Syed Mustaq Ali T20: টি-টোয়েন্টি ক্রিকেটে ‘অক্ষয়’ ইতিহাস কার্নেওয়ারের

রেকর্ড গড়ার পর অক্ষয় বলেন, 'অবিশ্বাস্য। সারা ম্যাচে এক রানও দিলাম না। এমন অবিশ্বাস্য কীর্তি গড়ে সত্যিই ভালো লাগছে।' বিদর্ভের কোচ সুলক্ষণ কুলকার্নি বলেন, 'ও অনেক বড় ক্রিকেটার। বিদর্ভের হয়ে রঞ্জি ফাইনালে ব্যাট হাতে ঝলক দেখিয়েছিল। এরপর ইরানি ট্রফিতে সেঞ্চুরি করে। এ বার বড়সড় পারফরম্যান্স করে তাক লাগিয়ে দিল।'

Syed Mustaq Ali T20: টি-টোয়েন্টি ক্রিকেটে 'অক্ষয়' ইতিহাস কার্নেওয়ারের
অক্ষয় কার্নেওয়ার। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 4:50 PM

নাগপুর: ফের সংবাদের শিরোনামে অক্ষয় কার্নেওয়ার (Akshay Karnewar)। তবে এবার নতুন রেকর্ড গড়ে হইচই ফেলে দিলেন বিদর্ভের (Vidarbha) এই স্পিনার। সৈয়দ মুস্তাক আলি (Syed Mustaq Ali) টি-টোয়েন্টিতে (T-20) ৪ ওভার বল করে ৪টে মেডেন নিয়ে নতুন ইতিহাস রচনা অক্ষয়ের।

কুড়ি ওভারের ফরম্যাটে এই বিরল নজির আরও কোনও বোলারের ঝুলিতে নেই। মণিপুরের (Manipur) বিরুদ্ধে ম্যাচে ৪ ওভারে কোনও রান না দিয়ে ইতিহাস গড়ার পাশাপাশি ২টো উইকেটও সংগ্রহ করলেন। কয়েক বছর আগে দু’হাতে বল করে ভারতীয় ক্রিকেটকে চমকে দিয়েছিলেন অক্ষয়। ছোটবেলার কোচ বালু নাভঘাড়ের পরামর্শেই বাঁ-হাতে স্পিন করা শুরু করেন বিদর্ভের এই স্পিনার। তার আগে ডান হাতেই স্পিন করতেন। বোলিংয়ের পাশাপাশি ডান হাতে ব্যাটিংও করেন অক্ষয় কার্নেওয়ার।

বিপক্ষের ডান হাতি ব্যাটারদের বিভ্রান্তি বাড়াতেই বাঁ-হাতে স্পিন শুরু করেন অক্ষয়। বিজয়ওয়াড়ায় প্লেট গ্রুপে মণিপুরকে সহজে হারানোয় নক আউটেও কোয়ালিফাই করল বিদর্ভ। ৪ ওভারে ৪টে মেডেন নেওয়ার পরও জানতেন না তিনি নতুন রেকর্ড গড়ে ফেলেছেন। ড্রেসিংরুমে ঢুকেই জানতে পারেন তাঁর এই কীর্তির কথা।

রেকর্ড গড়ার পর অক্ষয় বলেন, ‘অবিশ্বাস্য। সারা ম্যাচে এক রানও দিলাম না। এমন অবিশ্বাস্য কীর্তি গড়ে সত্যিই ভালো লাগছে।’ বিদর্ভের কোচ সুলক্ষণ কুলকার্নি বলেন, ‘ও অনেক বড় ক্রিকেটার। বিদর্ভের হয়ে রঞ্জি ফাইনালে ব্যাট হাতে ঝলক দেখিয়েছিল। এরপর ইরানি ট্রফিতে সেঞ্চুরি করে। এ বার বড়সড় পারফরম্যান্স করে তাক লাগিয়ে দিল।’

আরও পড়ুন: Ravi Shastri: রাহুলের হাত ধরে কাটুক আইসিসি ট্রফির খরা: রবি শাস্ত্রী