IPL 2022: জেনে নিন আসন্ন আইপিএলে নজরে থাকবেন কোন ৫ ব্যাটার

আইপিএল ২০২২- এ কোন ৫ ব্যাটারের দিকে নজর রাখবেন, দেখে নিন সেই প্লেয়ারদের---

IPL 2022: জেনে নিন আসন্ন আইপিএলে নজরে থাকবেন কোন ৫ ব্যাটার
IPL 2022: জেনে নিন আসন্ন আইপিএলে নজরে থাকবেন কোন ৫ ব্যাটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 11:18 AM

কলকাতা: অপেক্ষার আর মাত্র একটা দিন। শনিবার (২৬ মার্চ) শুরু হতে চলেছে আইপিএল-১৫ (IPL 15)। এ বারের আইপিএলে থাকছে দুটো নতুন দল, আর নতুন চমক। কোন প্লেয়ারকে ছেড়ে কোন প্লেয়ারকে দেখবে ক্রিকেটপ্রেমীরা, তা নিয়ে জোর চর্চা চলছে। ১০ দলের আইপিএল হতে চলায় ম্যাচ সংখ্যাও গত বারের তুলনায় বেশি হতে চলেছে। আইপিএল ২০২২- এ কোন ৫ ব্যাটারের দিকে নজর রাখবেন, দেখে নিন সেই প্লেয়ারদের—

১) বিরাট কোহলি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্যাপ্টেন্সির দায়িত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। যার ফলে চাপমুক্ত কোহলি আরসিবির জার্সিতে আসন্ন মরসুমে ব্যাট হাতে জ্বলে উঠতেই পারেন। ব্যাঙ্গালোরের ফ্র্যাঞ্চাইজির হয়ে ২০০৮ সাল থেকে খেলছেন কোহলি। এখনও অবধি আইপিএলে ২০৭টি ম্যাচে খেলেছেন ভিকে। তাতে তাঁ সংগ্রহ ৬২৮৩ রান। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান রয়েছে কোহলির ঝুলিতেই।

২) ঋতুরাজ গায়কোয়াড়

২০১৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ঋতুরাজ গায়কোয়াড। এখনও অবধি আইপিএলের ২২টি ম্যাচে খেলেছেন মহেন্দ্র সিং ধোনির দলের তরুণ তুর্কি ঋতুরাজ গায়কোয়াড়। তাতে ডানহাতি এই ব্যাটারের সংগ্রহ ৮৩৯ রান। যার মধ্যে রয়েছে গত মরসুমে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১০১* রানের অপরাজিত ইনিংসও। ফলে আসন্ন আইপিএলের আগেও আশা করা হচ্ছে এই মরসুমেও কথা বলবে ঋতুর ব্যাট।

৩) ফাফ দু প্লেসি

দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ফাফ দু’প্লেসি ২০১২ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। গত মরসুমেও চেন্নাইয়ের জার্সিতেই খেলেছিলেন ফাফ। তবে আসন্ন মরসুমে তিনি আরসিবির হয়ে খেলবেন এবং শুধু তাই নয়, দলকে নেতৃত্বও দেবেন। নতুন দলে ডু’প্লেসির ব্যাট থেকে রানের ফুলঝুরির অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। এখনও অবধি ১০০টি আইপিএল ম্যাচে খেলে ২৯৩৫ রান করেছেন এই প্রোটিয়া ক্রিকেটার।

৪) শ্রেয়স আইয়ার

২০১৫ সালে দিল্লি ডেয়ারডেভিলস কিনেছিল শ্রেয়স আইয়ারকে। গত মরসুমেও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন তিনি। তবে এ বারের আইপিএলে তাঁকে দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সে। কেকেআরের নতুন অধিনায়ক হয়েছেন শ্রেয়স। দিল্লি ক্যাপিটালসে খেলার সময় বেশ ভালো ফর্মেই দেখা যেত শ্রেয়সকে। নতুন দলে এসে নতুন দায়িত্ব পেয়ে শ্রেয়সের ব্যাট কেমন পারফর্ম করে সেদিকে বিশেষ নজর থাকবে। এখনও অবধি আইপিএলের ৮৭টি ম্যাচে খেলে ২৩৭৫ রান করেছেন শ্রেয়স।

৫) লোকেশ রাহুল

২০১৩ সাল থেকে আইপিএলের সঙ্গে যুক্ত লোকেশ রাহুল। এখনও অবধি তিনি আরসিবি, হায়দরাবাদ ও পঞ্জাবের হয়ে খেলেছেন। তার মধ্যে ২০২০-২১ দুটো মরসুমে পঞ্জাবের ক্য়াপ্টেন্সির দায়িত্ব সামলেছিলেন তিনি। দুটো মরসুমেই লিগ টেবলের ছয় নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছিল পঞ্জাব। আইপিএল-১৪-তে তিনি ৬২৬ রান করেছিলেন। তবে লখনউ সুপার জায়ান্টসের জার্সিতে এই মরসুমে খেলতে চলেছেন লোকেশ রাহুল। এখনও পর্যন্ত আইপিএলের ৯৪টি ম্যাচে খেলে ৩২৭৩ রান করেছেন রাহুল।

আরও পড়ুন: IPL 2022: আইপিএল-১৫-তে নজরে থাকবেন কোন ৫ বোলার