Ricky Ponting: মেলবোর্নে নতুন বাড়ি পন্টিংয়ের, দাম শুনলে চোখ উঠবে কপালে

আর ক'দিন পরই শুরু হবে আইপিএল। তার ঠিক আগে বাড়ি কিনে সংবাদ শিরোনামে রিকি পন্টিং। মেলবোর্নে সেই বিলাসবহুল বাড়ির দাম শুনলে অবাক হয়ে যাবেন।

Ricky Ponting: মেলবোর্নে নতুন বাড়ি পন্টিংয়ের, দাম শুনলে চোখ উঠবে কপালে
মেলবোর্নে নতুন বাড়ি পন্টিংয়ের, দাম শুনলে চোখ উঠবে কপালেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 7:00 AM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা ব্যাটারদের মধ্যে একজন রিকি পন্টিং (Ricky Ponting)। ক্রিকেট ময়দানে ব্যাট হাতে তাঁর দাপট দেখেছে গোটা বিশ্ব। সফল ব্যাটার থেকে সফল অধিনায়ক, সব তকমাই রয়েছে তাঁর। এ বার মাঠের বাইরে এক নজির গড়লেন তিনি। মেলবোর্নে (Melbourne) ২০ মিলিয়ন মার্কিন ডলারের একটি বিলাসবহুল আবাসন কিনে শিরোনামে দিল্লি ক্যাপিটালসের কোচ (Delhi Capitals)। পন্টিংয়ের নতুন বাড়িটি মেলবোর্নের সবচেয়ে দামি জায়গায় অবস্থিত। অস্ট্রেলিয়ান মিডিয়ার রিপোর্টে অনুযায়ী, এই বিলাসবহুল বাড়িতে একটি টেনিস কোর্ট এবং একটি সুইমিং পুলও রয়েছে। আর কী কী রয়েছে সেই বাড়িতে? ভারতীয় টাকায় সেই বাড়ির দামই বা কত? যাবতীয় সব প্রশ্নের উত্তর জেনে নিন TV9Bangla -র এই প্রতিবেদনে।

টেনিস কোর্ট এবং সুইমিং পুলের পাশাপাশি পন্টিংয়ের এই বিলাসবহুল বাড়িতে রয়েছে ৬টি বেডরুম। বিক্রির জন্য বাড়িটির মূল্য নির্ধারণ করা হয়েছিল ১৯.৬ মিলিয়ন মার্কিন ডলার থেকে ২১.৫ মিলিয়ন মার্কিন ডলার। অবশেষে ২০ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে কয়েক দিন আগেই বাড়িটি কিনে নেন প্রাক্তন অজি অধিনায়ক পন্টিং। ২০ মিলিয়ন মার্কিন ডলার, অর্থাৎ ভারতীয় টাকায় যা প্রায় ১১৪ কোটি। ফোর্বস গ্লোবাল প্রপার্টিজের সেলিং এজেন্ট মাইক গিবসন এ বিষয়ে সিলমোহর দিয়েছেন। যদিও তিনি এই বিশাল অঙ্কের লেনদেনে পন্টিংয়ের নাম উল্লেখ করেননি। পন্টিংয়ের বিলাসবহুল বাড়ি কেনা কিছু নতুন ঘটনা নয়। মেলবোর্নের বেশ কিছু বিলাবহুল অঞ্চলে বাড়ি রয়েছে রিকি পন্টিংয়ের। স্ত্রী রিয়ানা এবং তিন সন্তানকে তিনি এই বাড়িগুলিতে থাকেন তিনি। শুধু তাই নয়, এর আগে প্রায় দশ বছর আগে ইংল্যান্ডের ব্রাইটনেও একটি বিলাসবহুল ম্যানসন কেনেন পন্টিং। সে সময় যার মূল্য ছিল ৯.২ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় টাকায় এর বর্তমান মূল্য প্রায় ৭৬ কোটি।

২০১৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ৪৮ বছরের এই প্রাক্তন অজি অধিনায়ক। অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে সর্বোচ্চ রানের রেকর্ডও রয়েছে। তিনবার বিশ্বকাপজয়ী টিমের সদস্য পন্টিং। যার মধ্যে দু’বার তাঁরই নেতৃত্বে ওয়ান ডে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। দেশের হয়ে ১৬৮টি টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি। টেস্টে ১৩৩৭৮ রানের কেরিয়ারে ৪১টি সেঞ্চুরি এবং ৬২টি হাফসেঞ্চুরি রয়েছে রিকি পন্টিংয়ের।