অবসর ভেঙে জাতীয় টিমে ফিরছেন ইব্রা

জাতীয় টিম থেকে অবসর নিলেও ক্লাব ফুটবলে ইব্রা (Zlatan Ibrahimovic) আজও সুপারস্টার।

অবসর ভেঙে জাতীয় টিমে ফিরছেন ইব্রা
অবসর ভেঙে জাতীয় টিমে ফিরছেন ইব্রা
Follow Us:
| Updated on: Mar 16, 2021 | 7:37 PM

লন্ডন: পাঁচ বছর আগেই বিদায় জানিয়েছিলেন আন্তর্জাতিক ফুটবলকে। সেই জ্লাটন ইব্রাহিমোভিচ (Zlatan Ibrahimovic) আবার ফিরতে চলেছেন সুইডেনের (Sweden squad) হয়ে। জর্জিয়া ও কসোভোর বিরুদ্ধে প্রাক বিশ্বকাপের দুটো ম্যাচে জাতীয় টিমে ডাক পেলেন এসি মিলানের স্ট্রাইকার (AC Milan striker)। ইব্রার এখন বয়স ৩৯। কিন্তু তিনকাঠি এখনও ভালোই চেনেন সুইডিশ ফুটবলার। এই মরসুমে এখনও পর্যন্ত ২৭ ম্যাচে ১৫টা গোল করেছেন। এই ইব্রা দেশের হয়ে নিজেকে কতটা মেলে ধরতে পারবেন, তা নিয়ে কিন্তু সশয় আছে।

সুইডেনের হয়ে ১১২টা আন্তর্জাতিক ম্যাচ খেলে ৬২টা গোল করেছেন ইব্রা। ২০১৬ সালে ইউরো কাপের গ্রুপ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল সুইডেন। তার পরই জাতীয় টিম থেকে সরে যান ইব্রা। কিন্তু ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের আগে জাতীয় টিমে ফেরার ইচ্ছে জানিয়েছিলেন তিনি। কিন্তু তাঁকে নিতে চাননি তখনকার কোচ। যে কারণে প্রায় পাঁচ বছর লাগল তাঁর ফিরতে। ইব্রার ফেরা মানে ইউরো কাপে খেলার সম্ভাবনাও বাড়ল। চলতি বছরের ইউরো কাপে স্পেন, পোল্যান্ড, স্লোভাকিয়ার সঙ্গে একই গ্রুপে আছে সুইডেন।

আরও পড়ুন: জাতীয় ট্রায়াল থেকে সরলেন, টোকিওর রাস্তা কঠিন সুশীলের

জাতীয় টিম থেকে অবসর নিলেও ক্লাব ফুটবলে ইব্রা আজও সুপারস্টার। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লস অ্যাঞ্জেলিস গ্যালাক্সি, এসি মিলানের মতো প্রথম সারির ক্লাবেই খেলছেন। এখন এসি মিলানে থাকলেও গত চারটে খেলেননি থাই মাসলে চোটের জন্য। যদি ২৫ মার্চ প্রাক বিশ্বকাপে জর্জিয়ার বিরুদ্ধে নামেন তিনি, তা হলে ইব্রাই হবেন দেশের সবচেয়ে বয়স্ক ফুটবলার।