Argentina vs Chile: এই দায়িত্ব… মেসির ১০ নম্বর জার্সিতে গোল করে দিবালা যা বললেন

Paulo Dybala on Lionel Messi: চিলির বিরুদ্ধে শুরু থেকে ছিলেন না পাওলো দিবালা। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে ৭৯ মিনিটে মাঠে নামেন তিনি। আর মাঠে নামার ১২ মিনিটের মাথায় প্রতিপক্ষর জাল কাঁপান মেসির জার্সি পরে খেলতে নামা দিবালা।

Argentina vs Chile: এই দায়িত্ব... মেসির ১০ নম্বর জার্সিতে গোল করে দিবালা যা বললেন
এই দায়িত্ব... মেসির ১০ নম্বর জার্সিতে গোল করে দিবালা যা বললেনImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 06, 2024 | 5:14 PM

কলকাতা: আর্জেন্টিনা (Argentina) টিমে ১০ নম্বর জার্সির মালিক কে? ফুটবল প্রেমীরা এক বাক্যে বলে দেবেন, লিওনেল মেসি। হঠাৎ এ বার মেসির ১০ নম্বর জার্সি গায়ে দেখা গেল অপর এক আর্জেন্টিনার ফুটবলারের। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলিকে (Chile) ৩-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। সেই ম্যাচে মেসির জার্সি দেখা গিয়েছে পাওলো দিবালার গায়ে। এ বার মেসির আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়ে জল্পনা আরও জোরালো হল। মেসির জার্সি পরে চিলির বিরুদ্ধে গোল করেছেন দিবালা। তারপর কী বলেছেন?

চোটের জন্য প্রাক বিশ্বকাপের স্কোয়াডে নেই আর্জেন্টাইন সুপারস্টার মেসি। শেষ মুহূর্তে দলে ডাকা হয়েছে দিবালাকে। মেসির অবর্তমানে কেউ ১০ নম্বর জার্সি পরে মাঠে নামেননি। এ বার সেটাই হল। দিবালা মাঠে নামলেন ১০ নম্বর জার্সিতে। গোলও করলেন। আর ম্যাচের শেষে মেসিকে স্মরণও করলেন।

এই খবরটিও পড়ুন

চিলি ম্যাচের শেষে সংবাদমাধ্যমকে পাওলো দিবালা বলেছেন, ‘আমি জানি এই জার্সিটা আমার নয়। সকলেই জানে এটা লিওর। যতটা ভালোভাবে সম্ভব হয়, আমি এই ১০ নম্বর জার্সির প্রতিনিধিত্ব করার চেষ্টা করেছি। কেউ কেউ আমাকে বলেছে, আমার এটা পরা উচিত। তবে আমার এটা নেওয়া উচিত কি না, তা বুঝতে পারছিলাম না। কিন্তু দায়িত্ব পালন করতে পেরে ভালো লাগছে।’

আর্জেন্টিনা দলে ফিরতে পেরে এবং মেসির জার্সি পেয়ে আপ্লুত দিবালা। নিজের অনুভূতির কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘আমি ভেবেছিলাম দলে হয়তো ডাক পাব না। আর ফিরতে পারব না। কিন্তু আমাকে তো ফিরতেই হতো। আর্জেন্টিনার হয়ে খেলতেই হতো। আর এই জার্সি যখন পরতে হবে, তখন সেরাটাই দিতে হবে।’

চিলির বিরুদ্ধে শুরু থেকে ছিলেন না পাওলো দিবালা। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের বদলি হিসেবে ৭৯ মিনিটে মাঠে নামেন তিনি। আর মাঠে নামার ১২ মিনিটের মাথায় প্রতিপক্ষর জাল কাঁপান দিবালা। উল্লেখ্য দিবালা ছাড়া আর্জেন্টিনার হয়ে চিলির বিরুদ্ধে অপর দুই গোল অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (৪৮ মিনিটে) ও জুলিয়ান আলভারেজের (৮৪ মিনিটে)।