NZ vs Ban: নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের দোরগোড়ায় বাংলাদেশ

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের ইনিংসে একাই ভাঙন ধরান এবাদাত হোসেন। চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১৪৭ রান। ৪ উইকেট নেন এবাদাত। ১টি উইকেট সংগ্রহ করেন তাসকিন আহমেদ। উইল ইয়ং ৬৯ রানে আউট হন। ক্রিজে আছেন রস টেলর (৩৭) আর রাচিন রবীন্দ্র (৬)।

NZ vs Ban: নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক টেস্ট জয়ের দোরগোড়ায় বাংলাদেশ
নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 3:07 PM

মাউন্ট মৌঙ্গানুই: নিউজিল্যান্ডের (New Zealand) মাটিতে প্রথম জয়ের দোরগোড়ায় বাংলাদেশ (Bangladesh)। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছেন মোমিনুল হক, লিটন দাসরা। চতুর্থ দিনের শেষে চালকের আসনে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ৩২৮ রানে। জবাবে প্রথম ইনিংসে ৪৫৮ রান করে বাংলাদেশ। ৬ উইকেটে ৪১০ রান- এই অবস্থায় আজ চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। সেখান থেকে ৪৫৮ রানে শেষ হয় তাঁদের ইনিংস। অধিনায়ক মোমিনুল হক (Mominul Haque) ৮৮ রান করেন। লিটন দাস আউট হন ৮৬ রানে। মাহমুদুল হাসান করেন ৭৮ রান। মেহেদি হসান করেন ৪৭ রান। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের ইনিংসে একাই ভাঙন ধরান এবাদাত হোসেন। চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ৫ উইকেটে ১৪৭ রান। ৪ উইকেট নেন এবাদাত। ১টি উইকেট সংগ্রহ করেন তাসকিন আহমেদ। উইল ইয়ং ৬৯ রানে আউট হন। ক্রিজে আছেন রস টেলর (৩৭) আর রাচিন রবীন্দ্র (৬)।

১৭ রানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। খেলার শেষদিনে কিউয়িদের বাকি ৫ উইকেট দ্রুত নেওয়াই লক্ষ্য বাংলাদেশের বোলারদের। নিউজিল্যান্ডের মাটিতে এখনও টেস্ট জয়ের ইতিহাস নেই বাংলাদেশের। মোমিনুল-এবাদাতরা মুখিয়ে ইতিহাস রচনা করতে।

আরও পড়ুন: India vs South Africa: রাবাডার বলে বুমরার ছয়, মুগ্ধ স্ত্রী সঞ্জনা