Jasprit Bumrah: নিউজিল্যান্ডে বুমরা! অস্ত্রোপচার করবেন বন্ডের চিকিৎসক…

BCCI: সংশ্লিষ্ট ওয়েবসাইটের খবর অনুযায়ী, নিউজিল্য়ান্ডে সেই চিকিৎসকের সঙ্গে কথাও হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সেই চিকিৎসকের নাম রোয়ান সৌটেন। নিউজিল্য়ান্ডের ক্রাইস্টচার্চে এই অস্ত্রোপচার হবে বলে খবর।

Jasprit Bumrah: নিউজিল্যান্ডে বুমরা! অস্ত্রোপচার করবেন বন্ডের চিকিৎসক...
Image Credit source: PTI, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 10:17 AM

বেঙ্গালুরু: গত বছর সেপ্টেম্বরে দেশের হয়ে শেষ ম্য়াচ খেলেছিলেন। তার আগেও দীর্ঘ সময় চোটের কারণে ক্রিকেটের বাইরে ছিলেন জাতীয় দলের পেসার জসপ্রীত বুমরা। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। ঘরের মাঠে বর্ডার-গাভাসকর ট্রফির শেষ দুটি টেস্টে তাঁকে পাওয়ার ক্ষীম আশা ছিল। সেটাও নেই। এমনকি আইপিএলেও খেলা হবে না বুমরার। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে বুমরার। অস্ত্রোপচার ছাড়া উপায় নেই। ফলে আইপিএলেও পাওয়া যাবে না দেশের অন্য়তম সেরা পেসারকে। এমনকি ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপেও তাঁকে পাওয়া নিয়ে সংশয় রয়েছে। অস্ত্রোপচারের জন্য় বুমরাকে নিউজিল্য়ান্ডে পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিস্তারিত TV9Bangla-য়।

মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ শেন বন্ড এবং বুমরার সতীর্থ জোফ্রা আর্চারের চিকিৎসক অস্ত্রোপচার করবেন এমনটাই সূত্রের খবর। ইংল্য়ান্ডের পেসার জোফ্রা আর্চারও চোটের জন্য় বহু সিরিজ, টুর্নামেন্ট মিস করেছেন অতীতে। পরিস্থিতি এতটাই সঙ্গীন ছিল, তাঁর অস্ত্রোপচার করাতে হয়েছিল। এ বছর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ। বুমরাকে পেতে মরিয়া ভারতীয় শিবির। সে কারণেই দ্রুত অস্ত্রোপচারের ভাবনা। জাতীয় ক্রিকেট অ্য়াকেডিমির চিকিৎসকরাই অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন। এরপরও বিশ্বকাপে তাঁকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের খবর অনুযায়ী, বুমরাকে নিউজিল্য়ান্ডে পাঠানো হচ্ছে। অতীতে নিউজিল্য়ান্ডের কিংবদন্তি পেসার শেন বন্ড এবং ইংল্য়ান্ডের পেসার জোফ্রা আর্চারের অস্ত্রোপচার যেই চিকিৎসক করেছিলেন, তাঁরই তত্ত্বাবধানে বুমরার অস্ত্রোপচার হবে।

সংশ্লিষ্ট ওয়েবসাইটের খবর অনুযায়ী, নিউজিল্য়ান্ডে সেই চিকিৎসকের সঙ্গে কথাও হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সেই চিকিৎসকের নাম রোয়ান সৌটেন। নিউজিল্য়ান্ডের ক্রাইস্টচার্চে এই অস্ত্রোপচার হবে বলে খবর। ওডিআই বিশ্বকাপের আগে হাতে সময় কম। তাই বুমরাকে তড়িঘড়ি পাঠানোর ব্য়বস্থা করছে ভারতীয় বোর্ড। অস্ত্রোপচারের পর অন্তত সেপ্টেম্বর অবধি রিহ্য়াব প্রক্রিয়া চলবে বুমরার। ঘরের মাঠে বিশ্বকাপ শুরু হবে অক্টোবরে।