IPL Auction: দেশে তৃতীয় ঢেউ, দেশের বাইরে হতে পারে আইপিএলের মেগা নিলাম

IPL 2022: আটটি পুরনো ফ্রাঞ্চাইজির পাশাপাশি এ বার নতুন দুটি ফ্রাঞ্চাইজি বসতে চলেছে নিলামের টেবিলে। বোর্ডের আশা প্রায় ২৫০ জন ক্রিকেটার জায়গা পাবেন বিশ্বের সব থেকে বড় টি-২০ লিগে।

IPL Auction: দেশে তৃতীয় ঢেউ, দেশের বাইরে হতে পারে আইপিএলের মেগা নিলাম
আবার সমস্যায় দেশের বিলিয়ন ডলার ক্রিকেট। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 4:37 PM

মুম্বই: আগামী মাসে ১২ ও ১৩ তারিখ বেঙ্গালুরুতে (Bengaluru) হওয়ার কথা আইপিএলের (IPL) মেগা নিলাম (Mega Auction)। কিন্তু সেই পরিকল্পনা বাতিল করতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। কারণ দেশে করোনার তৃতীয় ঢেউ। ওমিক্রনের (Omicron) দাপটে ক্রমশ উর্ধ্বমূখী করোনা গ্রাফ। আর সেই জন্যই বেঙ্গালুরু থেকে সরিয়ে দেওয়া হতে পারে নিলামের আসর। এমনকি বদল হতে পারে দিনও। এমনই খবর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রে। করোনার জন্য তৈরি হওয়া বিধিনিষেধ অনুযায়ী একসঙ্গে হোটেলের ঘরে সব দলের কর্তা, সহ অন্যান্যদের রেখে নিলাম সম্ভব নয়। তাই বদলের ভাবনা।

বোর্ডের এক সিনিয়ার কর্তা জানিয়েছেন, “এমন কিছু পরিস্থিতি থাকে যা আমাদের পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। নিলাম আয়োজন করাটা আমাদের কাছে কোনও সমস্যা নয়। কিন্তু মাথায় রাখতে হবে কোভিড প্রোটোকল। সেই সময় কী ধরনের বিধিনিষেধ থাকবে, সেটা সম্পর্কে ধারণা না পাওয়া পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া কঠিন। যদিও স্থান বদল করতে হয়, সেটাও করতে হবে শর্ট নোটিসে।

কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে প্রথমে দুবাইয়ে মেগা নিলাম আয়োজনের পরিকল্পনা করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু দেশের করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় পরিকল্পনা বদল করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু সব যখন চূড়ান্ত তখনই আবার তৃতীয় ঢেউ। আবার নতুন করে ঘুঁটি সাজাতে হচ্ছে বিসিসিআইকে।

আটটি পুরনো ফ্রাঞ্চাইজির পাশাপাশি এ বার নতুন দুটি ফ্রাঞ্চাইজি বসতে চলেছে নিলামের টেবিলে। বোর্ডের আশা প্রায় ২৫০ জন ক্রিকেটার জায়গা পাবেন বিশ্বের সব থেকে বড় টি-২০ লিগে। সমস্ত দেশের ক্রিকেট বোর্ড ও বিসিসিআইয়ের অধীনে থাকা রাজ্য সংস্থার কাছে চিঠি দিয়ে ক্রিকেটারদের তালিকা পাঠাতে বলা হয়েছে। ১৭ তারিখ সেই তালিকা প্রকাশ করার কথা ছিল ভারতীয় বিসিসিআইয়ের।

আরও পড়ুন : Indian Cricket: রোহিতকে ওজন ঝরানোর পরামর্শ

আরও পড়ুন : India vs South Africa: বিরাটের চোট নিয়ে আশঙ্কা, বাকি সিরিজে খেলতে পারবেন?