Ranji Trophy: বোর্ডকে আর্জি ৮ রাজ্য ক্রিকেট সংস্থার

Ranji Trophy: বোর্ডকে আর্জি ৮ রাজ্য ক্রিকেট সংস্থার
রঞ্জি ট্রফি। ছবি: টুইটার

রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর তরফ থেকে যদিও বিসিসিআইকে সরকারি ভাবে এ বিষয়ে কোনোও চিঠি পাঠানো হয়নি। তবে মৌখিক ভাবে অনুরোধ করা হয়েছে। সূত্রের খবর, দিন দুয়েকের মধ্যে ২ রাজ্য ক্রিকেট সংস্থাও লিখিত ভাবে বোর্ডের কাছে এ বিষয়ে জানতে পারে। গত শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ফ্র্যাঞ্চাইজিদের বোর্ড সচিব আশ্বস্ত করেন, আইপিএল দেশের মাটিতেই করতে চায় বিসিসিআই।

TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jan 24, 2022 | 3:00 PM

মুম্বই: কোভিডের (Covid-19) বাড়বাড়ন্তের জেরে মাসের শুরুতেই রঞ্জি ট্রফি (Ranji Trophy) স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড (BCCI)। একই সঙ্গে সিকে নাইডু ট্রফি ও মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি লিগও স্থগিত করে দেয় বিসিসিআই। মাঝপথে স্থগিত হয়ে যায় কোচবিহার ট্রফিও। ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যত্‍ ঠিক কী? তা নিয়ে ১৫ দিন পর বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। অথচ নির্ধারিত সময় পেরিয়ে গেলেও এখনও রঞ্জি ট্রফির ভবিষ্যত্‍ নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই। রঞ্জি ট্রফি আয়োজনের জন্য বোর্ডকে অনুরোধ ৮ রাজ্য ক্রিকেট সংস্থার। রাজ্য সংস্থার কর্তাদের তরফ থেকে বোর্ড কর্তাদের কাছে ফোনে অনুরোধও জানানো হয়েছে। এমনই খবর সূত্রের।

রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর তরফ থেকে যদিও বিসিসিআইকে সরকারি ভাবে এ বিষয়ে কোনোও চিঠি পাঠানো হয়নি। তবে মৌখিক ভাবে অনুরোধ করা হয়েছে। সূত্রের খবর, দিন দুয়েকের মধ্যে ২ রাজ্য ক্রিকেট সংস্থাও লিখিত ভাবে বোর্ডের কাছে এ বিষয়ে জানতে পারে। গত শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ফ্র্যাঞ্চাইজিদের বোর্ড সচিব আশ্বস্ত করেন, আইপিএল দেশের মাটিতেই করতে চায় বিসিসিআই। তবে ব্যাক আপ ভেনু হিসেবে দঃ আফ্রিকা আর সংযুক্ত আরব আমিরশাহিকেও বেছে রেখেছে বোর্ড। যদিও রঞ্জি ট্রফি নিয়ে কোনও আলোচনাই এখনও হয়নি।

কয়েকটি রাজ্য সংস্থার তরফ থেকে ইতিমধ্য়েই মৌখিক ভাবে অনুরোধ করা হয়েছে, আইপিএল শুরুর আগে অন্তত রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের ম্যাচ যাতে আয়োজন করা হয়। বোর্ডই চাইছে ৩৯ দিনের মধ্যে রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের ম্যাচ শেষ করতে। ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। সময় অত্যন্ত কম। কোয়ারান্টিন, বায়ো-বাবল সব কিছু দেখেই সূচি করতে হবে বোর্ডকে। কোভিডের কারণে গত বছর রঞ্জি ট্রফি বাতিল হয়ে যায়। এ বছরও ঐতিহ্যশালী ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন নিয়ে সংশয় ক্রমশ বাড়ছে।

আরও পড়ুন: BPL 2022: বাংলাদেশ প্রিমিয়ার লিগে উইকেট নিয়ে ‘পুষ্পা’ সেলিব্রেশন নাজমুলের, দেখুন ভিডিও

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA