India vs South Africa: চোট পেয়ে মাঠের বাইরে জসপ্রীত বুমরা

Jasprit Bumrah: ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) পক্ষ থেকে জানানো হয়েছে বুমরার অবস্থার দিকে নজর রাখছেন দলের চিকিত্‍সকরা। দক্ষিণ আফ্রিকার (South Africa) ব্যাটিংয়ের প্রথম ওভারেই ডিন এলগরকে ফিরেয়ে দেন বুমরা। তার আগে ব্যাটে হাতে ১৪ রানও করেন। মারেন দুটি চার।

India vs South Africa: চোট পেয়ে মাঠের বাইরে জসপ্রীত বুমরা
ডাগ আউটে চোট পাওয়ার পর বুমরা। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 6:15 PM

সেঞ্চুরিয়ান: প্রথম টেস্টের তৃতীয় দিনই বড় ধাক্কা খেল ভারত (India)। বোলিং করার সময় পায়ে চোট পেয়ে মাঠের বাইরে ভারতীয় দলের এক নম্বর পেসার জসপ্রীত বমুরা (Jasprit Bumrah)। নিজের ষষ্ঠ ওভারে বল করছিলেন বুমরা। একটে মেডেন সহ ১২ রান দিয়ে এক উইকেটও ছিল তাঁর পকেটে। বল করার পর ফলোথ্রুতে পা বেকায়দায় পরে। সঙ্গে সঙ্গে মাঠে বসে পরেন ভারতীয় পেসার। মাঠে আসান ভারতীয় দলের ফিজিও। তার সঙ্গে মাঠের বাইরে ভারতীয় স্পিড স্টার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) পক্ষ থেকে জানানো হয়েছে বুমরার অবস্থার দিকে নজর রাখছেন দলের চিকিত্‍সকরা। দক্ষিণ আফ্রিকার (South Africa) ব্যাটিংয়ের প্রথম ওভারেই ডিন এলগরকে ফিরেয়ে দেন বুমরা। তার আগে ব্যাটে হাতে ১৪ রানও করেন। মারেন দুটি চার।

প্রথম দিন দুরন্ত ব্যাটিং করে ভারতীয় দলকে চালকার আসনে বসিয়ে দিয়েছিলেন ওপেনার কেএল রাহুল (KL Rahul)। তাঁর সঙ্গেই ৬০ রানের ইনিংস খেলেছিলেম মায়াঙ্ক আগরওয়াল। প্রথম দিনের শেষে রাহুলের সঙ্গে ক্রিজে ছিলেন রাহানে। দ্বিতীয় দিন বৃষ্টির জন্য একটাও বল খেলা হয়নি। তৃতীয় দিন সকালটা প্রোটিয়া বোলারদের। মাত্র ৫৫ রান স্কোর বোর্ডে যোগ করতেই সাত উইকেট হারিয়ে ৩২৭ রানে অল আউট ভারত। ১২৩ রানে আউট রাহুল। রাহানের খাতায় ৪৮ রান। বাকি ব্যাটিং ধরাসায়ী। দক্ষিণ আফ্রিকার হয়ে ছয় উইকেট লুঙ্গি এনগিডির। তিনটি উইকেট নিলেন রাবাডা।

যদিও ম্যাচের রাস প্রতিপক্ষের হাতে যেতে দেননি ভারতীয় বোলাররা। বুমরার নেতৃত্বেই সেঞ্চুরিয়ানে দাপট দেখান শুরু ভারতীয় বোলারদের। ৩২ রান বোর্ডে তুলতে গিয়েই ৪ উইকেট হারায় প্রোটিয়ারা। দুটি উইকেট নেন সামি। একটি করে উইকেট বুমরা ও সিরাজের (সব তথ্য দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ের ২৯ ওভার পর্যন্ত)।

আরও পড়ুন : ICC Men’s Test Player of the Year 2021: আইসিসির একুশের সেরা টেস্ট প্লেয়ারের তালিকায় অশ্বিন-রুট