IPL 2022: নতুন দায়িত্ব পেতে চলেছেন মায়াঙ্ক আগরওয়াল

শিখর সানরাইজার্স হায়দরাবাদের ক্যাপ্টেন হিসেবে কাজ করেছেন। কিুন্তু তেমন সফল হতে পারেননি। পাশাপাশি জাতীয় দলের হয়েও অল্প সময়ের জন্য অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে গব্বরের। তবে শিখরের অধিনায়কত্ব খুব বেশি নজর কাড়তে পারেনি।

IPL 2022: নতুন দায়িত্ব পেতে চলেছেন মায়াঙ্ক আগরওয়াল
এবার আইপিএলে এবার বড় দায়িত্ব পেতে চলেছে মায়াঙ্ক আগরওয়াল। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 4:51 PM

মোহালি: আইপিএল (IPL) মেগা নিলামের আগে তিনটি দলের ভাবনা ছিল অধিনায়ক নির্বাচন। কলকাতা নাইট রাইডার্স প্যাট কামিন্স ও শ্রেয়স আইয়ারকে দলে টেনে বুঝিয়ে দেয় অধিনায়ক পেয়ে গেছে তারা। নিলামের কিছুদিনের মধ্যে শ্রেয়সকে ক্যাপ্টেন ঘোষণা করে দেয় কলকাতা নাইট রাইডার্স । কিন্তু সমস্যায় রয়্যাল চ্যালেঞ্চার্জ ব্যাঙ্গালোর এবং পঞ্জাব কিংস। নিলামের টেবল থেকে যে দল তারা নির্বাচন করেছে তাতে জাতে অধিনায়কের অভাব। বিরাট অধিনায়কত্ব ছাড়ার পর অধিনায় নিয়ে এবার বেশ সমস্যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সব দেখে আরসিবি শিবিরের খবর দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডু-প্লেসির ওপর ভরসা রাখতে চলেছে তারা। তবে এই পরিকল্পনা দীর্ঘমেয়াদী হতে পারে না। আগামী মরসুমে আবার নতুন অধিনায়ক খুঁজতে হতে পারে বিরাটের দলকে। তৃতীয় দল যারা অধিনায়কের সমস্যায় ভুগছে তারা পঞ্জাব কিংস (Punjab Kings)। নিলামে মোটের ওপর ভালই দল গুছিয়েছে পঞ্জাব। কিন্তু অধিনায়ক। পাঞ্জাব শিবির থেকে উঠে আসছে মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) নাম। দ্বিতীয় পছন্দ শিখর ধাওয়ান (Sikhar Dhawan)।

মায়াঙ্ক এখনও কোনও আইপিএল দলকে নেতৃত্ব দেননি। নতুন দায়িত্ব পেতে চলেছেন তিনি। চলতি সপ্তাহেই ঘোষণা করতে পারে পঞ্জাব কিংস। নিলামের আগে মায়াঙ্ককে রিটেন করেছিল পঞ্জাব। এর আগে দলকে নেতৃত্ব দিচ্ছিলেন কেএল রাহুল (KL Rahul)। তিনি এবার নতুন ফ্রাঞ্চাজি লখনউ সুপার জায়েন্টসে। অধিনায়ক নির্বাচনের আগে মূলত দুটি নাম নিয়ে আলোচনায় পঞ্জাব ফ্রাঞ্চাইজির কর্তারা। মায়াঙ্ক আগরওয়াল ও শিখর ধাওয়ান। শিখর সানরাইজার্স হায়দরাবাদের ক্যাপ্টেন হিসেবে কাজ করেছেন। কিুন্তু তেমন সফল হতে পারেননি। পাশাপাশি জাতীয় দলের হয়েও অল্প সময়ের জন্য অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে গব্বরের। তবে শিখরের অধিনায়কত্ব খুব বেশি নজর কাড়তে পারেনি। তাই নতুন নেতা হিসেবে, নতুন মুখ মায়াঙ্ক আগরওয়ালের ওপর ভারসা পঞ্জাব কিংসের।

ব্যাট হাতে গত দুই মরসুমে দুরন্ত ব্যাটিং করেছেন মায়াঙ্ক। বলা যায় স্বপ্নের ফর্মে আছেন কর্নাটকের এই ব্যাটার। গত দুই মরসুমে চারশোর বেশি রান এসেছে মায়াঙ্কের ব্যাট থেকে। গত মরসুমে রাহুল চোটের জন্য যে কটা ম্যাচ বাইরে ছিলেন, সেই ম্যাচ গুলিতে অধিনায়কত্ব করেছিলেন মায়াঙ্ক। তবে এবার আর স্টপগ্যাপ নয়, পূর্ণ সময়ের জন্য নেতৃত্ব পেতে চলেছেন মায়াঙ্ক আগরওয়াল। ২০১১ সালে শুরু হয়েছিল মায়াঙ্কের আইপিএল অভিযান।

আরও পড়ুন : Sachin Tendulkar: এ বার আইনি পথে সচিন