India vs South Africa: বিরাটের চোট নিয়ে আশঙ্কা, বাকি সিরিজে খেলতে পারবেন?

Virat Kohli: ২০১৮ সালে পিঠের চোটে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন বিরাট। কাউন্টি ক্রিকেট থেকে যে কারণে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন তিনি। সেই পুরনো চোটই আবার ফিরে এসেছে। এমনই বলা হচ্ছে।

India vs South Africa: বিরাটের চোট নিয়ে আশঙ্কা, বাকি সিরিজে খেলতে পারবেন?
India vs South Africa: বিরাটের চোট নিয়ে আশঙ্কা, বাকি সিরিজে খেলতে পারবেন? (ছবি-আইসিসি টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 11:00 AM

জোহানেসবার্গ: আশঙ্কা বাড়াচ্ছে বিরাট কোহলির (Virat Kohli) চোট। প্রশ্ন উঠছে, দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পুরো সিরিজেই কি পাওয়া যাবে না তাঁকে? পিঠের ব্যথার কারণে জো’বার্গে সফরের দ্বিতীয় টেস্ট থেকে সরে গিয়েছেন ভিকে। তাঁর বদলে টিমের নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল (KL Rahul)। যা পরিস্থিতি, কেপ টাউনে তৃতীয় টেস্টে বিরাটকে পাওয়া নিয়েই দেখা দিয়েছে তীব্র সংশয়।

২০১৮ সালে পিঠের চোটে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন বিরাট। কাউন্টি ক্রিকেট থেকে যে কারণে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন তিনি। সেই পুরনো চোটই আবার ফিরে এসেছে। এমনই বলা হচ্ছে। যার অর্থ হল, লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকতে হতে পারে বিরাটকে। পুরোপুরি সুস্থ না হয়ে মাঠে নামার অর্থই হল চোটকে আরও বাড়িয়ে ফেলা। ভারতীয় টিম ম্যানেজমেন্ট তা একেবারেই চাইছে না। যে কারণে সোমবার সকালে তাঁর পিঠের চোট দেখার পর বিশ্রাম দেওয়া হয়েছে।

বোর্ডের এক কর্তা বলছেন, ‘পিঠের উপরের দিকের চোট ধরা পড়ে ম্যাচ শুরুর সকালে। এই ব্যাক স্প্যাজ়ম নিয়ে ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে খেলা সম্ভব ছিল না। বোর্ডের মেডিক্যাল টিম এখন ওকে পর্যবেক্ষণে রেখেছে।’

জো’বার্গে ৯৯তম টেস্ট খেলতে নামার কথা ছিল বিরাটের। চোটের কারণে খেলতে না পারায় ১০০তম টেস্ট খেলার জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে তাঁকে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট, বিশেষ করে কোচ রাহুল দ্রাবিড় কোনও রকম ঝুঁকি নিতে নারাজ। সেই কারণে তাঁকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে। তার পরও কেপ টাউনের তৃতীয় টেস্ট ও ওয়ান ডে সিরিজে বিরাটের খেলা নিয়ে প্রশ্ন থাকছে।

আরও পড়ুন: India vs South Africa: বিরাটহীন ভারতকে দেখে জ্বলে উঠলেন ডুয়েন-রাবাডারা