India vs Sri Lanka: ১৮ জুলাই শুরু ভারত-শ্রীলঙ্কা সিরিজ, জানালেন জয় শাহ

১৩ জুলাই প্রথম ওয়ান ডে ম্যাচ দিয়ে শুরু হওয়ার কথা ছিল এই সিরিজ। তার বদলে এবার প্রথম ওয়ান ডে ম্যাচ হবে ১৮ জুলাই।

India vs Sri Lanka: ১৮ জুলাই শুরু ভারত-শ্রীলঙ্কা সিরিজ, জানালেন জয় শাহ
পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কার সীমিত ওভারের সিরিজ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 3:10 PM

নয়াদিল্লি: করোনার (COVID-19) কারণে পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কার (India vs Sri Lanka) সীমিত ওভারের সিরিজ। ১৩ জুলাই প্রথম ওয়ান ডে ম্যাচ দিয়ে শুরু হওয়ার কথা ছিল এই সিরিজ। তার বদলে এবার প্রথম ওয়ান ডে ম্যাচ হবে ১৮ জুলাই। আজ, শনিবার বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ (Jay Shah) এই খবর জানিয়েছেন।

গতকালই জানা গিয়েছিল, পিছিয়ে যেতে পারে ভারত-শ্রীলঙ্কা সিরিজ। অপেক্ষা ছিল সরকারিভাবে ঘোষণার। শ্রীলঙ্কা শিবিরে কোচ গ্রান্ট ফ্লাওয়েরর পর ডেটা অ্যানালিস্ট জিটি নিরোশানের শরীরেও করোনা ভাইরাসের উপস্থিতির খবর পাওয়া যায়। তাই তাঁদের দলের সকল ক্রিকেটারদের নিভৃতবাসের মেয়াদ বাড়ানো হয়।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই দুই বোর্ড আলোচনা করে সিরিজ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। গতকালই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, শ্রীলঙ্কা শিবিরে দু’জন করোনা আক্রান্ত হওয়ায়, ১৭ জুলাই অবধি একদিনের সিরিজ স্থগিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেন, “শ্রীলঙ্কা শিবিরে করোনা থাবা বসানোর ফলে, ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজ ১৮ জুলাই শুরু হবে।”

একদিনের সিরিজের ম্যাচগুলি হবে যথাক্রমে ১৮ জুলাই, ২০ জুলাই ও ২৩ জুলাই। তার পর শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচও খেলবেন শিখর ধাওয়ানরা। প্রথম টি-২০ ম্যাচ ২১ জুলাই শুরু হওয়ার কথা ছিল। তার পরিবর্তে টি-২০ সিরিজ শুরু হবে ২৫ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ হবে যথাক্রমে ২৭ জুলাই ও ২৯ জুলাই। ভারত-শ্রীলঙ্কা সীমিত ওভারের সবকটি ম্যাচ হবে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে।

আরও পড়ুন: India vs Sri Lanka: কুল-চা জুটির বোলিং দেখার অপেক্ষায় লক্ষণ-ইউসুফরা