অস্ট্রেলিয়ান ওপেন শুরু ৮ ফেব্রুয়ারি

করোনার জন্য কিছুটা পিছিয়ে দিতে হয়েছে টুর্নামেন্ট। অস্ট্রেলিয়া পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে খেলোয়াড়দের।

অস্ট্রেলিয়ান ওপেন শুরু ৮ ফেব্রুয়ারি
মেলবোর্ন তৈরি হচ্ছে বছরের প্রথমের গ্র্যান্ডস্ল্যাম জন্য। ছবি সৌজন্যে - অস্ট্রেলিয়ান ওপেন।
Follow Us:
| Updated on: Dec 17, 2020 | 1:53 PM

TV9 বাংলা ডিজিটাল – নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open)। করোনা আবহে টুর্নামেন্ট হওয়া নিয়েই একটা সংশয় তৈরি হয়েছিল। কিন্তু সেই আশঙ্কা দূর করেছেন টুর্নামেন্টের আয়োজকরা। ৮ ফেব্রুয়ারি (8th February) থেকে মেলবোর্নে শুরু হবে এই গ্র্যান্ডস্ল্যাম। নতুন সূচিতে এমনটাই জানিয়েছে এটিপি। সাধারণত জানুয়ারি মাসের ১৮ তারিখ থেকে শুরু হয় এই টুর্নামেন্ট।

টুর্নামেন্টে নামার আগে যদিও ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে খেলোয়াড়দের। জানুয়ারির ১৫ তারিখের মধ্যে মেলবোর্নে পৌঁছবেন খেলোয়াড়রা। নির্দিষ্ট হোটেলে থাকতে হবে তাদের। তবে এই দু সপ্তাহের কোয়ারেন্টিন পর্বে, অনুশীলন করার ও জিম করার সুযোগ থাকবে খেলোয়াড়দের সামনে। দিনে ৫ থেকে ৬ ঘন্টা ট্রেনিং করতে পারবেন তারা।

আরও পড়ুন – রোনাল্ডোর পেনাল্টি মিস, জেতার সুযোগ হাতছাড়া জুভেন্টাসের

অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ বিভাগের যোগ্য়তা নির্নায়ক পর্ব অনুষ্ঠিত হবে দোহায়। খেলাগুলি হবে জানুয়ারির ১০ থেকে ১৩ তারিখের মধ্যে। তারপর যোগ্যতা অর্জন করা খেলোয়াড় ও তাদের সাপোর্ট স্টাফরা যাবেন অস্ট্রেলিয়ায়। তবে মহিলাদের যোগ্যতা নির্ণায়ক পর্বের খেলা কোথায় হবে সেটা এখনও জানানো হয়নি। সূচি প্রকাশের পাশাপাশি এটিপির পক্ষ থেকে জানানো হয়েছে, খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও টুর্নামেন্টের সঙ্গে যুক্ত প্রত্যেকের স্বাস্থ্য সবার আগে প্রাধান্য পাবে।