RCB, IPL 2023: কোহলির আরসিবিতে চোটের কালো মেঘ, পুরো ফিট না হয়েই আইপিএলে খেলবেন কে?

IPL: সম্পূর্ণ ফিট না হয়েই আরসিবির এক তারকা ক্রিকেটার মাঠে নামতে চলেছেন। কে তিনি?

RCB, IPL 2023: কোহলির আরসিবিতে চোটের কালো মেঘ, পুরো ফিট না হয়েই আইপিএলে খেলবেন কে?
এ বার বিরাট চিন্তা আরসিবি শিবিরেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 6:07 PM

বেঙ্গালুরু: আইপিএল (IPL) শুরু হওয়ার দিন যত এগিয়ে আসছে বিভিন্ন ফ্র্য়াঞ্চাইজিতে চোট-আঘাতের কালো ছায়াও ঘনিয়ে আসছে। এ বার সেই তালিকায় যুক্ত হল বিরাট কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সম্পূর্ণ ফিট না হয়েই আরসিবির (RCB) এক তারকা ক্রিকেটার মাঠে নামতে চলেছেন। কে তিনি? আরসিবির প্রস্তুতি শিবিরে ইতিমধ্যেই যোগ দিয়েছেন অজি তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। তিনি নিজেই তাঁর ফিটনেসের ব্যাপারটি সকলকে জানিয়েছেন। ম্যাক্সি এখনও ১০০ শতাংশ ফিট নন। তবে তিনি আশাবাদী তা সত্ত্বেও তিনি আইপিএলে খেলতে পারবেন। পুরোপুরি ম্যাচ ফিট না হয়ে এ ভাবে ঝুঁকি নিয়ে তাঁর কি আইপিএলে খেলা ঠিক হবে? ক্রিকেট মহলের অনেকেই বলছেন, নিজের এই সিদ্ধান্তের জন্য পরে পস্তাতে হতে পারে ম্যাক্সিকে। তিনি খোদ কী বললেন, বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে খেলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তারপর তিনি পৌঁছে গিয়েছেন আরসিবি শিবিরে। সেখানেই তিনি জানিয়েছেন, পুরোপুরি ফিট নন তিনি। আসলে গত বছর টি-২০ বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়া ছিটকে যাওয়ার পর এক বন্ধুর জন্মদিনের পার্টিতে গিয়ে বাঁ পা ভেঙে যায় ম্যাক্সওয়েলের। যার ফলে তাঁকে অস্ত্রোপচার করাতে হয়েছিল। সেই পুরনো চোটই পুরোপুরি সারেনি ম্যাক্সি। আরসিবির শেয়ার করা ভিডিয়োতে তাঁকে ফিটনেস নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমার পায়ের অবস্থা ভালই। কিন্তু পুরোপুরি ১০০ শতাংশ ফিট হতে আমার এখনও কয়েক মাস সময় লাগবে। আমি আশা করি আইপিএলে এই পা নিয়ে অনায়াসে খেলতে পারব এবং আমার কাছে যেটা প্রত্যাশা করা হচ্ছে, তেমন পারফর্ম করতে পারব।”

করোনার কারণে গত কয়েকটা মরসুমে হোম ও অ্যাওয়ে ফর্ম্যাটে আইপিএল হয়নি। এ বার ফিরছে এই হোম ও অ্যাওয়ে ফর্ম্যাট। আবার ঘরের মাঠের দর্শকদের সামনে খেলতে পারবেন ক্রিকেটাররা। এই নিয়ে রীতিমতো উত্তেজিত ম্যাক্সওয়েল। তিনি বলেন, “প্রায় দু’বছর পর বায়ো বাবলের বাইরে আইপিএল খেলতে পারব। ঘরের মাঠে দর্শকদের সামনে খেলতে নামার জন্য উত্তেজিত রয়েছি।”

উল্লেখ্য, গত বছরের নিলামের আগে গ্লেন ম্যাক্সওয়েলকে ধরে রেখেছিল আরসিবি। ২০২২ সালের আইপিএলে ১৩টি ম্যাচে ৩০১ রান করার পাশাপাশি ছ’টি উইকেট নিয়েছিলেন ম্যাক্সওয়েল। এ বার দেখার পুরোপুরি ফিট না হয়েই মাঠে নেমে কেমন পারফর্ম করেন এই অজি তারকা।