T20 World Cup 2022: কিউয়িদের সেমিফাইনালের পথে বাধা হবে আয়ারল্যান্ড?

New Zealand: নিউজিল্যান্ড শিবিরে অস্বস্তি অধিনায়ক কেন উইলিয়ামসনের ফর্ম নিয়েও। তাঁর মন্থর ব্যাটিংয়ে চাপে পড়ছে লোয়ার অর্ডার।

T20 World Cup 2022: কিউয়িদের সেমিফাইনালের পথে বাধা হবে আয়ারল্যান্ড?
নিউজিল্যান্ডের প্রস্তুতির ফাঁকে খোশমেজাজে বোল্ট, স্যান্টনার।Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 1:56 AM

অ্যাডিলেড: এ বারের টি-টোয়েন্টি (T20 World Cup 2022) বিশ্বকাপ বেশ কিছু রুদ্ধশ্বাস ম্যাচ দেখেছে। তেমনই কিছু অপ্রত্যাশিত রেজাল্টও। ইংল্যান্ডকে হারিয়েছে। ওয়েস্ট ইন্ডিজকে গ্রুপ পর্বেই ছিটকে দিয়েছে। এ বার নিউজিল্যান্ডের (New Zealand) সঙ্গেও এমন কিছুই হবে না তো! বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও তাই চাইবে। দিনের প্রথম ম্যাচে আজ মুখোমুখি আয়ারল্যান্ড (Ireland) ও নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের কোনও সুযোগ নেই নক আউটে যাওয়ার। অন্যের পথে অর্থাৎ নিউজিল্যান্ডের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে এই আয়ারল্যান্ডই। তাদের হারানোর কিছুই নেই। পাওয়ার অনেক কিছু থাকছে। ম্যাচ প্রিভিউ TV9 Bangla-য়।

গত ম্যাচের আগে অবধি অপরাজিত ছিল নিউজিল্যান্ড। টুর্নামেন্ট শুরু করেছিল বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে। গত ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ২৭ বলে ৫৪ রান প্রয়োজন ছিল নিউজিল্যান্ডের। হাতে সাত উইকেট। জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। কিন্তু জিততে পারেনি নিউজিল্যান্ড। তাদের সেমিফাইনালও ঝুলে রয়েছে। আজ আয়ারল্যান্ডকে হারালে সেমিফাইনাল। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ম্যাচের দিকে নজর রাখতে হবে। এ বারের বিশ্বকাপে একটা বিষয় দেখা গিয়েছে, প্রথমে ব্য়াটিং করে সাফল্য পেয়েছে তারা। রান তাড়া করার ক্ষেত্রেই সমস্যা দেখা দিচ্ছে কিউয়িদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ব্যাট করেছিল নিউজিল্যান্ড। শেষ ৬ ওভারে তারা ৬৬ রান তোলে এবং প্রতিপক্ষকে মাত্র ১১১ রানে অলআউট করে। শ্রীলঙ্কার বিরুদ্ধেও শেষ পাঁচ ওভারে ৬৫ রান যোগ করে এবং প্রতিপক্ষের ৮ রানের মধ্যেই ৪ উইকেট নেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টস জিতলে ব্যাটিং নেওয়ার দিকেই নজর থাকবে কিউয়িদের।

নিউজিল্যান্ড শিবিরে অস্বস্তি অধিনায়ক কেন উইলিয়ামসনের ফর্ম নিয়েও। গত ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০ রান করলেও খুবই মন্থর ইনিংস। তাঁর মন্থর ব্যাটিংয়ে চাপে পড়ছে লোয়ার অর্ডার। ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ম্য়াচকে অতীত ধরলেও আয়ারল্যান্ডকে হালকা ভাবে নেওয়ার কোনও সুযোগ নেই নিউজিল্যান্ডের কাছে। আয়ারল্যান্ড সুপার টুয়েলভে ইংল্যান্ডকে হারিয়েছে। গ্রুপ পর্বে দু-বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ছিটকে দিয়েছে। ফলে এই ম্যাচে আয়ারল্যান্ডের চেয়ে বেশি চাপে থাকবে নিউজিল্যান্ডই।

আয়ারল্যান্ড বনাম নিউজিল্যান্ড, সকাল ৯.৩০