PAK vs ENG: ‘যেন রাস্তায় খেলা…’, মুলতান টেস্ট নিয়ে ক্ষুব্ধ ইংল্যান্ড কিংবদন্তি

Pakistan Cricket Team: কোচের ধমক খেয়েছিলেন, এমনই দাবি করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি। সেই পিচ নিয়েই ক্ষুব্ধ ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা! মুলতান টেস্টের প্রথম দিনই ৩০০-র উপর রান তুলে নিয়েছে পাকিস্তান। পিচের হাল দেখে ইংল্যান্ডের কিংবদন্তি বলছেন, মনে হচ্ছে রাস্তা।

PAK vs ENG: 'যেন রাস্তায় খেলা...', মুলতান টেস্ট নিয়ে ক্ষুব্ধ ইংল্যান্ড কিংবদন্তি
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 07, 2024 | 7:46 PM

মুলতান টেস্টে গ্রিন টপ হবে! এমনটাই মনে করা হয়েছিল। শুধু তাই নয়, পিচে বেশি ঘাস থাকায় পাকিস্তানের ব্যাটাররাও নাকি অস্বস্তিতে ছিলেন। কোচ জেসন গিলেসপিকে অনুরোধ করেছিলেন ঘাস ছাঁটানোর জন্য। উল্টে তাঁরা কোচের ধমক খেয়েছিলেন, এমনই দাবি করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি। সেই পিচ নিয়েই ক্ষুব্ধ ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা! মুলতান টেস্টের প্রথম দিনই ৩০০-র উপর রান তুলে নিয়েছে পাকিস্তান। পিচের হাল দেখে ইংল্যান্ডের কিংবদন্তি বলছেন, মনে হচ্ছে রাস্তা।

পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সদ্য ঘরের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে ক্লিনসুইপ হয়েছে পাকিস্তান। বোলাররা প্রশ্ন তুলেছিলেন। বিশেষ করে পাকিস্তানের পেসাররা। তাঁদের দাবি ছিল, পেসারদের জন্য কোনওরকম সহযোগিতা ছিল না পিচে। ইংল্যান্ডের বিরুদ্ধে তাই গ্রিনটপ বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তান কোচ গিলেসপি। তবে পিচ এমন ফ্ল্যাট হবে কেউই যেন প্রত্যাশা করেননি!

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক শান মাসুদ। চতুর্থ ওভারে পাক ওপেনার সায়াম আয়ুবকে ফিরিয়ে জোরাল ধাক্কা দেন ইংল্যান্ড পেসার গাস অ্যাটকিনসন। কিন্তু সময় যত এগিয়েছে, পিচ ব্যাটারদের স্বর্গ হয়ে উঠেছে। পাকিস্তানের আর এক ওপেনার আবদুল্লা শফিক এবং তিনে নামা ক্যাপ্টেন শান মাসুদ দু-জনেই সেঞ্চুরি করেন। শফিক ১০২ রানে আউট হন। শান মাসুদ করেন ১৭৭ বলে ১৫১। প্রথম দিনের শেষে মাত্র ৪ উইকেট হারিয়ে ৩২৮ রান তুলে নিয়েছে পাকিস্তান।

এই খবরটিও পড়ুন

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘মনে হচ্ছে মুলতানের কোনও রাস্তা..। টস জেতাটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। শান মাসুদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল, জুতোতে প্যাডেল লাগানো রয়েছে।’ ইংল্যান্ডের আর এক কিংবদন্তি কেভিন পিটারসন লিখেছেন, ‘মুলতানের এই পিচ বোলারদের বধ্যভূমি।’ পাকিস্তান ব্যাটাররা যদি তাড়াহুড়ো করে উইকেট না হারান, প্রথম ইনিংসে যে বিশাল স্কোর হবে, বলাই যায়।