখুন। এতে দাম্পত্য জীবনে বাধা সৃষ্টি করতে পারে।

আরও পড়ুন: Vastu Tips 2022: এই ৫টি জিনিস ঘরে রাখলেই হবে লক্ষ্মীর বাস! গৃহে বজায় থাকবে সুখ-সমৃদ্ধি

আরও পড়ুন: Vastu Tips: সাবধান! বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না গেলেই জীবনে ঘনিয়ে আসতে পারে মহাবিপদ

আরও পড়ুন: Christmas 2021: ২৫ ডিসেম্বর কেন বড়দিন পালন করা হয়? এদিন সত্যিই কি যিশুর জন্ম হয়েছিল?