Anustup Majumdar: চোটেও বেপরোয়া অনুষ্টুপ, বুক চিতিয়ে রঞ্জির সেমিফাইনালে সেঞ্চুরি

Ranji Trophy, Bengal vs Madhya Pradesh: ইন্দোরের হোলকার স্টেডিয়ামে মধ্যপ্রদেশের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে মনোজ তিওয়ারির বাংলা।

Anustup Majumdar: চোটেও বেপরোয়া অনুষ্টুপ, বুক চিতিয়ে রঞ্জির সেমিফাইনালে সেঞ্চুরি
Anustup Majumdar: চোটেও বেপরোয়া অনুষ্টুপ, বুক চিতিয়ে সেঞ্চুরিImage Credit source: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 4:50 PM

ইন্দোর: মধ্যপ্রদেশ (Madhya Pradesh) কাঁটা পেরোতে পারলে রঞ্জি ট্রফির (Ranji Trophy) ফাইনালে উঠবে মনোজ তিওয়ারির বাংলা। আর বাংলার ক্রাইসিস ম্যান অনুষ্টুপ মজুমদার (Anustup Majumdar) দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে চলেছেন। ইন্দোরের হোলকার স্টেডিয়ামে চলছে বাংলা বনাম মধ্যপ্রদেশের সেমিফাইনাল ম্যাচ। বাংলা শিবিরের কাপ আর ঠোঁটের মাঝে দূরত্ব কি ঘুচবে? সময়ই বলবে। সেমিফাইনাল উতরে দিলে হাতে থাকবে একটাই ম্যাচ। আদিত্য শ্রীবাস্তবদের বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম দিনই সেঞ্চুরি হাঁকালেন বাংলার অভিজ্ঞ ক্রিকেটার অনুষ্টুপ মজুমদার। বাঁ হাতের বুড়ো আঙুলে চোট রয়েছে অনুষ্টুপের। সেই চোট নিয়েই বুক চিতিয়ে সেঞ্চুরি করলেন বাংলার ক্রাইসিস ম্যান। মধ্যপ্রদেশের ডেরায় টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলা। দুই ওপেনার বড় রান তুলতে পারেননি। এর পরই হাল ধরেন অনুষ্টুপ মজুমদার ও সুদীপ ঘরামি। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

সেমিফাইনালের প্রথম দিন ওপেনার করণ লালকে সঙ্গে নিয়ে শুরুটা করেন অভিমন্যু ঈশ্বরণ। ৫১ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলা। ২৩ রান করে ফেরেন করণ। অভিমন্যু করেন ২৭ রান। এরপর সুদীপ-অনুষ্টুপ জুটি বেশ চাপে ফেলে আবেশ খান-কুমার কার্তিকেয়দের। চোট নিয়ে লড়াকু ব্যাটিং চালিয়ে যাচ্ছেন অনুষ্টুপ। মধ্যপ্রদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর অনুষ্টুপ সেলিব্রেশনের সময় ইশারা করে দেখান নিজের বাঁ হাতে থাকা টেপের দিকে। ডাগআউটে বসে থাকা বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি থেকে শুরু করে দলের সাপোর্ট স্টাফ ও ক্রিকেটাররা অনুষ্টুপের সেঞ্চুরির পর সেলিব্রেশনে মেতে ওঠেন। সকলের চোখে মুখে ছিল একটা অপার আনন্দ। ১৭৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন অনুষ্টুপ। যার মধ্য়ে ছিল ১০টি চার ও ১টি ছয়।

অনুষ্টুপের সঙ্গে থাকা বাংলার সুদীপ ঘরামিও প্রথম দিন সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন। ১৮৩ বলে শতরান করেন সুদীপ। সেঞ্চুরি করার পথে সুদীপের ব্যাট থেকে এসেছে ১০টি তার ও ২টি ছয়।