Guru Mahadasha: ১৬ বছর টানা খ্যাতি ও সুনাম পাবেন বৃহস্পতির মহাদশায়! গোটা এপ্রিল জুড়ে এই কাজগুলি করুন

Mahadasha of Jupiter: এই সময়কালে, জাতকদের অপ্রত্যাশিত উন্নতি হয়। রাশির জাতক-জাতিকারা প্রচুর সুনাম ও খ্যাতি লাভ করেন। জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে বৃহস্পতির মহাদশায় জাতকদের কী কী ব্যবস্থা নেওয়া উচিত, তা জেনে নিন এখানে...

Guru Mahadasha: ১৬ বছর টানা খ্যাতি ও সুনাম পাবেন বৃহস্পতির মহাদশায়! গোটা এপ্রিল জুড়ে এই কাজগুলি করুন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 9:31 AM

জ্যোতিষশাস্ত্র মতে, এপ্রিল মাসে বৃহস্পতি বা গুরু রাশি পরিবর্তন করতে চলেছেন। এই পরিবর্তন জ্যোতিষশাস্ত্রে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর পিছনে কারণ রয়েছে। মেষ রাশিতে পৌঁছানোর পরে, বৃহস্পতি সূর্যের সঙ্গে মিলিত হবে ও সূর্য- বৃহস্পতির একটি দুর্দান্ত সংযোগ গঠিত হবে। এই মহান ঘটনা অনেক মানুষের জীবনে বড় পরিবর্তন আনবে। যেসব মানুষের রাশিতে বৃহস্পতি শক্তিশালী অবস্থানে থাকে, সেই ব্যক্তিদের কর্মজীবনে উন্নতি হয় ও তাদের অর্থনৈতিক অবস্থাও মজবুত থাকে। বৃহস্পতির মহাদশা যেকোনও ব্যক্তির উপর ১৬ বছর স্থায়ী হয়। এই সময়কালে, জাতকদের অপ্রত্যাশিত উন্নতি হয়। রাশির জাতক-জাতিকারা প্রচুর সুনাম ও খ্যাতি লাভ করেন। জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে বৃহস্পতির মহাদশায় জাতকদের কী কী ব্যবস্থা নেওয়া উচিত, তা জেনে নিন এখানে…

বৃহস্পতির মহাদশার প্রভাব

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে দেবগুরু বৃহস্পতির মহাদশা ১৬ বছর স্থায়ী হয়। রাশিতে বৃহস্পতি শক্তিশালী অবস্থানে থাকলে একজন ব্যক্তি জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য লাভ করেন। এই পরিস্থিতিতে একজন ব্যক্তি ভাগ্যের পূর্ণ সমর্থন পায় এবং অর্থের কোনও অভাব হয় না। বৃহস্পতির মহাদশার কারণে জাতক-জাতিকাদের চাকরিতে অপ্রত্যাশিত অগ্রগতি পায়, হঠাৎ এমন প্রস্তাব আসে যে বেতন দ্বিগুণ হয়ে যায়। এই ধরনের মানুষেরা প্রচুর সম্পদ পায়। আধ্যাত্মিকতার প্রতি ঝোঁক বাড়তে থাকে। দান কাজে আরও আগ্রহ নিতে শুরু করবেন। মন ইতিবাচকতায় ভরে যায়। বৃহস্পতির মহাদশায় কোনও ব্যবস্থা আপনার জন্য ভালো হবে, সেগুলি জেনে নিন…

বৃহস্পতিবার

বৃহস্পতিবারের উপবাস ভগবান বিষ্ণুর পাশাপাশি দেবগুরু বৃহস্পতিকে খুশি করার জন্য পালন করা হয়। রাশিতে বৃহস্পতিকে শক্তিশালী করতে বৃহস্পতিবার উপবাসের বিশেষ উপকার পাওয়া যায়। যারা এই দিনে উপবাস করেন তাদের একবারে খাওয়া উচিত ও হলুদ মিষ্টি বা হলুদের তৈরি জিনিস খাওয়া উচিত। এই দিনে লবণ খাওয়া উচিত নয়। যারা এ দিনে উপবাস করেন তাদেরও হলুদ জিনিস দান করা উচিত।

গুরুকে উপহার

এটি বিশ্বাস করা হয় যে আপনার আধ্যাত্মিক গুরুর কাছে প্রণাম করা ও তাঁর আশীর্বাদ চাওয়া রাশিতে গুরুর অবস্থানকে শক্তিশালী করে। প্রতি বৃহস্পতিবার গুরুর সঙ্গে দেখা করুন এবং তাঁর আশীর্বাদ নিন। যদি আপনার পক্ষে তা করা সম্ভব না হয় তবে বাড়িতে তাঁর ছবির কাছে প্রণাম করুন তাঁর জন্য প্রয়োজনীয় জিনিসগুলি অভাবীকে দান করুন। এটি করলে আপনার রাশিতে বৃহস্পতির অবস্থান শক্তিশালী হয়।

এই রত্ন পরিধান করলে উপকার হবে

যাদের কুণ্ডলীতে বৃহস্পতি দুর্বল থাকে তারা পোখরাজ পরলে উপকার হয়। এই রত্নটি সোনায় পরিধান করুন এবং প্রথমে অনামিকা আঙুলে আংটি দিন। এই রত্নটি পরার আগে, একজন রত্ন বিশেষজ্ঞের পরামর্শ নিন। এটি পরিধান করলে আপনার কুন্ডলীতে বৃহস্পতির অবস্থান ধীরে ধীরে অনুকূল হতে থাকে।

হলুদের প্রতিকার

রাশিতে বৃহস্পতিকে শক্তিশালী করতে বৃহস্পতিবার হলুদের এই প্রতিকার খুবই কার্যকর বলে মনে করা হয়। বৃহস্পতিবার জলে হলুদ মিশিয়ে স্নান করুন। এটি কুণ্ডলীতে বৃহস্পতির অশুভ প্রভাব দূর করে এবং পরিস্থিতি আপনার জন্য অনুকূল হয়ে ওঠে।

কলা গাছের পুজো

বৃহস্পতিবার একটি কলা গাছের পুজো করলে ভগবান বিষ্ণু প্রসন্ন হন , তাঁর অংশ বলে বিবেচিত গুরুর কৃপাও পাওয়া যায়। কলা গাছে হলুদ, গুড় ও ছোলার ডাল নিবেদন করুন। এটি আপনার রাশিতে বৃহস্পতিকে শক্তিশালী করবে এবং জীবনে উন্নতি সাধিত হবে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)