Ben Stokes: হাঁটুতে চোট স্টোকসের, বড় ধাক্কা রুটদের

মাঠে ফিরতেই ফের চোটের কবলে স্টোকস (Ben Stokes)। গাব্বা টেস্টের দ্বিতীয় দিন স্টোকসের পাওয়া হাঁটুর চোট চিন্তায় ফেলে দিল ইংল্যান্ড শিবিরকে।

Ben Stokes: হাঁটুতে চোট স্টোকসের, বড় ধাক্কা রুটদের
হাঁটুর চোটে কাবু স্টোকস (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 8:24 PM

ব্রিসবেন: মানসিক স্বাস্থ্যের দিকে নজর দিতে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। অ্যাসেজ সিরিজ (Ashes Series) দিয়ে ২২ গজে কামব্যাক করেছেন ইংল্যান্ডের তারকা অল-রাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। তবে মাঠে ফিরতেই ফের চোটের কবলে স্টোকস। গাব্বা টেস্টের দ্বিতীয় দিন স্টোকসের পাওয়া হাঁটুর চোট চিন্তায় ফেলে দিল ইংল্যান্ড শিবিরকে।

২৯ তম ওভারে বাউন্ডারির দিকে ছুঁটতে থাকা একটি বল তাড়া করতে গিয়ে চোট পান স্টোকস। যার ফলে গোটা দিনই তাঁকে অস্বস্তিতে দেখা গিয়েছিল। প্রথম স্পেলে তিন ওভার বল করেছিলেন স্টোকস। লাঞ্চের আগে আরও দু’ওভার বল করেছিলেন তিনি। তবে বাকি দুটো সেশন মিলিয়ে আর চার ওভারের বেশি বল করতে পারেননি তিনি। পাশাপাশি এ দিন তিনি নিজের প্রথম ওভারে চারটি নো বলও করেছিলেন। যা নিয়ে বিতর্কের শেষ নেই। তারই মাঝে হঠাৎ চোট নিয়ে চিন্তা বাড়ল রুটদের।

ইংল্যান্ডের মেডিকেল স্টাফরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। তার পর জানানো হবে তিনি তৃতীয় দিনে খেলার মতো ফিট কিনা। রুটদের বোলিং কোচ জন লুইস বলেন, “আজ মাঠে বেন চোট পেয়েছে তাই পুরো গতিতে দিনের শেষের দিকে বল করতে পারেননি। আশা করি রাতের মধ্যে ওকে আমাদের মেডিক্যাল স্টাফরা পর্যবেক্ষণ করবে এবং দেখবে তার অবস্থা কেমন। তিনি ছাড়া দলের অন্যরা ভালো আছেন।”

স্টোকস ছাড়া ইংল্যান্ডের বাকি বোলাররাও ওয়ার্নারদের ওপর খুব একটা চাপ তৈরি করতে পারেননি। যার ফলে দ্বিতীয় দিনের শেষে রুটদের থেকে প্রথম ইনিংসে ১৯৬ রানে এগিয়ে রয়েছে অজিরা। বল হাতে না সামাল দিতে পারলেও, ব্যাট হাতে যদি রুটরা এ বার কোনও চমৎকার ঘটাতে পারেন তা হলেই ম্যাচ বাঁচাতে পারবে ইংল্যান্ড।

আরও পড়ুন: Ashes Series: ট্রেভিস হেডের সেঞ্চুরিতে চালকের আসনে অস্ট্রেলিয়া