India vs South Africa: এমন অপরিণতবোধ নিয়ে আইডল হতে পারবে না, বিরাটকে তোপ গৌতমের

বিরাটের এই আচরণকে কিন্তু ভালো চোখে দেখছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

India vs South Africa: এমন অপরিণতবোধ নিয়ে আইডল হতে পারবে না, বিরাটকে তোপ গৌতমের
India vs South Africa: এমন অপরিণতবোধ নিয়ে আইডল হতে পারবে না, বিরাটকে তোপ গৌতমের

কেপ টাউন: প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের (India vs South Africa) তৃতীয় টেস্টে ‘ডিআরএস’ (DRS)-কে কেন্দ্র করে বিতর্ক চলছেই। কেপ টাউন টেস্টের তৃতীয় দিন ডিন এলগার ভারতের সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়েছিলেন। আম্পায়ার মারিয়াস এরাসমাস অশ্বিনের আবেদনে সাড়া দিয়ে আঙুলও তুলে দেন। খোলা চোখে সেটা পরিষ্কার এলবিডব্লু। কিন্তু ডিআরএস নিতেই বেঁচে যান এলগার। এর পর ক্ষোভে ফেটে পড়েন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) থেকে শুরু করে সহ-অধিনায়ক লোকেশ রাহুলরা। স্টাম্প মাইকের সামনে এসে কোহলি-রাহুল-অশ্বিনরা একের পর এক ক্ষোভ প্রকাশ করতে থাকেন। বিরাটের এই আচরণকে কিন্তু ভালো চোখে দেখছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। কোহলিকে অপরিণত বলছেন তিনি।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে গৌতম বলেন, “কোহলি খুবই অপরিণত। স্টাম্পে এমন কথা বলা একজন ভারতীয় অধিনায়কের জন্য কিন্তু সবচেয়ে খারাপ। এটা করলে তুমি কখনই তরুণদের কাছে আইডল হয়ে উঠতে পারবে না। প্রযুক্তি তোমার হাতে নেই।”

গৌতি মনে করেন, এ ব্যাপারে কোহলির সঙ্গে কথা বলা প্রয়োজন কোচ রাহুল দ্রাবিড়ের। তিনি আরও বলেন, “এই টেস্ট ম্যাচের ফল যাই হোক না কেন, একজন টেস্ট অধিনায়কের কাছ থেকে, যিনি এত দিন ধরে দলকে নেতৃত্ব দিয়েছেন এটা আশা করা যায় না। আমি আশা করি রাহুল দ্রাবিড় ওর সঙ্গে এ ব্যাপারে কথা বলবে। কারণ অধিনায়ক দ্রাবিড় যেমন ছিল, তাতে কখনও তাঁকে এইভাবে প্রতিক্রিয়া জানাতে আমরা দেখিনি।”

প্রোটিয়া ক্যাপ্টেন এলগারের উইকেট ভীষণ গুরুত্বপূর্ণ। সিরিজে ভারত এমন জায়গায় দাঁড়িয়ে আছে, তাতে তাঁর উইকেট পাওয়াটা ভারতের কাছে বড় সাফল্য। এবং প্রথম যাত্রায় ডিআরএস নিয়ে বেঁচে যান তিনি। সেটাই মেনে নিতে পারেনি ভারতীয় ক্রিকেটাররা। তবে, বল ট্র্যাকিং হক আইতে দেখা যায়, অশ্বিনের ডেলিভারি উইকেটের উপর দিয়ে বেড়িয়ে যাচ্ছে। যা দেখে হতবাক কোহলি, রাহুলরা। শুধু তাই নয়, ফিল্ড আম্পায়ারও নিজের সিদ্ধান্ত পরিবর্তন করার সময় বলতে থাকেন, এটা অসম্ভব। রাগে ফেটে পড়েন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। স্টাম্প মাইকে গিয়ে বিরাট বলেন, ‘নিজের দলকে নিয়ে ভাবো। যখন ওরা বল ঘষে সেদিকে ভালো নজর দিও। সবসময় বিপক্ষের দলের দিকে ফোকাস করো না।’

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 4 Live: পিটারসেনের হাফসেঞ্চুরি, কেপ টাউনে ইতিহাস গড়তে গেলে ভারতের ভরসা বুমরা-সামিরা

Click on your DTH Provider to Add TV9 Bangla