Test Cricket: টেস্টে সবচেয়ে বেশি রান আউটের শিকার কারা? প্রথম ১০এ নেই কোনও ভারতীয়

Most Run Outs in Test Cricket: টেস্টে রান আউট হওয়ার ঘটনাও কম নয়। রান আউট হলে সব সময় সেই ব্যাটারের ভুল থাকে না। অনেক সময় তাঁর সঙ্গে থাকা অপর প্রান্তের ক্রিকেটারের ভুল বোঝাবুঝির ফলেও রান আউটের মতো ঘটনা ঘটে।

Test Cricket: টেস্টে সবচেয়ে বেশি রান আউটের শিকার কারা? প্রথম ১০এ নেই কোনও ভারতীয়
টেস্টে সবচেয়ে বেশি রান আউটের শিকার কারা, প্রথম ১০এ নেই কোনও ভারতীয়Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 12:08 AM

কলকাতা: গায়ে দেশের নামের সাদা জার্সি, সামনে লাল বল… এই স্বপ্ন সকল ক্রিকেটারই দেখে থাকেন। আর তা পূরণ হয় অল্প কয়েকজনের। নিজের দেশের হয়ে খেলার স্বপ্ন প্রতিটি ক্রিকেটারই দেখেন। তার মধ্যে উইশলিস্টে থাকে টেস্ট ক্রিকেট খেলা। ক্রিকেটে যত ক্ষুদ্র ফর্ম্যাটই আসুক না কেন, টেস্টের মাহাত্ম এখনও আগের মতোই। টেস্টে রান আউট হওয়ার ঘটনাও কম নয়। রান আউট হলে সব সময় সেই ব্যাটারের ভুল থাকে না। অনেক সময় তাঁর সঙ্গে থাকা অপর প্রান্তের ক্রিকেটারের ভুল বোঝাবুঝির ফলেও রান আউটের মতো ঘটনা ঘটে। TV9Bangla Sports এর এই প্রতিবেদনে এক ঝলকে দেখে নিন তেমন ১০ ক্রিকেটারদের, যাঁরা টেস্টে সবচেয়ে বেশি বার রান আউট হয়েছেন। এই তালিকার প্রথম দশে অবশ্য নেই কোনও ভারতীয় ক্রিকেটার।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বার রান আউট হওয়া ১০ ক্রিকেটারদের তালিকা—

  1. অ্যালেন বর্ডার – অস্ট্রেলিয়ার অ্যালেন বর্ডার টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি বার রান আউট হয়েছেন। তিনি ২৬৫টি ইনিংসে ১২বার রান আউট হয়েছেন।
  2. গ্যারি সোবার্স – ওয়েস্ট ইন্ডিজের গ্যারি সোবার্স এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ১৯৫৪-১৯৭৪ সাল অবধি ১৬০টি টেস্টে ১০ বার রান আউট হয়েছেন।
  3. এই খবরটিও পড়ুন

  4. কার্ল হুপার – ওয়েস্ট ইন্ডিজের কার্ল হুপার ১৯৮৯ থেকে ২০০২ সাল অবধি ১৭৩টি টেস্টে খেলেছেন। তাতে ১০ বার রান আউট হয়েছেন।
  5. মার্ক টেলর – অস্ট্রেলিয়ার মার্ক টেলর তাঁর টেস্ট কেরিয়ারে ১৮৬টি ম্যাচ খেলেছেন। তাতে ৯ বার রান আউট হয়েছেন।
  6. জাভেদ মিয়াঁদাদ – পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ ১৯৭৬-১৯৯৩ সালের মধ্যে ১৮৯টি টেস্টে খেলেছেন। তার মধ্যে রান আউট হয়েছেন ৮ বার।
  7. অর্জুন রণতুঙ্গা – শ্রীলঙ্কার অর্জুন রণতুঙ্গাও এই তালিকায় রয়েছেন। তিনি ১৫৫টি টেস্টে খেলে ৮ বার রান আউট হয়েছিলেন।
  8. ডেভিড বুন – অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডেভিড বুন ১৯৮৪-১৯৯৬ সাল অবধি টেস্ট ক্রিকেটে ১৯০ টি ম্যাচ খেলেছেন। তাতে রান আউট ৮ বার।
  9. অ্যাডাম প্যারোরে – নিউজিল্যান্ডের অ্যাডাম প্যারোরে ১৯৯০-২০০২ সাল অবধি ১২৮টি টেস্টে খেলেছেন এবং ৮ বার রান আউট হয়েছেন।
  10. ম্যাথু হেডেন – অস্ট্রেলিয়ার ক্রিকেটার ম্যাথু হেডেন ১৯৯৪-২০০৫ সাল অবধি ১৩১টি টেস্টে খেলেছেন এবং তাতে ৮ বার রান আউট হয়েছেন।
  11. স্টিফেন ফ্লেমিং – নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং এই তালিকায় ১০ নম্বরে রয়েছেন। ১৯৯৪-২০০৫ সাল অবধি ১৬৫টি টেস্টে ৮ বার রান আউট হয়েছেন।