Ben Stokes, IPL 2023 Auction: মাহির ইয়েলোব্রিগেডে দ্যুতি ছড়াবেন স্টোকস

Ben Stokes, Auction Price: চেন্নাই সুপার কিংসের জার্সিতে আইপিএলে কামব্যাক হচ্ছে বেন স্টোকসের।

Ben Stokes, IPL 2023 Auction: মাহির ইয়েলোব্রিগেডে দ্যুতি ছড়াবেন স্টোকস
ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 3:52 PM

কোচি: আগামী বছরের আইপিএলের (IPL 2023) জন্য এখন থেকেই দল গুছিয়ে নিচ্ছে ১০ ফ্র্যাঞ্চাইজি। কোচিতে বসা আইপিএল-২০২৩ এর মিনি নিলামে (IPL 2023 Auction)  মোট ১০ দল অংশ নিয়েছে। এ বারের নিলাম এক দিনের। আর এই মিনি নিলামের বড় বাজি রয়েছে যে ১০ ক্রিকেটারের ওপর, তাঁরা হল – মায়াঙ্ক আগরওয়াল, বেন স্টোকস, স্যাম কারান, কেন উইলিয়ামসন, জেসন হোল্ডার, অজিঙ্ক রাহানে, নিকোলাস পুরান, মনীশ পান্ডে, সাকিব আল হাসান ও রাইলি রোসোরা। এ বারের আইপিএলে নিলামে একাধিক টিমের টার্গেট ছিলেন বেন স্টোকস (Ben Stokes)। তাঁকে ১৬.২৫ কোটি টাকায় তুলে নিল চেন্নাই সুপার কিংস। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে। আইপিএল-২০২২ এ খেলতে পারেননি স্টোকস। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক স্টোকস এখনও অবধি মোট ৪৩টি আইপিএলের ম্যাচে খেলে ৯২০ রান করেছেন।

ইংল্যান্ডের তারকা বেন স্টোকসকে নেওয়ার জন্য প্রথম থেকেই লড়াই চলছে থাকে আরসিবি এবং রাজস্থানের মধ্যে। বেন স্টোকসের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। এর পর ধীরে ধীরে স্টোকসকে নেওয়ার জন্য বিডিং করতে থাকে লখনউ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদ। চকিতে নিলাম ঘরের চিত্রটা বদলে যায়। হঠাৎ করেই দর হাঁকতে শুরু করে আইপিএলের চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই। স্টোকসের মতো তারকাকে নেওয়ার জন্য যে কোনও দলই বহুমূল্য দিতে রাজি ছিল। শেষ অবধি বাজিমাত করে সিএসকে।

ইংল্যান্ড টেস্ট টিমের ক্যাপ্টেন সাদা বলের ক্রিকেটেও দুরন্ত দ্যুতি ছড়ান। স্টোকস বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। ব্যাটে-বলে যে কোনও মুহূর্তে তিনি ম্যাচের রং বদলে দিতে পারেন। আইপিএলে ৪৩টি ম্যাচে ৯২০ রান করার পাশাপাশি ২৮টি উইকেটও নিয়েছেন। ৩১ বছর বয়সী স্টোকস এর আগে আইপিএলের দু’টি দলে খেলেছেন (রাইজিং পুনে সুপারজায়ান্ট এবং রাজস্থান রয়্যালস)। ২০১৮ থেকে ২০২১ সালে রাজস্থান রয়্যালসের জার্সিতে খেলেছিলেন বেন স্টোকস। ২০২১ সালে ভারতের মাটিতে হওয়া আইপিএলের প্রথম পর্বে রাজস্থানের হয়ে কয়েকটা ম্যাচে খেলার পর চোট পান স্টোকস। এর পর আর দ্বিতীয় পর্বে তাঁকে খেলতে দেখা যায়নি। এ বার প্রায় দেড় বছর পর আইপিএলে কামব্যাক হল স্টোকসের।

আইপিএল নিলামের লাইভ (IPL AUCTION LIVE) আপডেট দেখতে নজর রাখুন টিভি নাইন বাংলা ডিজিটালে।