Karate: বিলাসপুরে ক্যারাটে প্রতিযোগিতায় ধুন্ধুমার, পরিস্থিতি কার্যত রণক্ষেত্র

National College Karate: প্রথম দিন থেকে রেফারিদের বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করলেও, কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলেই অভিযোগ। জুনিয়র স্তরে আন্তর্জাতিক মিটে অংশ নেওয়া ক্যারাটেকাররাও এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। কিন্তু বিচারকদের খারাপ সিদ্ধান্তে মেজাজ হারাতে থাকেন তাঁরাও।

Karate: বিলাসপুরে ক্যারাটে প্রতিযোগিতায় ধুন্ধুমার, পরিস্থিতি কার্যত রণক্ষেত্র
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 7:41 PM

বিলাসপুর: ক্যারাটে প্রতিযোগিতা ঘিরে ধুন্ধুমার। বিলাসপুরে সারা ভারত আন্তঃ কলেজ ক্যারাটে প্রতিযোগিতা রীতিমতো রণক্ষেত্রর চেহারা নেয়। একগুচ্ছ অভিযোগ আয়োজকদের বিরুদ্ধে। আর তাতেই রীতিমতো রণক্ষেত্রর চেহারা নেয় অটল বিহারী বাজপেয়ী ইন্ডোর স্টেডিয়াম। বুধবার পঞ্জাব এবং হরিয়ানার খেলোয়াড়দের মধ্যে ব্যাপক হাতাহাতি হয়। ঝামেলা গড়ায় টুর্নামেন্টের শেষদিনও। মূলত রেফারি এবং বিচারকদের প্যানেলের বিরুদ্ধেই অভিযোগ। ভালো পারফর্ম করা সত্ত্বেও কম নম্বর দেওয়া হয় প্রতিযোগীদের। এই অভিযোগেই বিলাসপুরের ইন্ডোর স্টেডিয়াম রণক্ষেত্র চেহারা নেয়। বাংলা থেকে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং মৌলানা আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয় থেকেও প্রতিযোগীরা অংশ নেয় টুর্নামেন্টে। প্রতিযোগিতার রেফারি এবং বিচারকদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগেই উত্তপ্ত হয়ে ওঠে বিলাসপুরের অটল বিহারী বাজপেয়ী ইন্ডোর স্টেডিয়াম। বিস্তারিত TV9Bangla-য়।

বুধবার হরিয়ানা এবং পঞ্জাবের খেলোয়াড়রা একে অপরের বিরুদ্ধে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। পরিস্থিতি এতটাই ভয়াবহ আকার নেয় যে, সামাল দিতে আসরে নামতে হয় সেনাবাহিনীকেও। একাধিক জানলার কাঁচ ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। স্টেডিয়ামের আরও কিছু জিনিস ভাঙচুর হয়। কয়েকজন ক্যারাটেকারকে আটকও করে স্থানীয় পুলিশ। যদিও অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলা দায়ের করা হয়নি। বাংলার প্রতিযোগীদেরও ইচ্ছে করে নম্বর কমিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। ঘটনায় প্রতিবাদও করেন বাংলার ক্যারাটেকাররা।

ক্যারাটে অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া (KAI)-র রেফারি এবং বিচারকরা ছিলেন এই প্রতিযোগিতায়। বিশ্ব ক্যারাটে ফেডারেশনের অনুমোদিত সংস্থা না হওয়া সত্ত্বেও, কিভাবে এই প্রতিযোগিতা আয়োজিত হল, তা নিয়েও উঠছে প্রশ্ন। উদ্যোক্তাদের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। জাতীয় স্তরের এমন প্রতিযোগিতায় নিম্নমানের রেফারি এবং বিচারকদের নিয়োগ নিয়েও উঠেছে প্রশ্ন। প্রথম দিন থেকে রেফারিদের বিরুদ্ধে প্রশ্ন উঠতে শুরু করলেও, কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলেই অভিযোগ। জুনিয়র স্তরে আন্তর্জাতিক মিটে অংশ নেওয়া ক্যারাটেকাররাও এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। কিন্তু বিচারকদের খারাপ সিদ্ধান্তে মেজাজ হারাতে থাকেন তাঁরাও। আয়োজকদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয় কিনা, সেটাও দেখা হচ্ছে।