Vastu Tips for Bed: দেরিতে ঘুম থেকে ওঠা, তারপর পড়েই থাকে বাসি বিছানা! বাস্তুমতে কী কী সর্বনাশ ডাকছেন?

Vastushastra: অনেকেরই মনে প্রশ্ন জাগে, বাসি বিছানার কারণে বাস্তুদোষ কি ঘটে? বাস্তুমতে, বাসি বিছানা না পরিষ্কার করলে জীবনে কি চরম দুর্ভোগ নেমে আসতে পারে?

Vastu Tips for Bed: দেরিতে ঘুম থেকে ওঠা, তারপর পড়েই থাকে বাসি বিছানা! বাস্তুমতে কী কী সর্বনাশ ডাকছেন?
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 2:22 PM

রাত জেগে শোওয়া, দেরি করে সকালে ওঠা, তারপর দ্রুত রেডি হয়ে অফিসের জন্য তৈরি হওয়া…এমনটাই রোজকার রুটিন মেনে চলেন অনেকেই। কাজের জায়গা থেকে বেরিয়ে ফের রাতে খেয়ে আবার সেই বিছানাতেই শুয়ে পড়ার অভ্যেস রয়েছে বেশ কয়েকজনের। জীবনে সুখী ও ধনী হতে বেশ কিছু নিয়ম মেনে চলা উচিত। ভাগ্যের চাকা ঘোরাতে অনেক সময় বেশ কিছু ছোট ছোট ভুলগুলি বাধা হয়ে দাঁড়ায়। নতুন ও স্বপ্নের বাড়ি তৈরি করার সময় বাস্তু টিপস অনুসরণ করা উচিত। তেমনি ঘরের সবচেয়ে আরামদায়ক জায়গাতেও রয়েছে বাস্তু নিয়ম। শয়নকক্ষে যদি বাস্তুমতে পালন করা হয় তাহলে সুস্বাস্থ্য ও সমৃদ্ধ সমপ্রক বজায় রাখা অনেকটা সহজ হয়ে যায়।

বাস্তুমতে বাড়ির সব ঘরের অবস্থার পিছনে রয়েছে নানা নিয়ম। তেমনি রয়েছে বিছানারও বাস্তুনীতি। ঘরের দরজা, জানলা, আলমারি, জুতো রাখার জায়গা, ঘরের রঙ, ঘরের আকার সবক্ষেত্রেই বাস্তু নিয়ম। আরামদায়ক ও প্রিয় বিছানা যদি পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখাটাও দায়িত্ব। বাসি বিছানা পরিষ্কার করে পরিপাটি করাটাও তেমনি রোজকার কাজ। অনেকেরই মনে প্রশ্ন জাগে, বাসি বিছানার কারণে বাস্তুদোষ কি ঘটে? বাস্তুমতে, বাসি বিছানা না পরিষ্কার করলে জীবনে কি চরম দুর্ভোগ নেমে আসতে পারে?

বাসি বিছানা নিয়ে বাস্তু নিয়ম

– সকালে বিছানা ছাড়ার পর অবশ্যই ভাল করে পরিষ্কার করা উচিত। চাদর, বালিশের কভার বদলে ফেলা উচিত।

– রাতের পোশাক ছেড়ে তবেই রান্নাঘরে প্রবেশ করুন। বাসি জামি-কাপড় পরে ঢুকলে দেবী অন্নপূর্ণা ভীষণ রেগে যান।

– সকালে বিছানা পরিষ্কার করার পর রান্নাঘর নয়, ঠাকুরঘরে কিছুটা সময় পূজার্চনা করুন। সকালে পুজোর ঘরে সুগন্ধী ধূপ জ্বালাতে পারেন। তাতে সারাটা দিন ভালো কাটে।

– বাসি বিছানা না গুছালে সংসারে অশান্তি সৃষ্টি হতে পারে।

– ঘুম থেকে উঠে বাসি পোশাক ছেড়ে ফেলুন। বাসি বিছানা ঝাঁটা দিয়ে ঝেডে ফেলুন।