Shane Warne: ফ্লপি হ্যাট, ঠোঁটে জিঙ্ক; বক্সিং ডে টেস্টে প্রয়াত শেন ওয়ার্নকে শ্রদ্ধা

স্পিন কিংবদন্তির প্রয়াণের পর প্রথমবার এমসিজিতে বক্সিং ডে টেস্ট। মেলবোর্ন তাঁর ঘরের মাঠ হওয়ায় বক্সিং ডে টেস্ট নিয়ে ওয়ার্নের উৎসাহ ছিল ব্যপক।

Shane Warne: ফ্লপি হ্যাট, ঠোঁটে জিঙ্ক; বক্সিং ডে টেস্টে প্রয়াত শেন ওয়ার্নকে শ্রদ্ধা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 2:13 PM

মেলবোর্ন: আজ ২৬ ডিসেম্বর। প্রতিবারের মতো এ বারও তাঁর প্রিয় মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে বক্সিং ডে টেস্টের (Boxing Day Test) বল গড়িয়েছে। তাঁর নামাঙ্কিত স্ট্যান্ডে ঠাসা দর্শক। এত আনন্দ আয়োজন…নেই শুধু একজন। ২০২২ সালের প্রথমদিকে ক্রিকেট বিশ্বকে স্তম্ভিত করে দিয়ে মাত্র ৫২ বছরে অজানালোকে পাড়ি দেন শেন ওয়ার্ন (Shane Warne)। স্পিন কিংবদন্তির প্রয়াণের পর প্রথমবার এমসিজিতে বক্সিং ডে টেস্ট। মেলবোর্ন তাঁর ঘরের মাঠ হওয়ায় বক্সিং ডে টেস্ট নিয়ে ওয়ার্নের উৎসাহ ছিল ব্যপক। সেই মানুষটা আজ নেই। মাঠে উপস্থিত ছিল ওয়ার্নের পরিবার। ম্যাচ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা, দুই দলের ক্রিকেটাররা শ্রদ্ধা জানালেন। ওয়ার্নের মতো ফ্লপি হ্যাট ছিল তাঁদের মাথায়, ঠোঁটে সিগনেচার সাদা জিঙ্ক। মাঠের একপাশে বড় করে আঁকা তাঁর টেস্ট ক্যাপ নম্বর ৩৫০। স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের মনে ওয়ার্নির স্মৃতি। আবেগতাড়িত ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষণা করেছে, এ বার থেকে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার ওয়ার্নের নামে দেওয়া হবে। বাকি অংশ TV9 Bangla-র প্রতিবেদনে।

অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটারকে পুরস্কার দেওয়া হয়। তিনটি ফরম্যাটেই সেরা ক্রিকেটার পান অ্যালেন বর্ডার মেডেল। মহিলাদের মধ্যে সেরা ক্রিকেটার পান বেলিন্ডা ক্লার্ক মেডেল। ২০০৬ সালে অসাধারণ পারফরম্যান্সের সুবাদে বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছিলেন শেন ওয়ার্ন। ১৪৫টি টেস্টে ৭০৮টি  উইকেটের মালিককে অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা টেস্ট বোলার হিসেবে গণ্য করা হয়। অস্ট্রেলিয়ার ক্রিকেটে ওয়ার্নের অবদানকে স্মরণ করে ক্রিকেট অস্ট্রেলিয়া মুখ্য কার্যনির্বাহী নিক হকলে বলেছেন, এখন থেকে টেস্টে বর্ষসেরা অস্ট্রেলিয়ার ক্রিকেটার পাবেন ‘শেন ওয়ার্ন মেনস টেস্ট প্লেয়ার অব দ্য ইয়ার’। কিবদন্তিকে শ্রদ্ধা জানানোর এটাই উপযুক্ত উপায়।

হকলি বলেন, “অস্ট্রেলিয়ার ইতিহাসের সর্বকালের সেরাদের একজন হিসেবে এবং টেস্ট ক্রিকেটে অসাধারণ অবদানের স্বীকৃতির জন্য টেস্ট পুরস্কারের সঙ্গে নাম ওয়ার্নের জুড়ে দেওয়াটাই উপযুক্ত হবে। ক্রিকেটে তাঁর প্রভাব কতটা তা এমসিজির দর্শকরাই বুঝিয়ে দিচ্ছেন।” জাতীয় সঙ্গীতের আগে ওয়ার্নের বর্ণময় কেরিয়ারের কিছু অংশ জায়ান্ট স্ক্রিনে দেখানো হয়। দর্শকদের মাথাতেও দেখা গিয়েছে ফ্লাপি হ্যাট।