Ranji Trophy: দরকার ৭ উইকেট, জয়ের গন্ধ বাংলা শিবিরে

দিনের শেষে হায়দরাবাদের স্কোর ৩ উইকেটের বিনিময়ে ১৬। অধিনায়ক তন্ময় আগারওয়ালকে প্রথম বলেই আউট করেন মুকেশ কুমার। ফিরে গিয়েছেন অক্ষত রেড্ডি আর মিকিল জসওয়ালও। বাকি ২টি উইকেট নেন ঈশান পোড়েল আর আকাশদীপ। জয়ের জন্য আর ৭ উইকেট দরকার বাংলার।

Ranji Trophy: দরকার ৭ উইকেট, জয়ের গন্ধ বাংলা শিবিরে
বাংলা ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 6:43 PM

কটক: বাংলার (Bengal Cricket Team) বিপদে রক্ষাকর্তা সেই শাহবাজ আহমেদ (Shahbaz Ahmad)। গত কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে সেই ছবি। রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) ফের বিপদের সময়ে জ্বলে উঠল শাহবাজের ব্যাট। আর তাতেই হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের গন্ধ বাংলার অন্দরে। বরোদার বিরুদ্ধে প্রথম ম্যাচে শাহবাজ-অভিষেকের ব্যাট বাংলাকে মূল্যবান ৬ পয়েন্ট এনে দিয়েছে। হায়দরাবাদের বিরুদ্ধেও জয়ের সামনে অভিমন্যু ঈশ্বরনরা। শাহবাজের ব্যাটে ভর করেই বড় টার্গেট দিতে সক্ষম হল বাংলা। ১১৮-৫ হয়ে যাওয়ার পর ক্রিজে নামেন শাহবাজ। সেখান থেকে স্কোরবোর্ডকে ২০০-র কাছাকাছি নিয়ে যান। তারপর তিনি আউট হয়ে ফিরে এলেও, দলের স্কোর ২০০ পেরোয়। ২৩৮ রানের লিড নিয়ে মাঠ ছাড়ে অরুণ লালের ছেলেরা। ২৩৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে এরপর ব্যাট করতে নামে হায়দরাবাদ। রবিবার খেলার শেষ দিন। বাংলার শিবিরে উঁকি দিচ্ছে ৬ পয়েন্ট।

দ্বিতীয় ইনিংসে ফের ব্যর্থ অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। ২৪ রানে আউট হন তিনি। সায়নশেখর মণ্ডল ফিরে যান ১৭ রানে। মনোজ তিওয়ারি আউট ১০ রানে। ঋত্বিক রায়চৌধুরী-অনুষ্টুপ মজুমদার জুটি বাঁধলেও ব্যক্তিগত ৪১ রানে আউট ঋত্বিক। অনুষ্টুপ-শাহবাজ জুটিতে ওঠে ৬৩ রান। ৪২ রান করেন অনুষ্টুপ। বরোদার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংস আর হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ইনিংসে নবাগত অভিষেকের ব্যাট জ্বলে উঠলেও, দ্বিতীয় ইনিংসে কোনও রান না করেই ফিরে যান তিনি। শাহবাজ করেন ৫১ রান।

দিনের শেষে হায়দরাবাদের স্কোর ৩ উইকেটের বিনিময়ে ১৬। অধিনায়ক তন্ময় আগারওয়ালকে প্রথম বলেই আউট করেন মুকেশ কুমার। ফিরে গিয়েছেন অক্ষত রেড্ডি আর মিকিল জসওয়ালও। বাকি ২টি উইকেট নেন ঈশান পোড়েল আর আকাশদীপ। জয়ের জন্য আর ৭ উইকেট দরকার বাংলার। প্রথম ইনিংসে ৭০-৭ হয়ে যাওয়ার পরও ২০৫ রান করে হায়দরাবাদ। তাই অবশ্যই সতর্ক থাকছে টিম ম্যানেজমেন্ট। বাংলার কোচ অরুণ লাল বলেন, ‘রবিবারের সকালটা খুব গুরুত্বপূর্ণ। লাঞ্চের মধ্যে আর ৪টে উইকেট দরকার। তাহলেই ম্যাচ আমাদের হাতে থাকবে। তবে ব্যাটারদের পারফরম্যান্সে আমি আবারও অখুশি। এই উইকেটে আরও রান হতে পারত। ২৭৫-৩০০ রানের লিড নিতে পারতাম আমরা।’

আরও পড়ুন: Ranji Trophy: মেয়েকে হারিয়েও মাঠে ফিরে সেঞ্চুরি, রঞ্জিতে নজির গড়লেন ক্রিকেটার