Vastu Tips for Silver Ring: কারা, কোন আঙুলে রুপোর আংটি পরবেন? রোগভোগ ও অর্থকষ্ট, কোনওটাই ধারেকাছে ঘেঁষবে না

Vastu Rules for Home: গ্রহ-নক্ষত্র, আচার-আচরণ দেখে অনেকেই জ্যোতিষের কাছে জানতে চান,কোন আঙুলে কোন রত্ন ধারণ করবেন? জ্যোতিষশাস্ত্র মতে, হাতের বুড়ো আঙুলে রুপোর আংটি পরা খুব শুভ বলে মনে করা হয়।

Vastu Tips for Silver Ring: কারা, কোন আঙুলে রুপোর আংটি পরবেন? রোগভোগ ও অর্থকষ্ট, কোনওটাই ধারেকাছে ঘেঁষবে না
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 7:10 PM

জ্যোতিষশাস্ত্রের সোনা, রুপো, নানা রঙের নামি ও দামি রত্নের অনেক গুরুত্ব রয়েছে। এমন অনেক রত্ন রয়েছে যা শুধুমাত্র রুপোতেই ধারণ করা সম্ভব। কোষ্ঠীবিচার করে অনেকেই নানা রত্ন পরেন, তবে রুপো হল অনেক বহুমূল্য ধাতুগুলির মধ্যে অন্যতম। হিন্দুধর্মে রুপোর আংটি পরার রীতি রয়েছে বহু প্রাচীনকাল থেকেই। বাস্তুশাস্ত্রমতে, রুপোর আংটি বা গয়না পরলে নেগেটিভ শক্তি ধারেকাছে ঘেঁষতে দেয় না। জ্যোতিষমতে, ডান আঙুলে রুপোর আংটি পরলে অনেক উপকার পাওয়া যায়।

গ্রহ-নক্ষত্র, আচার-আচরণ দেখে অনেকেই জ্যোতিষের কাছে জানতে চান,কোন আঙুলে কোন রত্ন ধারণ করবেন? জ্যোতিষশাস্ত্র মতে, হাতের বুড়ো আঙুলে রুপোর আংটি পরা খুব শুভ বলে মনে করা হয়। কারণ েই আঙুলের সঙ্গে রয়েছে শুক্রগ্রহের যোগ। এর কারণেই জাতকের শরীর খারাপ ও অর্থকষ্ট ধীরে ধীরে লাঘব হতে শুরু করে। জ্যোতিষবিদদের মতে, জন্মছকে শুক্রের অবস্থান দেখে রুপোর আংটি পরার পরামর্শ দেন।

রুপোর অলঙ্কার যেমন পায়ের পাতা, আংটি, কানের দুল হিসেবে মহিলাদের কাছে অন্যন্ত জনপ্রিয় একটি ধাতু। রুপোকে হিন্দু ধর্মে একটি অত্যন্ত শুভ ধাতু হিসাবে বিবেচনা করা হয়। বাস্তুশাস্ত্রে রূপার আংটি পরার বিশেষ উপকার রয়েছে।

শরীরের জন্য রূপার উপকারিতা

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রৌপ্য শুক্র ও চন্দ্রের সঙ্গে যুক্ত একটি ধাতু, যা সম্পদ ও সমৃদ্ধি বৃদ্ধি করে। শরীরে রৌপ্য অলঙ্কার পরলে জলের উপাদান নিয়ন্ত্রিত হয়। যার সুফল দেখা যায় শরীরে উপরও।

কোন আঙুলে আংটি পরবেন

রুপোর আংটি সবসময় ডান হাতের কনিষ্ঠ আঙুলে পরা উচিত। তবে শুধু পরলেই হবে না, ধারণ করার রয়েছে বেশ কিছু রীতিনীতি। বহু কষ্ট করেও পরিশ্রমের ফল পান অনেকেই। অবসাদ, দুর্ভোগ, অর্থকষ্টে জর্জরিত থাকায় সৌভাগ্য যেন ফিরতেই চায় না। এমনটা হলে রুপার আংটি পরতে পারেন। তাতে শুক্র ও চন্দ্রের ফল শুভ হতে দেখা যায়। জীবনে নানা দিকগুলি উন্নতি হতে দেখা যায়। মানসিক শান্তি পেতে মানুষ বর্তমানে কতকিছুই না করেন। মানসিক অবসাদে ভুগতে থাকলে ছোটখাটো বিষয়েই মাথা গরম করে রেগে যান। জ্যোতিষবিদদের মতে, এমন আচরণ ক্রমাগত বাড়তে থাকলে রুপোর আংটি পরতে পারেন, তাতে ভিতরের রাগ ধীরে ধীরে কমতে থাকে। নিজেকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা সফল হতে পারে।

রুপোর আংটির উপকারিতা

যদি আত্মসম্মান ও সমাজে নিজের প্রতিপত্তি বৃদ্ধি করতে চান, তাহলে এর জন্য একটি রূপার আংটি হাতের আঙুলে পরতে পারেন। এতে বিশেষ সুবিধা ও উপকার পাবেন। শুক্র ও চন্দ্রের শুভ প্রভাবে মানুষের সৌন্দর্য আরও বৃদ্ধি পায়। মুখে যেমন উজ্জ্বলতা দেখা দেয়, তেমনি মুখের দাগও চলে যায়।

দেবী লক্ষ্মীর কৃপা থাকবেই

যদি চান লক্ষ্মীজির বাস সর্বদা ঘরে থাকুক, তবে সর্বদা ছোট আঙুলে একটি রুপোর আংটি পরতে পারেন। দরজার একটি একটি রুপোর টুকরো রাখুন। এই কারণে ঘরে লক্ষ্মীর বাস হয়।