Ajinkya Rahane: আমার কেরিয়ার শেষ, শুনলে হাসি পায়, বলছেন রাহানে

দীর্ঘ দিন ফর্মে না থাকা অজিঙ্ক রাহানেতে মোহভঙ্গ হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। এতটাই যে, তাঁকে শ্রীলঙ্কা সিরিজের জন্য বিবেচনা করা হবে না, তাও জানিয়ে দেওয়া হয়েছে।

Ajinkya Rahane: আমার কেরিয়ার শেষ, শুনলে হাসি পায়, বলছেন রাহানে
অজিঙ্কা রাহানে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 4:10 PM

কলকাতা: দীর্ঘ দিন ফর্মে না থাকা অজিঙ্ক রাহানেতে (Ajinkya Rahane) মোহভঙ্গ হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। এতটাই যে, তাঁকে শ্রীলঙ্কা (Sri Lanka) সিরিজের জন্য বিবেচনা করা হবে না, তাও জানিয়ে দেওয়া হয়েছে। রাহুল দ্রাবিড়ের ভারতীয় টিমে থাকতে হলে পারফর্ম করতে হবে প্রত্যেককে, এই বার্তাই কি দেওয়া হচ্ছে? পরিস্থিতি যাই হোক না কেন, রাহানের মতো টিমের সিনিয়ররা বেশ চাপে পড়ে গিয়েছেন। রাহানের ক্ষেত্রে সেই চাপ আরও বেশি। তার মধ্যেই কিন্তু অন্য কথা শোনাচ্ছেন রাহানে।

একটি ইন্টারভিউতে রাহানে সাফ বলছেন, ‘আমি খুব ভালো করে জানি, অস্ট্রেলিয়া সফরে কী করেছিলাম। কিন্তু আমি কখনওই কোনও কিছুর জন্য কৃতিত্ব দাবি করি না। ওই সিরিজে আমি কিছু সিদ্ধান্ত নিয়েছিলাম। যার কৃতিত্ব অন্য কেউ নিয়ে গিয়েছে। আমার কাছে একটাই ব্যাপার গুরুত্বপূর্ণ ছিল, যে কোনও মূল্যে সিরিজটা জেতা।’

অস্ট্রেলিয়া সফরে ২-১ সিরিজ জিতেছিল ভারত। ওই ঐতিহাসিক সিরিজ জয়ে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন রাহানেই। বিরাট ওই সময় নিয়েছিলেন পিতৃত্বকালীন ছুটি। ওই সফরেই শেষ সেঞ্চুরি এসেছিল রাহানের ব্যাট থেকে। ঘটনা হল, খারাপ ফর্মে থাকা রাহানের এই সাফল্য় সবাই ভুলে গিয়েছেন। এই মুহূর্তে রাহানে রঞ্জি ট্রফিতে ফোকাস করছেন। যাতে আবার রান পেয়ে ফিরতে পারেন সিনিয়র টিমে।

রাহানে বলছেন, ‘লোকে যখন বলে আমার টেস্ট কেরিয়ার শেষ হয়ে গিয়েছে, তখন আমার হাসি পায়। যারা খেলাটা বোঝে, তারা এ কথা কোনও ভাবেই বলবে না। সবাই জানে অস্ট্রেলিয়ায় কী হয়েছিল, এমনকি তার আগেও। লাল বলের ক্রিকেটে আমার অবদানের কথা যারা জানে, তারা এ ভাবে কখনওই বলবে না। নিজের ক্ষমতা সম্পর্কে আমি ওয়াকিবহাল। আমি যথেষ্ট ভালো ব্যাটিং করছি। বিশ্বাস করি, আমার মধ্যে এখনও যথেষ্ট ক্রিকেট বাকি রয়েছে।’

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা