রোহিত ও ইশান্তকে নিয়ে এবার মুখ খুলল বিসিসিআই

TV9 বাংলা ডিজিটাল : রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মার ( Ishant Sharma) অস্ট্রেলিয়া সফরে যাওয়া ঘিরে যে সমালোচনা তৈরি হয়েছিল ,তা নিয়ে অবশেষে মুখ খুলল বিসিসিআই (BCCI) । সৌরভের বোর্ড জানাচ্ছে , “৪ টি টেস্ট ম্যাচের জন্য, ১৮ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছিল তাতে রোহিত এবং ইশান্ত ছিলেন না”। প্রথম টেস্ট ম্যাচ […]

রোহিত ও ইশান্তকে নিয়ে এবার মুখ খুলল বিসিসিআই
রোহিত ও ইশান্তকে নিয়ে এবার মুখ খুলল বিসিসিআই (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 8:23 AM

TV9 বাংলা ডিজিটাল : রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মার ( Ishant Sharma) অস্ট্রেলিয়া সফরে যাওয়া ঘিরে যে সমালোচনা তৈরি হয়েছিল ,তা নিয়ে অবশেষে মুখ খুলল বিসিসিআই (BCCI) । সৌরভের বোর্ড জানাচ্ছে , “৪ টি টেস্ট ম্যাচের জন্য, ১৮ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছিল তাতে রোহিত এবং ইশান্ত ছিলেন না”। প্রথম টেস্ট ম্যাচ খেলে বিরাট ভারতে ফিরে আসার পর, শ্রেয়স আইয়ার টেস্ট সিরিজে থেকে যাবেন এমনটাই আশা করছে বিসিসিআই।

বিসিসিআইয়ের মেডিকেল দল জানিয়েছে, রোহিত এখন ৭০% ফিট। হিটম্যান যদি ১১ ডিসেম্বর ফিটনেস টেস্টে উতরে যেতে পারেন, তাহলে তিনি টেস্টে খেলার জন্য তৈরি কি না বোঝা যাবে।  অস্ট্রেলিয়ার পৌঁছে রোহিত ও ইশান্তকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কাটাতে হবে। ফিটনেস টেস্টে পাশ করে গেলেও এই কোয়ারেন্টাইন কাটানোটাও একটা বড় সমস্যা। ১২ ডিসেম্বর অস্ট্রেলিয়া যাওয়ার ছাড়পত্র পেলেও সমস্যায় পড়তে হতে পারে রোহিতকে। কারণ সেই সময় অস্ট্রেলিয়াতে পৌঁছানোর কোন ফ্লাইট নেই। কোনভাবে তিনি পৌঁছে গেলেও, তাঁর পক্ষে একা ১৪ দিনের কোয়ারেন্টাইন কাটানোও চাপের হয়ে যাবে।

আরও পড়ুন:ডনের দেশে টেস্ট সিরিজে অনিশ্চিত রোহিত-ইশান্ত

বিসিসিআই এর তরফ থেকে জানানো হয়েছে, রোহিতকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কে যেতে বলেছিল তা স্পষ্ট নয়। দলের সঙ্গে ১২ নভেম্বর রোহিতের অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি দলের অন্যদের সঙ্গে ফ্লাইটে যাননি। মনে করা হচ্ছে নিজের ইচ্ছেতেই তিনি এনসিএতে চলে যান। এখন বিসিসিআই রোহিতকে এনসিএ থেকে ছেড়ে দেওয়ার ব্যপারে হস্তক্ষেপ করতে পারেনা। ফিটনেস টেস্টে পাশ করলে এনসিএ রোহিতকে অস্ট্রেলিয়া যাওয়ার ছাড়পত্র দেবে।

যদিও বোর্ড জানাচ্ছে ইশান্তের ক্ষেত্রে বিষয়টা আলাদা। এনসিএতে থেকে রিহ্যাব করার সিদ্ধান্ত প্রায় এক মাস আগে নেওয়া হয়েছিল। এনসিএ -র প্রধান রাহুল দ্রাবিড় বিসিসিআইকে জানিয়েছিলেন, “ইশান্তের ফিট হওয়ার জন্য আরও চার সপ্তাহের প্রয়োজন”।

এদিকে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার কোয়ারেন্টাইন সময় শিথিল করার জন্য বিসিসিআই, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের (Cricket Australia )সঙ্গে কথাবার্তা বলছে। ক্রিকেট অস্ট্রেলিয়া যদি স্পেশাল তালিকায় রেখে এই দুই ক্রিকেটারের কোয়ারেন্টাইন সময় শিথিল করে, তাহলে তাঁরা টেস্টে সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে খেলতে পারেন।