IPL 2022: আমেদাবাদের কোচের দায়িত্বে হয়তো আশিষ নেহরা

আইপিএলের (IPL) পরের মরসুম থেকে দুটো নতুন দল খেলতে চলেছে। সেই দুই দলের কোচ থেকে প্লেয়ার কারা হতে চলেছেন, সে নিয়ে যাবতীয় কৌতুহল রয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

IPL 2022: আমেদাবাদের কোচের দায়িত্বে হয়তো আশিষ নেহরা
IPL 2022: আমেদাবাদের কোচের দায়িত্বে হয়তো আশিষ নেহরা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 7:30 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) পরের মরসুম থেকে দুটো নতুন দল খেলতে চলেছে। সেই দুই দলের কোচ থেকে প্লেয়ার কারা হতে চলেছেন, সে নিয়ে যাবতীয় কৌতুহল রয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর অনুযায়ী, আইপিএলের নতুন মরসুমে আমেদাবাদের হেড কোচের ভূমিকায় দেখা যেতে পারে ভারতের প্রাক্তন ক্রিকেটার আশিষ নেহরাকে (Ashish Nehra)। পাশাপাশি আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মেন্টরের দায়িত্বে দেখা যেতে পারে ভারতকে (India) ৫০ ওভারের বিশ্বকাপে জয়ী করা কোচ গ্যারি কার্স্টেনকে (Gary Kirsten)। এবং দলের ডিরেক্টর অব ক্রিকেট (Director of Cricket) হতে পারেন প্রাক্তন ইংল্যান্ডের ক্রিকেটার বিক্রম সোলাঙ্কি (Vikram Solanki)।

আইপিএলের এক ঘনিষ্ট সূত্রের খবর অনুযায়ী, “আমি যতদূর জানি ওরা আশিষকে নিজেদের হেড কোচ হিসেবে নিযুক্ত করেছে এবং সোলাঙ্কিকে ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে। এবং তিনি ব্যাটিং কোচ হিসেবেও ডাবল কাজ করবেন বলেই মনে হয়। এবং কার্স্টেনকে মেন্টরের ভূমিকায় দেখা যেতে পারে।” তিনি আরও বলেন, “আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি আনুষ্ঠানিকভাবে এটির ঘোষণা করতে পারছে না, কারণ এটি বিসিসিআইয়ের একটি নির্দেশ। এবং তারা এলওআই (LOI) পাওয়ার পরেই আনুষ্ঠানিক ঘোষণা করতে পারবে।”

কার্স্টেন এর আগে আইপিএলে ২০১৫-২০১৬ সাল পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কোচের দায়িত্ব পালন করেছিলেন কার্স্টেন। কিন্তু সেখানে কোনও সাফল্য পাননি তিনি। এর পর এক বছর আইপিএল থেকে নিজেকে সরিয়ে রেখে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) কোচের দায়িত্ব সামলেছিলেন। সেখানেও কিছু প্রাপ্তি হয়নি। ২০১৮ সালে আশিষ নেহরা আরসিবির বোলিং কোচ হিসেবে কাজ করেছেন এবং সেই সময় কার্স্টেন আরসিবির প্রধান কোচ ছিলেন। একসঙ্গে দুই বছর কাজ করেছেন কার্স্টেন-নেহরা জুটি। এবং ঘটনাচক্রে ভারতের হয়ে ৫০ ওভারের বিশ্বকাপজয়ী দলে কার্স্টেনের কোচিংয়ে খেলেছিলেন আশিষ নেহরা। ফলে পরের মরসুমের আইপিএলে একসঙ্গে কাজ করলে আমেদাবাদে এই জুটির কামব্যাক হতে পারে।

আরও পড়ুন: IPL Auction: দেশে তৃতীয় ঢেউ, দেশের বাইরে হতে পারে আইপিএলের মেগা নিলাম