IPL 2022: হারের পর নাইট শিবিরের নতুন চিন্তা রাসেলের চোট

Andre Russell: প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে ধাক্কা খেয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার সঙ্গে রাসেলের এই হালকা চোট নতুন করে চিন্তায় ফেলবে কেকেআর সমর্থকদের।

IPL 2022: হারের পর নাইট শিবিরের নতুন চিন্তা রাসেলের চোট
রাসেলের চোট কি সমস্যা ফেলবে কলকাতা নাইট রাইডার্সকে? Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 2:13 PM

মুম্বই: কলকাতা নাইট রাইডার্স (KKR) যখন আন্ড্রে রাসেলকে (Andre Russell) রিটেই করেছিল, তখন থেকেই ক্রিকেট মহলের একটা অংশের মত ছিল, ভুল সিদ্ধান্ত। কারণ রাসেল চোট প্রবন। গত মরসুমে চোটের জন্য দলকে নিজের সম্পুর্ণ সার্ভিস দিতে পারেননি ক্যারিবিয়ান অল রাউন্ডার। তাঁর বোলিং সার্ভিস কার্যত একেবারেই পায়নি নাইট শিবির। এ বার আইপিএল (IPL 2022) অনুশীলনে শুরুর সময় রাসেল বলেছিলেন, সব সমালোচনার জবাব দিতে এসেছেন তিনি। প্রথম ম্যাচে তেমন আহামরি পারফরম্যান্স করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে ব্যাট হাতে শুরুতে ঝড় তুললেও দলটে টানতে পারেননি। এরপর ফিল্ডিং করার সময় যে ভয়টা ছিল সেটাই হল। কাঁধে চোট পেয়েছেন ড্রে রাস। ম্যাচ শেষে জানালেন কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum)। তাই নিজের বোলিংয়ের কোটা সম্পুর্ণ করতে পারেননি রাসেল।

ম্যাচ শেষে ম্যাকালাম বলেন, “ফিল্ডিং করার সময় বাউন্ডারি লাইনে ডাইভ দিয়েছিল রাসেল। তখনই কাঁধে সামান্য চোট লাগে ওর। কিন্তু ওকে মাঠ থেকে তুলে নেওয়া যায়নি। ও চাইছিল ম্যাচটা জেতার জন্য শেষ চেষ্টা করতে। তবে ও সেটা পারেনি। এই ধরণের লো-স্কোরিং ম্যাচে এমন বিষয় হয়েই থাকে।” ম্যাকালামের কথা থেকেই স্বষ্ট, কেন ডেথ ওভারে রাসেলের দু’ওভার বাকি থাকলেও ভেঙ্কটেশ আইয়ারকে হাত ঘোরাতে হল। শেষ ওভারে রাসেল বোলিং করতে এলেন বটে। কিন্তু ততক্ষণ অনেকটা দেরি হয়ে গেছে।

প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে ধাক্কা খেয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার সঙ্গে রাসেলের এই হালকা চোট নতুন করে চিন্তায় ফেলবে কেকেআর সমর্থকদের। এখনও একাধিক তারকা দলের সঙ্গে যোগ দিতে বাকি। এই সময়টায় রাসেলর মত একজন তারকা চোট পেলে টিম কম্বিনেশন ঘেঁটে যেতে পারে। সেটাই ভয়। রাসেলকে পরের ম্যাচে যদি বিশ্রাম দিতে হয় তাহলে, তার জায়গায় খেলবেন কে? সেই মানের ক্রিকেটার বেঞ্চে নেই যে। যদিও এটা নিয়ে খুব বেশি চিন্তার কিছু দেখছেন না ম্যাকালাম, “আমার মনে হয় ভাগ্য এই ম্যাচে আমাদের সঙ্গে ছিল না। মাঝে মাঝে এটা হয়। তবে এই হারের জন্য আমরা অ্যাটাকিং ক্রিকেট খেলা বন্ধ করে দেব এমনটা ভাবার কোনও কারণ নেই। একই রকম মানসিকতায় খেলব আমরা।” আগামীকালই পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের।

আরও পড়ুন : IPL 2022: এ বার আইপিএলে বিরাট কোহলি বিপুল রান করবেন, কে করছেন এমন ভবিষ্যদ্বাণী?