Ranji Trophy: হায়দরাবাদের বিরুদ্ধেও ত্রাতা অভিষেক

৭৪ রানের পার্টনারশিপ শাহবাজ আহমেদ-অভিষেক পোড়েল জুটির। শাহবাজ আউট হন ব্যক্তিগত ৪০ রানে। ১০টা বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ৭৩ রানের ঝোড়ো ইনিংস অভিষেক পোড়েলের। বাংলার প্রথম ইনিংস শেষ হয় ২৪২ রানে।

Ranji Trophy: হায়দরাবাদের বিরুদ্ধেও ত্রাতা অভিষেক
অভিষেক পোড়েল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 6:07 PM

কটক: বরোদার বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন, হায়দরাবাদের বিরুদ্ধে যেন সেখান থেকেই শুরু করলেন। অভিষেক পোড়েল (Abhishek Porel)। অনূর্ধ্ব-১৯ দল থেকে সোজা সিনিয়র দলে ডাক পেয়েছেন। সেখানেও থেমে নেই বাংলার (Bengal Cricket Team) উইকেটকিপার ব্যাটার। বরোদার বিরুদ্ধে অভিষেক রঞ্জিতেই (Ranji Trophy) ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছিলেন অভিষেক। হায়দরাবাদের বিরুদ্ধেও দলের বিপদে রক্ষাকর্তা হয়ে উঠলেন। তাঁর ভয়ডরহীন ব্যাটিংয়ের সুবাদেই ২০০ পার বাংলার ইনিংসের। ১১৬-৬ হয়ে যাওয়ার পর বাংলার স্কোরবোর্ডকে এগিয়ে নিয়ে যান শাহবাজ আহমেদ-অভিষেক পোড়েল জুটি। বরোদার বিরুদ্ধে ১০৮ রানের যে জুটি জয় এনে দিয়েছিল, হায়দরাবাদের বিরুদ্ধে সেই জুটিই বাংলার স্কোরকে ২০০ পার করাল। অতিরিক্ত পেসারের লক্ষ্যে এ দিন পেসার অলরাউন্ডার সায়নশেখর মণ্ডলকে খেলায় বাংলা টিম ম্যানেজমেন্ট। দল থেকে বাদ দেওয়া হয় ঋত্বিক চট্টোপাধ্যায় আর সুদীপ চট্টোপাধ্যায়কে। তাঁদের পরিবর্তে খেলানো হয় ঋত্বিক রায়চৌধুরী আর সায়নশেখর মণ্ডলকে।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। রবি তেজা, তনয় ত্যাগরাজন, ভুবঙ্গগিরি পুন্নিয়াদের বোলিং দাপটে ১১৬ রানে ৬ উইকেট হারায় বাংলা। বরোদার বিরুদ্ধে প্রথম ৮৮ অলআউট হয়ে গিয়েছিল বাংলা। যেন তারই রিপ্লে অ্যাকশন চলছিল। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন কোনও রান না করেই ফিরে যান। সুদীপ ঘরামি ১৪, ঋত্বিক রায়চৌধুরী ৩৩, সায়নশেখর মণ্ডল ৩৪, অনুষ্টুপ মজুমদার ২৯ আর মনোজ তিওয়ারি ২ রানে আউট হন। সেখান থেকে ৭৪ রানের পার্টনারশিপ শাহবাজ আহমেদ-অভিষেক পোড়েল জুটির। শাহবাজ আউট হন ব্যক্তিগত ৪০ রানে। ১০টা বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ৭৩ রানের ঝোড়ো ইনিংস অভিষেক পোড়েলের। বাংলার প্রথম ইনিংস শেষ হয় ২৪২ রানে।

জবাবে শুরুতেই ২ উইকেট হারায় হায়দরাবাদ। মুকেশের আগুনে পেসে ফিরে যান হায়দরাবাদের ২ ব্যাটার। দিনের শেষে হায়দরাবাদের স্কোর ২ উইকেটের বিনিময়ে ১৫। শুক্রবার সকালে চটজলদি হায়দরাবাদের ইনিংসে ভাঙন ধরিয়ে অলআউট করাই লক্ষ্য ঈশান পোড়েল, আকাশদীপদের। প্রথম ইনিংসে লিড বাড়ালে যে অনেকটাই অ্যাডভান্টেজে থাকবেন অভিমন্যুরা তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: IPL 2022: নতুন দায়িত্ব পেতে চলেছেন মায়াঙ্ক আগরওয়াল