CWG 2022: নিখাতের নিখুঁত পাঞ্চ, কমনওয়েলথে সোনা দেশের বক্সিং কুইনের

Commonwealth Games 2022: বিশ্ব চ্যাম্পিয়নের মতোই কমনওয়েলথ গেমসে দাপট বক্সার নিখাত জারিনের। ঝড়ের গতিতে ফাইনালে প্রবেশ করেছিলেন। সোনার পদকটা এল তার থেকেই বেশি দ্রুত।

CWG 2022: নিখাতের নিখুঁত পাঞ্চ, কমনওয়েলথে সোনা দেশের বক্সিং কুইনের
নিখাত জারিনImage Credit source: গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 7:53 PM

বার্মিংহ্যাম: আত্মবিশ্বাসের অভাব কোনওদিনই ছিল না। নয়তো নিজের অনুপ্রেরণা, মেরি কমের মতো তারকা বক্সারের সঙ্গে পক্ষপাতিত্বের অভিযোগ তোলার সাহস পেতেন না। মেরি-র বিরুদ্ধে সরব হয়ে শিরোনামে  উঠে আসা নিখাতই আজ দেশের বক্সিং জগতের অন্যতম তারা। মেরির সঙ্গে ভুল বোঝাবুঝি মিটেছে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরই। বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের পর কমনওয়েলথ গেমসে সোনাটাও জিতে ফেললেন নিখাত জারিন। বার্মিংহ্যামে ভারতের হয়ে বক্সিংয়ে সোনা জয়ের অন্যতম দাবিদার ছিলেন নিখাত। প্রত্যাশা রাখতে নিজের একশো শতাংশ উজাড় করে দিয়েছেন। নর্দান আয়ারল্যান্ডের প্রতিপক্ষ কার্লি ম্যাকনলকে ৫-০ ব্যবধানে হারিয়ে স্বর্ণ পদকে শেষ করলেন। রবিবার চতুর্থ সোনা এল ভারতের ঘরে। মোট ১৭টি পদক। বক্সিংয়ে দিনের এটি তৃতীয় সোনা।

রবিবার কমনওয়েলথে দিনের শুরুটা করেছিলেন বক্সাররাই। নীতু গংঘাসের সোনার পর অমিত পাঙ্ঘালের জয়। বক্সিংয়ে পরপর দুটো সোনার পর নিখাতের হাত ধরে তৃতীয় সোনা আসছে এটা ধরেই নিয়েছিলেন ভক্তরা। নিরাশ করেননি। প্রতিপক্ষ কার্লি ম্যাকনলকে দাঁড়াতেই দিলেন না। চলতি বছরের মে মাসে তুরস্কের ইস্তানবুলে ৫২ কেজি বিভাগে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ জেতেন নিখাত। কমনওয়েলথ গেমসে তাঁকে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে ৫০ কেজি বিভাগে। কমাতে হয়েছে ২ কেজি ওজন। মানসিক দিক থেকে যা বড় চ্যালেঞ্জ ছিল নিখাতের কাছে।

তেলেঙ্গানার মেয়ে নিখাত ১৩ বছর থেকে বক্সিংয়ে হাত পাকাচ্ছেন। কঠিন অধ্যাবসায়ে বিশ্ব মঞ্চে সাফল্যের শিখর ছুঁয়েছেন। তেলাঙ্গানার নিজামাবাদের রক্ষণশীল পরিবারের মেয়ে নিখাত বক্সিংয়ের পাঞ্চের মতোই সব বাধাকে উড়িয়ে দিয়েছেন। সামনে এখন অনেকটা পথ। ২০২৪ প্যারিস অলিম্পিক। প্রতিযোগিতা অনেক কঠিন। কমনওয়েলথে সোনা জয়ের রেশ কাটিয়ে শীঘ্রই তার প্রস্তুতিতে নেমে পড়বেন নিখাত।